বাংলা নিউজ > ঘরে বাইরে > Train accident in Jamtara: আগুনের ভয়ে ঝাঁপ যাত্রীদের? অন্য ট্রেনে কাটা পড়ে মৃত্যু ১২ জনের? দাবি ওড়াল রেল

Train accident in Jamtara: আগুনের ভয়ে ঝাঁপ যাত্রীদের? অন্য ট্রেনে কাটা পড়ে মৃত্যু ১২ জনের? দাবি ওড়াল রেল

জামতাড়ার ঘটনা। (ছবি সৌজন্যে এএনআই)

ঝাড়খণ্ডের জামতাড়ায় ট্রেনের ধাক্কায় দু'জনের মৃত্যু হয়েছে। দাবি পূর্ব রেলের। রেলের দাবি, একটি ট্রেনে আগুন লেগেছে বলে আতঙ্কে নেমে পড়া যাত্রীরা অপর ট্রেনের ধাক্কায় মারা গিয়েছেন বলে যে দাবি করা হচ্ছে, সেটা ভিত্তিহীন।

ঝাড়খণ্ডের জামতাড়ায় ট্রেনের ধাক্কায় দু'জনের মৃত্যু হয়েছে বলে দাবি করল পূর্ব রেল। বুধবার রাতের দিকে পূর্ব রেলের তরফে দাবি করা হয়েছে, আগুনের ভয়ে একটি এক্সপ্রেস ট্রেন থেকে নেমে অপর লাইনের মেমু ট্রেনের ধাক্কায় যাত্রীরা পিষ্ট হয়েছেন বলে যে দাবি করা হচ্ছে, সেটা পুরোপুরি গুজব। ওরকম কোনও ঘটনা ঘটেনি। দুটি আলাদা জায়গায় সেই ঘটনা ঘটেছে। আর ১২ জন যাত্রীর মৃত্যুর ঘটনা ঘটেছে বলে যে দাবি করা হচ্ছে, সেটাও ভিত্তিহীন। মেমু ট্রেনের ধাক্কায় দু'জনের মৃত্যু হয়েছে। আর তাঁরা কেউ যাত্রী হন বলে পূর্ব রেলের তরফে দাবি করা হয়েছে। 

বিষয়টি নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র দাবি করেছেন, বুধবার সন্ধ্যা সাতটা নাগাদ আসানসোল ডিভিশনের কাসিতার এবং বিদ্যাসাগরের মধ্যবর্তী জায়গায় দাঁড়িয়েছিল ১২২৫৪ ভাগলপুর-এসএমভিটি বেঙ্গালুরু অঙ্গ এক্সপ্রেস। যেখানে সেই ট্রেন দাঁড়িয়েছিল, সেখান থেকে প্রায় দু'কিলোমিটার দূরে আপ লাইনে মেমু ট্রেনের ধাক্কায় দু'জনের মৃত্যু হয়েছে। সন্ধ্যা ৭ টা ৭ মিনিট নাগাদ সেই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: Train Runs Without Loco Pilot:চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! ৮৪ কিমি চলার পর শেষে কী হল?

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বলেছেন, 'কোনও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি। দু'জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হচ্ছে। ১২ জনের মৃত্যু হয়নি। তাঁরা যাত্রী নন। তাঁরা রেললাইনের উপর হেঁটে যাচ্ছিলেন।' সেইসঙ্গে তিনি দাবি করেছেন, ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কীভাবে সেই ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখবে ওই কমিটি।

রেলওয়ে যে বিষয়টাকে গুজব বলছে, সেই দাবিটা কী?

একটি মহলের দাবি করা হয়েছিল, জামতাড়ার কালাঝরিয়া রেল ক্রসিংয়ের কাছে দাঁড়িয়ে পড়েছিল অঙ্গ এক্সপ্রেস। সেইসময় ধোঁয়া দেখতে পেয়ে রটে যায় যে ট্রেনে আগুন লেগে গিয়েছে। আতঙ্কে ট্রেন থেকে নেমে যান যাত্রীদের একাংশ। চলে যান অপর লাইনে। তখনই উলটো দিকের লাইন থেকে একটি মেমু আসছিল। সেই মেমু ট্রেনের ধাক্কায় ১২ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে ওই মহলের তরফে দাবি করা হয়েছিল। যা গুজব বলে জানিয়েছে পূর্ব রেল।

স্থানীয় প্রশাসন কী বলছে? 

জামতাড়ার মহকুমা শাসক অনন্ত কুমার বলেছেন, ‘কালাঝরিয়া স্টেশনের কাছে ট্রেনটি দাঁড়িয়ে গিয়েছিল। কয়েকজন যাত্রী ট্রেন থেকে নেমেছিলেন। তাঁদের ধাক্কা মারে অপর একটি লোকাল ট্রেন। কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। জেলা পুলিশ তল্লাশি চালাচ্ছে। এখনও পর্যন্ত দু’জনের দেহ উদ্ধার করা হয়েছে। কীভাবে এই দুর্ঘটনা ঘটেছে, তা এখনও জানা যায়নি।'

আরও পড়ুন: Bengal Local Train New Looks: বাংলার লোকাল ট্রেনেই সিসি ক্যামেরা, কাঁচের দরজা, বাজছে গান, লজ্জা পাবে মেট্রোও!

ঘরে বাইরে খবর

Latest News

ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি সারা, কৃতি থেকে বরুণ, দিলজিতের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা '২৩ বছরে প্রথম...' মুক্তির ২৫ সপ্তাহ পর কোন নতুন রেকর্ড গড়ল বিক্রান্তের ১২ ফেল? শরীরের ক্ষত চিহ্ন, ঘরে চাপ রক্ত, বরানগরে উদ্ধার একই পরিবারের ৩ প্রজন্মের মৃতদেহ স্বাস্থ্য বিমার নিয়মে বড় পরিবর্তন আনল IRDAI, কোন স্বস্তি পাবেন পলিসিধারকরা? বাড়ির অমতে বিয়ে! দুই পরিবারের খণ্ডযুদ্ধে মৃত ১, নতুন বর সহ আটক ৪ ৩টি নতুন বুলেট ট্রেন প্রকল্প, তিন ধরনের বন্দে ভারত, ইস্তেহারে মোদীর গ্যারান্টি!

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.