বাংলা নিউজ > ঘরে বাইরে > KBC 14: 'কৌন বনেগা ক্রোড়পতি' থেকে Sony-র কত আয় জানেন? শুনলে ভিরমি খাবেন
ফাইল ছবি: সোনি (Sony)

KBC 14: 'কৌন বনেগা ক্রোড়পতি' থেকে Sony-র কত আয় জানেন? শুনলে ভিরমি খাবেন

Kaun Banega Crorepati Season 14: এই একটি শো-তেই বিজ্ঞাপন বাবদ সোনি কয়েক'শো কোটি টাকা আয় করবে বলে মনে করা হচ্ছে।

কৌন বনেগা ক্রোড়পতি (KBC)-র নতুন সিজন। এই সপ্তাহান্তেই সম্প্রচারিত হবে। দেশের অন্যতম জনপ্রিয় টেলিভিশন শো এটি। আর সময়ের সঙ্গে বাড়ছে এর আয়। গত বছরের তুলনায় KBC-তে এবার স্পনসরশিপ এবং বিজ্ঞাপনের রেট ১০-১৫% বৃদ্ধি পেয়েছে। সম্প্রচারকারক সোনি এন্টারটেইনমেন্ট টেলিভিশন এই তথ্য দিয়েছে।

এবারের শো-তে হুন্ডাই মোটর সহ-উপস্থাপক হিসাবে রয়েছে। তার পাশাপাশি এশিয়ান পেইন্টস, আলট্রাটেক সিমেন্ট, Vi এবং Gowardhan Gee এবারের KBC-তে বিপুল টাকার অ্যাড দিচ্ছে। অমিতাভ বচ্চনের সঞ্চালিত এই আইকনিক কুইজ শো-র ১৪তম সিজন এটি।

এছাড়াও Apollo 24x7, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, LIC, জল সংরক্ষণের সরঞ্জাম প্রস্তুতকারী RC প্লাস্টো ট্যাঙ্কস অ্যান্ড পাইপস, কুইক হিল এবং অ্যাসোসিয়েশন অফ মিউচুয়াল ফান্ডস ইন ইন্ডিয়া সহযোগী স্পনসর হিসেবে রয়েছে।

সব মিলিয়ে KBC থেকে কত টাকা আয় হতে পারে Sony-র?

এই একটি শো-তেই বিজ্ঞাপন বাবদ সোনি প্রায় ৪৫০ কোটি টাকা আয় করবে বলে মনে করা হচ্ছে।

'KBC এবং আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এমন দু'টি টিভি শো, যার জন্য ব্র্যান্ডগুলি তাদের বার্ষিক মার্কেটিং বাজেট আলাদা করে রাখে,' জানালেন সোনির অ্যাডের কর্তা সন্দীপ মেহরোত্রা।

ব্র্যান্ড ইন্টিগ্রেশনের ক্ষেত্রে কেবিসি-র ফর্ম্যাট যে কোনও সংস্থার কাছে আকর্ষণীয়। হিন্দি-ভাষী বাজারে এটি দেশের সবচেয়ে বেশি টিআরপি-র শোগুলির মধ্যে একটি। তাছাড়া অমিতাভ বচ্চনের মতো কিংবদন্তির সঙ্গে একই স্লটে থাকা যে কোনও ব্র্যান্ডের মার্কেটিং টিমের কাছে সাফল্য। সেই কারণে বছরের পর বছর বিপুল হারে বেড়েই চলেছে কৌন বনেগা ক্রোড়পতির আয়।

বন্ধ করুন