বাংলা নিউজ > ঘরে বাইরে > মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন এন রাঙ্গাস্বামী, ৭ মে পদুচেরীতে অনুষ্ঠান
এআইএনআরসি প্রধান এন রাঙ্গাস্বামী। ছবি সৌজন্য–এএনআই।
এআইএনআরসি প্রধান এন রাঙ্গাস্বামী। ছবি সৌজন্য–এএনআই।

মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন এন রাঙ্গাস্বামী, ৭ মে পদুচেরীতে অনুষ্ঠান

  • মুখ্যমন্ত্রী হিসাবে এন রাঙ্গাস্বামী একাই শপথ নেবেন। আর বাকি মন্ত্রীরা কয়েকদিনের মধ্যে শপথ নেবেন।

চার রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলে নির্বাচন হয়ে গিয়েছে। ফলাফল প্রকাশিত হয়েছে। এবার সরকার গঠনের পালা। কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরীতে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন এআইএনআরসি প্রধান এন রাঙ্গাস্বামী। শুক্রবার ৭ মে তিনি শপথ নিতে চলেছেন। লেফটন্যান্ট গভর্ণর তামিলিসাই সৌন্দারাজন তাঁকে শপথবাক্য পাঠ করাবেন।

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী হিসাবে এন রাঙ্গাস্বামী একাই শপথ নেবেন। আর বাকি মন্ত্রীরা কয়েকদিনের মধ্যে শপথ নেবেন। এখানে বিজেপি নেতৃত্বাধীন সরকার গঠন হবে। তারই শপথ অনুষ্ঠান শুরু হবে আগামীকাল থেকে। মুখ্যমন্ত্রীকে নিয়ে এখানে ৬ জনের মন্ত্রিসভা। তবে উপ–মুখ্যমন্ত্রী কে হবেন তা এখনও ঠিক হয়নি। এ নমোশিবায়ম কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন জানুয়ারি মাসে। তাঁকেই উপ–মুখ্যমন্ত্রী করা হতে পারে।

উল্লেখ্য, এখানে মোট আসন সংখ্যা ৩০। সেখানে এআইএনআরসি পেয়েছে ১০টি আসন। আর বিজেপি পেয়েছে ৬টি আসন। এখানের যাদু সংখ্যা ১৬। যা এই দুটি দল মিলিয়ে পেয়েছে। তাই তারা যৌথভাবে সরকার গঠন করবে। বেশি আসন পাওয়ার জন্য এআইএনআরসি’‌র পক্ষ থেকে মুখ্যমন্ত্রী হচ্ছে। আর উপ– মুখ্যমন্ত্রী হবে বিজেপির পক্ষ থেকে। এখানে কংগ্রেস সব থেকে খারাপ ফল করেছে। মাত্র দুটি আসন পেয়েছে।

বন্ধ করুন