বাংলা নিউজ > ঘরে বাইরে > Negligence in Mortuary: দেহ থেকে উধাও হয়ে গেল কান, সরকারি হাসপাতালে হাড়হিম ঘটনা

Negligence in Mortuary: দেহ থেকে উধাও হয়ে গেল কান, সরকারি হাসপাতালে হাড়হিম ঘটনা

সরকারি হাসপাতালের মর্গে ইঁদুরের দাপট। প্রতীকী ছবি 

ক্ষুব্ধ পরিজনরা হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখাতে শুরু করে। তাদের দাবি এভাবে দেহটি ক্ষতবিক্ষত কীভাবে হল তার তদন্ত করতে হবে।

ভয়াবহ কাণ্ড মধ্যপ্রদেশের রাজধানী ভূপালে।  সেখানকার গান্ধী মেমোরিয়াল হাসপাতালের মর্গে রাখা মৃতদেহ খুবলে খেল ইঁদুরের দল। ইঁদুরে মূলত মৃতদেহের কানটি খুবলে খেয়ে নেয় বলে অভিযোগ। সেই ঘটনার কথা জানাজানি হতেই তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়। এরপর তিন সদস্যের তদন্ত কমিটি তৈরি করা হয়েছে। তবে গোটা ঘটনায় তীব্র ক্ষুব্ধ আত্মীয় পরিজনরা। 

মঙ্গলবার বিকালে দেহের ময়না তদন্তের পরে আত্মীয়রা যখন সেটি নিতে আসেন তখনই তারা দেখেন যে দেহ থেকে কানটি নেই। 

এরপরই ক্ষুব্ধ পরিজনরা হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখাতে শুরু করে। তাদের দাবি এভাবে দেহটি ক্ষতবিক্ষত কীভাবে হল তার তদন্ত করতে হবে। 

এরপর গান্ধী মেডিক্যাল কলেজের ডিন  তিন সদস্য়ের তদন্ত কমিটি তৈরি করে। এই ঘটনায় কাদের গাফিলতি রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। 

হিন্দুস্তানের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, জিএমসি ডিন ডাঃ অরবিন্দ রাই জানিয়েছেন,  মেডিকো লিগাল ইনস্টিটিউটের তরফে এই মর্গের দেখভাল করা হয়। এটা রাজ্য স্বরাষ্ট্রদফতরের অধীনে থাকে। ফরেনসিক ডিপার্টমেন্টের ডাক্তাররা ময়না তদন্তের ক্ষেত্রে সহযোগিতা করেন। তবে গোটা ঘটনার তদন্তের জন্য় তিন সদস্য়ের তদন্ত কমিটি তৈরি করা হয়েছে। 

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, ডিরেক্টর অফ মেডিকো লিগাল ইনস্টিটিউটকে জানানো  হয়েছে যে এই ধরনের একটি তদন্ত আমরা করছি। তারাও তাদের মতো করে তদন্ত করছে। কোন দিক থেকে ত্রুটি ছিল সেটা খতিয়ে দেখা হবে। সেই তদন্ত রিপোর্টের উপর নির্ভর করে পরবর্তী পদক্ষেপ নেওয়া 

তবে ডিন জানিয়েছেন, অতীতে তেমন কোনও ঘটনার কথা শোনা যায়নি। ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা আর না হয় সেটা দেখা হবে। সূত্রের খবর, সেই তদন্ত কমিটিতে কলেজের একাধিক ফ্য়াকাল্টি মেম্বার রয়েছেন। সেই তদন্ত কমিটির মাথায় রয়েছেন ফরেনসিক ডিপার্টমেন্টের প্রধান আশিস জৈন। দিন দুয়েকের মধ্য়েই তদন্ত কমিটির রিপোর্ট চলে আসবে বলে মনে করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কিন্তু প্রশ্ন উঠছে কাদের গাফিলতির জেরে ইঁদুরের বাড়বাড়ন্ত হল মর্গের মধ্যে। কারণ মর্গের মধ্যে একাধিক দেহ থাকতে পারে। সকলেই চান তাঁদের প্রিয়জনদের দেহ একেবারে অবিকৃত অবস্থায় থাকুক। সেই দেহ যেভাবে খুবলে নেওয়া হয়েছে তা কোনওভাবেই মানতে পারছেন না পরিবারের সদস্যরা। তবে হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য তদন্তের আশ্বাস দিয়েছে। 

 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

প্রকৃতির কোলে শরীর-মন রিফ্রেশ করতে গেলেন শিবানী, সঙ্গী হলেন অমৃতাও মা মেয়ে ম্যাচিং ম্যাচিং, মেয়ের সঙ্গে ইদ উদযাপনের ঝলক দেখালেন সোহা কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ১৮ জুনের রাশিফল দেখে নিন মাত্র ২৭ বলে ১০০ রান! T20-র ইতিহাসে দ্রুততম শতরান সাহিলের, ভাঙলেন গেইলের রেকর্ড ‘খারাপ সময়ের বন্ধুকে’ ছাড়লেন রাহুল, রায়বরেলিতে থাকছেন, ওয়েনাড়ে এবার প্রিয়াঙ্কা পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম 'মৃত্যুর মুখে! ছিটকে পড়লাম, ট্রেনে চাপতে ভয় লাগছে,' HT Bangla-তে জানালেন যাত্রী ঘরের মাঠে প্রথম শতরান করতে পেরে খুশি,আশা করব আরও এমন অনেক শতরান আসবে:- স্মৃতি New Zealand বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ৫টা ৫০ থেকে ওই লাইনে বিকল ছিল সিগন্যাল, কাঞ্চনজঙ্ঘা ট্রেন দুর্ঘটনায় বড় আপডেট

T20 WC 2024

পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.