বাংলা নিউজ > ঘরে বাইরে > উপাচার্যের প্রাণ বাঁচাতে বিচারপতির গাড়ি 'ছিনতাই' করল ছাত্ররা, FIR পুলিশের

উপাচার্যের প্রাণ বাঁচাতে বিচারপতির গাড়ি 'ছিনতাই' করল ছাত্ররা, FIR পুলিশের

প্রতীকী ছবি

উপাচার্যের নাম রঞ্জিত সিং যাদব (৫৯)। তিনি ঝাঁসির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। রবিবার রাতে দক্ষিণ এক্সপ্রেসে করে দিল্লি থেকে ঝাঁসি যাচ্ছিলেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন ২০ জনেরও বেশি ছাত্র। কিন্তু, ট্রেনটি মোরেনায় পৌঁছানোর পর তিনি অসুস্থ হয়ে পড়েন।

চাঞ্চল্যকর ঘটনা ঘটল মধ্যপ্রদেশে। উপাচার্যের জীবন বাঁচানোর জন্য হাইকোর্টের বিচারপতির গাড়িই ছিনতাই করে নিল ছাত্ররা। আর সেই গাড়িতে করেই অসুস্থ উপাচার্যকে হাসপাতালে নিয়ে গেল ছাত্ররা। যদিও শেষমেষ উপাচার্যকে বাঁচানো সম্ভব হয়নি। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের গোয়ালিয়রে। এমন ঘটনাই বেশ কয়েকজন ছাত্রের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। জানা গিয়েছে, ওই ছাত্ররা বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির সদস্য। এই ঘটনার প্রতিবাদে থানার বাইরে বিক্ষোভ দেখান এবিভিপি সদস্যরা।

আরও পড়ুন: উত্তরপ্রদেশের স্কুলে ছাত্রের ‘রাম রাম’ অভিবাদনে বকাবকি করার দায়ে বরখাস্ত শিক্ষক

জানা গিয়েছে, উপাচার্যের নাম রঞ্জিত সিং যাদব (৫৯)। তিনি ঝাঁসির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। রবিবার রাতে দক্ষিণ এক্সপ্রেসে করে দিল্লি থেকে ঝাঁসি যাচ্ছিলেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন ২০ জনেরও বেশি ছাত্র। কিন্তু, ট্রেনটি মোরেনায় পৌঁছানোর পর তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর ট্রেনটি গোয়ালিয়র স্টেশনে আসার পরে ছাত্ররা অসুস্থ উপাচার্যকে সাহায্য করার চেষ্টা করেন। ট্রেন থেকে নেমে তারা প্রথমে গোয়ালিয়র স্টেশনের বাইরে অ্যাম্বুলেন্স খোঁজেন। কিন্তু, খুঁজে পাননি। এরপর পড়ুয়ারা স্টেশনের বাইরে বিচারপতির গাড়ি  দাঁড়িয়ে থাকতে দেখেন। তখন তারা চালক এবং নিরাপত্তা কর্মীদের কাছে সাহায্যের জন্য আবেদন জানান। কিন্তু, গাড়ির চালক তাতে আপত্তি জানান। তখন ছাত্ররা গাড়ির চালকের কাছ থেকে চাবি জোর করে ছিনিয়ে নিয়ে ওই গাড়িতে করে অসুস্থ উপাচার্যকে হাসপাতালে নিয়ে যান।শেষ পর্যন্ত তারা উপাচার্যকে জয় আরোগ্য হাসপাতালে ভর্তি করতে সক্ষম হন। কিন্তু, কিছুক্ষণ পর চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

এদিকে, ঘটনার পরে বিচারপতির চালক পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করেন। ঘটনায় ছাত্রদের বিরুদ্ধে গাড়ি ছিনতাই সহ ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করে পুলিশ। এরপরেই অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশের একটি দল তদন্ত শুরু করে। তদন্তের পর জয়রোগ হাসপাতালের কাছে বিচারপতির গাড়ি দেখতে পায় পুলিশ। এরপর গাড়িটি উদ্ধার করে পুলিশ। এদিকে, যে ছাত্রদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে তারা এবিভিপির সদস্য বলে জানা গিয়েছে। ঘটনার প্রতিবাদে বিপুল সংখ্যক এবিভিপির সদস্য থানায় এসে বিক্ষোভ করেন।

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা?

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.