বাংলা নিউজ > ঘরে বাইরে > TMC Assets: সম্পত্তি বৃদ্ধির হারে সবাইকে ছাপিয়ে গেল তৃণমূল, রকেট গতিতে বড়লোক হয়েছে ঘাসফুল শিবির: Report

TMC Assets: সম্পত্তি বৃদ্ধির হারে সবাইকে ছাপিয়ে গেল তৃণমূল, রকেট গতিতে বড়লোক হয়েছে ঘাসফুল শিবির: Report

বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। প্রতীকী ছবি। (PTI/WB chief minister’s office) (HT_PRINT)

তাৎপর্যপূর্ণ বিষয় তৃণমূলের এই সম্পত্তি বৃদ্ধির পরিমাণ।কার্যত লিফটে চড়ে যেন সম্পত্তি বেড়ে গেল হুস করে। এমনই অবস্থা। এখানেই প্রশ্ন উঠছে বিজেপি ও কংগ্রেসের যে হারে সম্পত্তি বৃদ্ধি হয়েছে তার থেকে তৃণমূলের সম্পত্তি বৃদ্ধির পরিমাণ অনেকটাই বেশি।

একলাফে বেড়ে গেল সম্পত্তির পরিমাণ। ২০২১-২২ সালে আটটি জাতীয় দলের তরফে ঘোষিত সম্পত্তির পরিমাণ ৮,৮২৯.১৬ । আর ২০২০-২১ সালে এই মোট সম্পত্তির পরিমাণ ছিল ৭,২৯৭.৬২ কোটি টাকা। অর্থাৎ ২০২১-২২ এই সম্পত্তির পরিমাণ বেশ কিছুটা বেড়েছিল। সংবাদ সংস্থা পিটিআই এডিআর রিপোর্ট তুলে ধরেছে।

অ্য়াসোসিয়েশন ফর ডেমোক্র্যাটিক রিফর্মের তরফে বিজেপি, কংগ্রেস, এনসিপি, বিএসপি, সিপিআই, সিপিআইএম,তৃণমূল ও এনপিইপির সম্পত্তির পরিমাণ প্রকাশ করা হয়েছে। এবার এডিআর-এর হিসাবটা একবার দেখে নেওয়া যাক।

২০২০-২১ আর্থিক বছরের জন্য বিজেপি ৪৯৯০ কোটি সম্পত্তির পরিমাণ ঘোষণা করেছিল। আর ২০২১-২২ সালে বিজেপি তাদের সম্পত্তির পরিমাণ জানায় ৬,০৪৬.৮১ কোটি টাকা। অর্থাৎ সম্পত্তির পরিমাণ বেড়েছে ২১.১৭ শতাংশ।

২০২০-২১ আর্থিক বছরের জন্য কংগ্রেস ৬৯১.১১ কোটি সম্পত্তির পরিমাণ ঘোষণা করেছিল। আর ২০২১-২২ সালে কংগ্রেস তাদের সম্পত্তির পরিমাণ জানায় ৮০৫.৬৮কোটি টাকা। অর্থাৎ সম্পত্তির পরিমাণ বেড়েছে ১৬.৫৮ শতাংশ।

২০২০-২১ আর্থিক বছরের জন্য তৃণমূলের ঘোষিত সম্পত্তির পরিমাণ ছিল ১৮২.০০১ কোটি টাকার। আর ২০২১-২২ সালে তৃণমূল তাদের সম্পত্তির পরিমাণ জানায় ৪৫৮.১০ কোটি টাকা। অর্থাৎ সম্পত্তির পরিমাণ বেড়েছে ১৫১.৭০ শতাংশ।

অত্যন্ত তাৎপর্যপূর্ণ বিষয় তৃণমূলের এই সম্পত্তি বৃদ্ধির পরিমাণ।কার্যত লিফটে চড়ে যেন সম্পত্তি বেড়ে গেল হুস করে। এমনই অবস্থা। এখানেই প্রশ্ন উঠছে বিজেপি ও কংগ্রেসের যে হারে সম্পত্তি বৃদ্ধি হয়েছে তার থেকে তৃণমূলের সম্পত্তি বৃদ্ধির পরিমাণ অনেকটাই বেশি।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, একমাত্র বাংলাতেই ক্ষমতায় রয়েছে তৃণমূল। দেশের আর কোনও রাজ্যে তৃণমূল ক্ষমতায় নেই। তবে বাংলায় তৃণমূলের বিরুদ্ধে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ। তবে এবার তার সঙ্গে সামনে এল সম্পত্তির বৃদ্ধির পরিমাণ।

২০২০-২১ আর্থিক বছরের জন্য বিএসপির ৭৩২.৭৯ কোটি সম্পত্তির পরিমাণ ঘোষণা করেছিল। আর ২০২১-২২ সালে বিএসপি তাদের সম্পত্তির পরিমাণ জানায় ৬৯০.৭১ কোটি টাকা। অর্থাৎ সম্পত্তির পরিমাণ কমেছে ৫.৭৪ শতাংশ। এদিকে সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল সমস্ত রাজনৈতিক দলের সম্পত্তির পরিমাণ যখন বেড়েছে তখন বিএসপির তরফে সম্পত্তির পরিমাণ কমেছে।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বিচ্ছেদ অতীত, সৃজিতকে ফেলে প্রথম স্বামীর কাছেই ফিরে গেলেন মিথিলা! কী ঘটেছে? সত্যিই সন্তান আসছে ক্যাটরিনা-ভিকির? জল্পনার মাঝে মুখ খুললেন অভিনেত্রীর প্রতিনিধি ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের 'ইন্ডি জোটকে কলকাতা HCর জোরালো থাপ্পড়', OBC-র শংসাপত্র রায় নিয়ে বললেন মোদী Low Blood Pressure: নিম্ন রক্তচাপের সমস্যা আছে কি? এই নিয়মে সুস্থ থাকবেন এই ১০টি দেশের পাসপোর্ট সবচেয়ে দুর্বল, তালিকায় রয়েছে পাকিস্তানের নামও England বনাম Pakistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? আপনি কি যৌন হেনস্থা করেছেন? ব্রিজভূষণকে সরাসরি প্রশ্ন আদালতের, কী বললেন সাংসদ? বৈশাখ পূর্ণিমায় ঘটছে এক কাকতালীয় সংযোগ, খুলবে ৪ রাশির বন্ধ ভাগ্যর তালা পর পর ৩ দিন, আজমগড়ে অখিলেশের সভায় চরম বিশৃঙ্খলা, লাঠিচার্জ পুলিশের, আহত শতাধিক

Latest IPL News

ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.