বাণিজ্যিক ধসের মধ্যেও কোনও কর্মী ছাঁটাই হবে না বলে জানাল টিসিএস।
বাণিজ্যিক ধসের মধ্যেও কোনও কর্মী ছাঁটাই হবে না বলে জানাল টিসিএস।

করোনা সংকট মোকাবিলায় কর্মী ছাঁটবে না TCS, তবে বাড়বে না বেতন

  • কোনও কর্মী ছাঁটাই হবে না বলে জানাল টিসিএস। সংস্থার কর্মীদের বেতন বৃদ্ধিরও কোনও সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে।

বিশ্বজুড়ে করোনা সংকটের জেরে বাণিজ্যিক ধসের মধ্যেও কোনও কর্মী ছাঁটাই হবে না বলে জানাল টিসিএস। পাশাপাশি, আপাতত সংস্থার কর্মীদের বেতন বৃদ্ধিরও কোনও সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে।

বর্তমান পরিস্থিতিতে যখন বিশ্বজুড়ে অর্থনৈতিক টালমাটাল পুরোদস্তুর শুরু হয়ে গিয়েছে, সেই সময় টাটা কনসাল্টেন্সি সার্ভিস-এর (টিসিএস) তরকফে জানিয়ে দেওয়া হল, এই বছর কর্মীদের কোনও বেতন বৃদ্ধি হবে না। তবে সেই সঙ্গে এখনই কোনও কর্মী ছাঁটাইয়ের কথা ভাবা হচ্ছে না বলে জানিয়েছেন সংস্থার সিইও তথা এমডি রাজেশ গোপীনাথন।

অন্য দিকে, সংস্থার তরফে ঘোষিত চলতি বছরের সমস্ত ক্যাম্পাস অফার বাস্তবায়িত হবে বলে জানিয়েছেন টিসিএস-এর ইভিপি ও আন্তর্জাতিক এইচআর প্রধান মিলিন্দ লক্কড়। তাঁর দাবি, চলতি বছরে মোট ৪০,০০০ ক্যাম্পাস অফার ঘোষণা করা হয়েছিল এ বছরের জন্য। দেশের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান জুন মাসের মাঝামাঝি থেকে জুলাই মাসের মধ্যভাগের মধ্যে তাদের শিক্ষাবর্ষ সম্পূর্ণ করবে বলে তার পরথেকে বছরের শেষ পর্যন্ত টিসিএস-এর অন-বোর্ডিং ট্রেনিদের প্রশিক্ষণ শিবির চালু হবে বলে জানিয়েছেন লক্কড়।

লক্কড় জানিয়েছেন, সংস্থায় প্রোমোশন চালু থাকলেও বেতন ইত্যাদিতে তার প্রতিফলন নির্ভর করবে সংশ্লিষ্ট ত্রৈমাসিকে সংস্থার ব্যবসার উপরে। উল্লেখ্য, বর্তমানে টিসিএস-এ কর্মীসংখ্যা ৪,৪৮,৪৬৪।

বৃহস্পতিবার অর্থবর্ষ ২০২০ এর চতুর্থ ত্রৈমাসিকের লেনদেনের খতিয়ান প্রকাশ করে টিসিএস। জানা গিয়েছে, এই ত্রৈমাসিকে সংস্থার মোট লাভ ৮,০৪৯ কোটি টাকা।

বন্ধ করুন