বাংলা নিউজ > ঘরে বাইরে > ম্যাট্রিমোনিয়াল সাইটে পরিচয়, ভিডিয়ো কলে পোশাক খুলে ব্ল্যাকমেল করে মিলল কোটি টাকা

ম্যাট্রিমোনিয়াল সাইটে পরিচয়, ভিডিয়ো কলে পোশাক খুলে ব্ল্যাকমেল করে মিলল কোটি টাকা

প্রতারণা এবার ম্যাট্রিমোনিয়াল সাইটে, ১.১ কোটি টাকা চোট সফটওয়্যার ইঞ্জিনিয়ার (Reuters)

৪ জুলাই রাত ১২ টার দিকে মহিলাটি সফটওয়্যার ভিডিয়ো কল করেন। ভিডিয়ো কল চলাকালীন মহিলাটি তার পোষাক খুলে ফেলেন এবং ব্যাক্তিটির অজান্তেই কলটি রেকর্ড করে। এর পর সে ব্যক্তিটির কাছে টাকার চেয়ে ব্ল্যাকমেল করতে থাকে।

বর্তমানে অনলাইন স্ক্যাম খুবই সাধারণ একটি ব্যাপার। দিন দিন ইন্টারনেটের ব্যবহার বৃদ্ধির সাথে পাল্লা দিয়ে বাড়ছে বিভিন্ন ধরণের অনলাইন স্ক্যাম। এখন অনলাইনে সম্পর্ক স্থাপনের প্রবণতাও বেড়েছে অনেক বেশি। আর এই প্রতারণার সুযোগ নিচ্ছে প্রতারকরা। বিভিন্ন ম্যাট্রিমোনিয়াল সাইটের ভুয়ো প্রোফাইল তৈরি করে জাল বুনছে প্রতারকরা। সম্প্রতি একটি ঘটনা সামনে এসেছে, একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ারের থেকে ম্যাট্রিমোনিয়াল সাইটের মাধ্যমে ১.১ কোটি টাকার প্রতারণার অভিযোগ উঠেছে এক মহিলার বিরুদ্ধে।

সম্প্রতি,প্রতারিত ব্যক্তিটি ৪১ বছর বয়সী এক সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার। তিনি ব্রিটেনে কর্মরত ছিলেন, সম্প্রতি কিছু অফিসিয়াল কাজে বেঙ্গালুরু এসেছিলেন। বিবাহের জন্য পাত্রী খুঁজতে তিনি একটি ম্যাট্রিমোনিয়াল সাইটে নাম লেখান। এখানেই তার সাথে পরিচয় হয় একজন মহিলার এবং দুজনে নম্বর বিনিময় করেন। এরপর নিয়মিত কথা বলতে শুরু করেন। তারা পরস্পর সামনাসামনি কখনও দেখা করেননি। অভিযুক্ত মহিলাটি ব্যাক্তিটিকে বলেছিলেন, সে তার মায়ের সাথে থাকে এবং তার বাবা নেই। তিনি সেই ব্যাক্তির সাথে গাঁটছড়া বাঁধতেও আগ্রহ দেখিয়েছিল।

২ জুলাই মহিলাটি তার মায়ের স্বাস্থ্যের সমস্যার কথা জানিয়ে ওই ব্যক্তির কাছ থেকে ১,৫০০ টাকা ধার নিয়েছিল। এরপর ৪ জুলাই রাত ১২ টার দিকে মহিলাটি তাকে ভিডিয়ো কল করেন। ভিডিয়ো কল চলাকালীন মহিলাটি তার পোষাক খুলে ফেলেন এবং ব্যাক্তিটির অজান্তেই কলটি রেকর্ড করে। এর পর সে ব্যক্তিটির কাছে টাকার চেয়ে ব্ল্যাকমেল করতে থাকে। মহিলাটি ব্যক্তিটিকে বার বার হুমকি দিতে থাকে যদি তাকে টাকা না দেওয়া হয় তাহলে সে ক্লিপটি ব্যাক্তির বাবা ও মায়ের কাছে শেয়ার করে দেবে ।

এমন অপ্রীতিকর ঘটনায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার তখন ১ কোটি ১৪ লক্ষ টাকা দুটি ভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে এবং চারটি ফোন নম্বরে পাঠিয়েছিল। এরপর মহিলাটি আরও টাকার জন্য ব্ল্যাকমেইল করতে থাকলে তখন তিনি বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হন। এই প্রসঙ্গে এস গিরিশ, ডিসিপি (হোয়াইটফিল্ড), বলেছেন যে পুলিশ অপরাধীর অ্যাকাউন্টে প্রায় ৮৪ লক্ষ টাকা বাজেয়াপ্ত করতে পেরেছে। অভিযুক্ত মহিলা ইতিমধ্যে বাকি ৩০ লক্ষ টাকা ব্যবহার করে ফেলেছেন। এই ঘটনার পরে আরও একবার সাইবার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল। প্রযুক্তির ব্যবহারের সাথে সাথে সতর্কতা অবলম্বন করার কথা মনে করাচ্ছেন বিশেষজ্ঞরা।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

T20 বিশ্বকাপে সব থেকে বেশি বল বাকি থাকতে জয়, শ্রীলঙ্কার রেকর্ড ভাঙল ইংল্যান্ড ইস্টবেঙ্গলে গ্রিক স্ট্রাইকার! দিমিত্রিয়াস ডিমানটাকোসকে সই করাল লাল হলুদ ব্রিগেড ফুড SI নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁসে ধৃত সিজিও কমপেক্সে কর্মরত মাস্টারমাইন্ড সহ ২ যেন জিতের জেরক্স কপি! ছেলে রনভের মুখ দেখালেন টলিউডের বস, কী অর্থ খুদের নামের? হেরেও হারতে রাজি নন অধীর চৌধুরী, বহরমপুরের মাটিতে আন্দোলনের পথে একদা রবীন হুড উদ্দেশ্য টিকিটের দাম কমানোর- বলছেন নয়া বিমান পরিবহন মন্ত্রী, হবে রিভিউ মিটিং চলন্ত ট্রেনে মহিলার গায়ে প্রস্রাব করল মদ্যপ সেনা জওয়ান, ব্যবস্থা নিল না RPF অভিষেক বসেছিলেন, সেই জায়গায় ধরনায় বসতে চান শুভেন্দু, পুলিশকে চিঠি রাজ্যপালকে কি গৃহবন্দি? শুভেন্দুকে দেখা করার অনুমতি দিয়ে প্রশ্ন আদালতের কসবার অ্যাক্রোপলিস শপিং মলে আগুন, ধোঁয়ায় ছেয়ে গেল এলাকা

T20 WC 2024

হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.