বাংলা নিউজ > ঘরে বাইরে > Share Market Closure Latest Update: আজ খোলা স্টক এক্সচেঞ্জ, রাম মন্দির উদ্বোধনের দিন কি তবে বন্ধ থাকবে শেয়ার বাজার?

Share Market Closure Latest Update: আজ খোলা স্টক এক্সচেঞ্জ, রাম মন্দির উদ্বোধনের দিন কি তবে বন্ধ থাকবে শেয়ার বাজার?

 বম্বে স্টক এক্সচেঞ্জ (PTI)

কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে সোমবার সব রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা, রাষ্ট্রায়ত্ত আর্থিক প্রতিষ্ঠান এবং গ্রামীণ ব্যাঙ্কে অর্ধদিবস ছুটি পালন করা হবে। অর্থাৎ দুপুর ২ টো ৩০ মিনিট পর্যন্ত ব্যাঙ্ক-সহ অন্যান্য রাষ্ট্রায়ত্ত আর্থিক সংস্থা বন্ধ থাকবে।

আজ শনিবারেও খোলা থাকবে শেয়ার বাজার। সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ৩টে পর্যন্ত স্বাভাবিক সময়ে চলবে লেনদেন। এমনটাই জানানো হয় গতকাল। উল্লেখ্য, রাম মন্দির উদ্বোধন উপলক্ষে মহারাষ্ট্র সরকার ছুটি ঘোষণা করেছে। তাই ২২ জানুয়ারি শেয়ার বাজারও বন্ধ থাকবে। তার পরিবর্তে আজকে শেয়ার বাজার খোলা রাখা হয়েছে। এদিকে কেন্দ্রীয় ব্যাঙ্কের তরফে শুক্রবার জানানো হয়, ২২ জানুয়ারি বৈদেশিক মুদ্রা, বন্ড ও মানি মার্কেটে কোনও লেনদেন হবে না। নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্টস অ্যাক্ট, ১৮৮১-এর ২৫ নং ধারার আওতায় এই সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। (আরও পড়ুন: ভারতে বেতন না দেওয়ার অভিযোগ, ইউরোপে সবচেয়ে বেশি চাকরি দিল সেই IT সংস্থাই)

আরও পড়ুন: একদিকে চাষীদের আর্থিক সহায়তা, অন্যদিকে কৃষকদের ওপর কর বসানোর ভাবনা!

এর আগে শুক্রবারই রিজার্ভ ব্যাঙ্কের তরফে প্রথমে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছিল, ফরেন এক্সচেঞ্জ, বন্ড, সুদের হার এবং কারেন্সি ডেরিভেটিভ, কল মানি, কমার্শিয়াল পেপারের ট্রেড করা হবে ২২ তারিখ। তবে কেন্দ্রীয় সরকারের অর্ধদিবস ছুটি ঘোষণার জেরে এই লেনদেন হবে শুধুমাত্র দুপুর আড়ইটে থেকে বিকেল ৫টা পর্যন্ত। তবে গতকাল সন্ধ্যায় নয়া নির্দেশিকা জারি করে পূর্ণ দিবস ছুটি ঘোষণা করা হয় আরবিআই-এর তরফ থেকে।

আরও পড়ুন: বিশ্বের দ্বিতীয় সবচেয়ে মূল্যবান IT ব্র্যান্ড এই ভারতীয় সংস্থা, একনজরে ‘টপ ১০’

এদিকে আগামী ২২ জানুয়ারি দেশের ব্যাঙ্ক, বিমা অফিসে অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে। ২২ জানুয়ারি সব রাজ্যের ব্যাঙ্কগুলিতে অর্ধদিবস ছুটি থাকবে। কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে সোমবার সব রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা, রাষ্ট্রায়ত্ত আর্থিক প্রতিষ্ঠান এবং গ্রামীণ ব্যাঙ্কে অর্ধদিবস ছুটি পালন করা হবে। অর্থাৎ দুপুর ২ টো ৩০ মিনিট পর্যন্ত ব্যাঙ্ক-সহ অন্যান্য রাষ্ট্রায়ত্ত আর্থিক সংস্থা বন্ধ থাকবে। কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের একটি নির্দেশিকায় বলা হয়েছে, 'কর্মীরা যাতে রামালাল্লার প্রাণপ্রতিষ্ঠা দিবস উদযাপন করতে পারেন, সেজন্য ২২ জানুয়ারি দেশের সব রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা, রাষ্ট্রায়ত্ত আর্থিক প্রতিষ্ঠান এবং গ্রামীণ ব্যাঙ্কে অর্ধদিবস ছুটি থাকবে।' এর আগে কেন্দ্রীয় সরকারের কর্মিবর্গ ও প্রশিক্ষণ দফতরের তরফ থেকে এক সার্কুলার জারি করে জানানো হয়েছিল, ২২ জানুয়ারি কেন্দ্রীয় সরকারি অফিস, কেন্দ্রীয় প্রতিষ্ঠান এবং কেন্দ্রীয় শিল্প প্রতিষ্ঠান অর্ধদিবস বন্ধ থাকবে।

এদিকে কেন্দ্রের নির্দেশিকা অনুযায়ী, সোমবার কলকাতা-সহ পশ্চিমবঙ্গেও দুপুর ২ টো ৩০ মিনিট পর্যন্ত ব্যাঙ্ক বন্ধ থাকবে। তারপর নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীর কারণে ২৩ জানুয়ারি ব্যাঙ্ক বন্ধ থাকবে কলকাতা-সহ পশ্চিমবঙ্গে। তারপর প্রজাতন্ত্র দিবসেও ব্যাঙ্ক বন্ধ থাকবে।

ঘরে বাইরে খবর

Latest News

ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? পিসিওএসে ভুগছেন? কোন কোন বিষয়ে এখন থেকেই সাবধান হবেন প্রিয়রঞ্জনের স্মৃতিবিজড়িত রায়গঞ্জে কড়া লড়াই কৃষ্ণ-কার্তিকের রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? পিওপিএসকে-তে ২০ হাজারের বেশি আবেদন পড়ে, নিষ্পত্তিতে ১ মে পাসপোর্ট আদালত মতুয়াবাড়ি মামলায় শান্তনুকে স্বস্তি, পুলিশের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন হাইকোর্টের মুম্বইয়ে ৪ টি ফ্ল্যাট, ৩টে দামি গাড়ি, কত কোটির মালিক ‘বার্থ ডে বয়’ অরিজিৎ সিং? ‘ও আমার থেকে অটোগ্রাফ নিয়েছিল, সেই সই-এর সাহায্যেই ২৬ লক্ষ টাকা প্রতারণা…’ বালুরঘাট লোকসভা কেন্দ্র ২০২৪: গড়রক্ষার লড়াই সুকান্তের, জানুন অতীতের ফলাফল

Latest IPL News

ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.