বাংলা নিউজ > ঘরে বাইরে > Tomato Price: কমতে পারে টমেটোর দাম, বড় আশ্বাস কেন্দ্রীয় মন্ত্রীর, টেনশনের দিন শেষ!

Tomato Price: কমতে পারে টমেটোর দাম, বড় আশ্বাস কেন্দ্রীয় মন্ত্রীর, টেনশনের দিন শেষ!

টমেটো। (Photo by Parveen Kumar/Hindustan Times)

সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে রাজ্যসভায় লিখিতভাবে জানিয়েছেন, নাসিক, ঔরঙ্গবাদ, মহারাষ্ট্রের একাংশ এবং মধ্যপ্রদেশে নতুন করে টমেটো হচ্ছে।

চিকেন আর ইলিশের দাম আগেই কমেছে। এবার টমেটো নিয়ে খুশির খবর। এবার টমেটোর দাম কমতে পারে দেশজুড়ে। মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ থেকে অতিরিক্ত টমেটো আসছে বলে খবর। বাজারে যোগান বাড়লেই স্বাভাবিকভাবে টমেটোর দাম কমতে পারে। মূলত যেটা বলা হচ্ছে প্রবল বর্ষার কারণে দেশের বিভিন্ন প্রান্তে টমেটোর দাম মারাত্মকভাবে বেড়ে যায়। মূলত যোগান কমে যাওয়ার কারণেই টমেটোর দাম এইভাবে বেড়ে গিয়েছিল। তবে এবার সেই টমেটোর দাম কমার সম্ভাবনা।

সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে রাজ্যসভায় লিখিতভাবে জানিয়েছেন, নাসিক, ঔরঙ্গবাদ, মহারাষ্ট্র একাংশ এবং মধ্যপ্রদেশে নতুন করে টমেটো হচ্ছে। এর জেরে টমেটোর দাম কমতে পারে। পাশাপাশি তিনি জানিয়েছেন কৃষকরা যদি বেশি করে টমেটো ফলান তবে আগামী মাসগুলোতে দাম কমতে পারে।

টমেটোর ফলন কম হওয়ার পেছনে তিনি একাধিক কারণ কে উল্লেখ করেছেন। তিনি জানিয়েছেন এটি মূলত মরসুমি ফসল। কর্নাটকের কোলার এলাকায় সাদা মাছির উপদ্রব বেড়েছিল। পাশাপাশি হরিয়ানা এবং হিমাচল প্রদেশে প্রচন্ড বৃষ্টির কারণে টমেটোর ফলন মার খায়। তার জেরে টমেটোর দাম করে বাড়তে থাকে

আসলে নির্দল সদস্য কার্তিকেয় শর্মা জানিয়েছিলেন দিল্লি পাঞ্জাব চন্ডিগড় আন্দামান-নিকোবরে টমেটোর দাম ১৫০ টাকা ছুঁয়েছে।দিল্লিতে টমেটোর দাম ১৩০ টাকা প্রতি কিলো। সেই অবস্থায় সাধারণ মানুষ সমস্যার মধ্যে পড়ছেন। তবে এবার টমেটোর দাম কমার ব্যাপারে আস্থা দিলেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী। তিনি সংসদে লিখিতভাবেই আশ্বাস দিয়েছেন। সে ক্ষেত্রে কিছুটা হলেও সুরাহা হতে পারে মধ্যবিত্তের। তবে বাংলায় কবে টমেটোর দাম কমবে সেটাই এখন দেখার।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.