বাংলা নিউজ > ঘরে বাইরে > Telangana Governor Save IPS Officer: বিমানে আচমকা অসুস্থ ADG, মাঝ আকাশে IPS অফিসারের প্রাণ বাঁচালেন রাজ্যপাল!
তেলাঙ্গনার গভর্নর তামিলিসাই সৌন্দররাজন

Telangana Governor Save IPS Officer: বিমানে আচমকা অসুস্থ ADG, মাঝ আকাশে IPS অফিসারের প্রাণ বাঁচালেন রাজ্যপাল!

  • মাঝ আকাশে চিকিৎসকের ভূমিকায় তেলাঙ্গনার রাজ্যপাল তামিলিসাই সৌন্দররাজন।  দিল্লি-হায়দরাবাদ ইন্ডিগো উড়ানে ছিলেন রাজ্যপাল। সেই উড়ানেই ছিলেন আইপিএস অফিসার কৃপানন্দ ত্রিপাঠি উজেলা। সেই অফিসার অসুস্থ বোধ করলে রাজ্যপাল তাঁর চিকিৎসা করেন।

মাঝ আকাশে চিকিৎসক হিসেবে নিজের দায়িত্ব পালন করে একজন অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অফ পুলিশ পদমর্যাদার আইপিএস আধিকারিকের প্রাণ বাঁচালেন তেলাঙ্গনার গভর্নর তামিলিসাই সৌন্দররাজন। দিল্লি-হায়দরাবাদ ইন্ডিগো উড়ানে ছিলেন রাজ্যপাল। সেই উড়ানেই ছিলেন আইপিএস অফিসার কৃপানন্দ ত্রিপাঠি উজেলা। ১৯৯৪ ব্যাচের অফিসার কৃপানন্দ ডেঙ্গু জ্বরে আক্রান্ত। এখন তিনি হায়দরাবাদের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

ফোনে সেই পুলিশ আধিকারিক সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, ‘ম্যাডাম গভর্নর আমার জীবন বাঁচিয়েছেন। তিনি আমাকে মায়ের মতো সাহায্য করেছেন। না হলে হাসপাতালে যেতে পারতাম না।’ কৃপানন্দ অন্ধ্রপ্রদেশ ক্যাডারের অফিসার। বর্তমানে অতিরিক্ত ডিজিপি (রোড সেফটি) হিসাবে নিযুক্ত রয়েছেন তিনি।

পেশায় চিকিৎসক রাজ্যপাল শুক্রবার মধ্যরাতে তেলঙ্গানার রাজধানীতে ফিরছিলেন ইন্ডিগোর ফ্লাইটে করে। মাঝ আকাশেই বিমানের এক কৃপানন্দ জানান, তাঁর অস্বস্তি লাগছে। এরপরই রাজ্যপাল আইপিএস অফিসারের কাছে যান। কৃপানন্দ জানান, ‘ম্যাডাম গভর্নর যখন আমাকে পরীক্ষা করেছিলেন তখন আমার হৃদস্পন্দন ছিল মাত্র ৩৯। তিনি আমাকে সামনে বেঁকে বসার পরামর্শ দিয়েছিলেন এবং আমাকে শিথিল করতে সাহায্য করেছিলেন। এতে আমার শ্বাস-প্রশ্বাসকে স্থিতিশীল হয়েছিল।’ এদিকে ইন্ডিগোর বিমানটি হায়দরাবাদে অবতরণ করার পরে তিনি সরাসরি একটি হাসপাতালে যান। সেখানে তাঁর উপর একাধিক পরীক্ষা করা হয়েছিল। তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন এবং তাঁর প্লেটলেটের সংখ্যা ১৪ হাজারে নেমে আসে। তিনি বলেন, ‘ম্যাডাম গভর্নর ওই ফ্লাইটে না থাকলে আমি এটা বাঁচতে পারতাম না। তিনি আমাকে একটি নতুন জীবন দিয়েছেন।’

বন্ধ করুন