ফাইল ছবি  (AFP)
ফাইল ছবি (AFP)

করোনাভাইরাসের রিপোর্ট আসার আগেই মারা গেলেন সৌদি থেকে ফেরা বৃদ্ধ

২৯ ফেব্রুয়ারি সৌদি আরব থেকে দেশে ফিরেছিলেন তিনি।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কায় হাসপাতালে ভর্তি এক ব্যক্তি মারা গেলেন। মহম্মদ হুসেন সিদ্দিকি গত মাসের ২৯ তারিখ সৌদি আরব থেকে ভারতে এসেছিলেন। কর্নাটকের কালবুর্গির বাসিন্দা তিনি।

ভারতে আসার পর থেকেই চড়া জ্বর, কাশি ইত্যাদি করোনার উপসর্গ তাঁর মধ্যে দেখতে পাওয়া যায়। তখনই তাঁকে গুলবার্গ ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্সেসে নিয়ে যায় বাড়ির লোক। সেখানে তাঁর সোয়াবের স্যাম্পেল পাঠিয়ে দেওয়া হয় বেঙ্গালুরুর ভিক্টোরিয়া হাসপাতালে করোনাভাইরাস আছে কিনা, সেটা পরীক্ষা করার জন্যে।

পরীক্ষার ফলাফল আসার আগেই তাঁকে হায়দরাবাদের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গতকাল রাতে তাঁকে বাড়ি ফিরিয়ে আনছিলেন পরিবারের লোকেরা। সেই সময়ই মৃত্যু হয় সিদ্দিকির।

কালবুর্গির জেলা স্বাস্থ্যকর্তা এম এ জাব্বার জানিয়েছেন যে মহম্মদ সিদ্দিকির মৃত্যু হয়েছে। তাঁর স্যাম্পেল ইতিমধ্যেই এনআইভি পুণেতে পাঠানো হয়েছে করোনাভাইরাস ছিল কিনা, সেটা নিশ্চিত করার জন্য। কোনও ভাবেই করোনা যাতে প্রকোপ বৃদ্ধি না করতে পারে, তার জন্য প্রশাসন সচেষ্ট বলে জানিয়েছেন জাব্বার।

ভারতে এখনও ৫২জন করোনাভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। এখনও কোনও ব্যক্তির করোনাভাইরাসে মৃত্যু হওয়ার খবর জানা যায়নি।



বন্ধ করুন