বাড়ি > ঘরে বাইরে > এবার কুলগাম, নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম ২ জঙ্গি
নিরাপত্তা বাহিনীর গুলিতে কুলগামে খতম ২ জঙ্গি (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
নিরাপত্তা বাহিনীর গুলিতে কুলগামে খতম ২ জঙ্গি (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

এবার কুলগাম, নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম ২ জঙ্গি

  • জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর একের পর এক সাফল্য।

জম্মু ও কাশ্মীরের কুলগামে দুই জঙ্গিকে খতম করল নিরাপত্তা বাহিনী। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, ওই দু'জন হিজবুল মুজাহিদিনের সদস্য ছিল। উদ্ধার হয়েছে দুটি পিস্তল, তিনটি গ্রেনেড-সহ অস্ত্রশস্ত্র।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, জঙ্গিদের গতিবিধির নির্দিষ্ট খবর পেয়ে শুক্রবার মধ্যরাতে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার নিপোরাতে অভিযান শুরু করে সেনা, সিআরপিএফ এবং স্থানীয় পুলিশের একটি যৌথ দল। তল্লাশির সময় নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যু হয়। ঘটনায় নিরাপত্তা বাহিনীর কোনও ক্ষয়ক্ষতি হয়নি। অভিযানও শেষ হয়ে গিয়েছে বলে জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।

এর আগে, গত ৮ জুন জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং জানান, চলতি বছরে মোটমুটি ৩৬ টি অভিযানে ৮৮ জন সন্ত্রাসবাদীকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনী। সেই তালিকায় রয়েছে জইশ-ই-মহম্মদ, ইসলামিক স্টেট জম্মু ও কাশ্মীর, লস্কর-ই-তইবার একাধিক জঙ্গি। তারপর আরও কয়েকটি গুলির লড়াইয়ে কমপক্ষে আট জঙ্গিকে খতম করা হয়েছে। 

এদিকে, বন্দিপোরা-শ্রীনগর রোডে এরিন নদীর উপর সেতুর কাছে শনিবার সকালে একটি সিলিন্ডার, একটি টাইমার-সহ সন্দেহভাজন আইডি উদ্ধার করা হয়েছে। ভারতীয় সেনার চিনার কর্পসের তরফে জানানো হয়েছে, ওই সন্দেহভাজন আইইডি নিস্ক্রিয় করেছে বম্ব ডিসপোজাল স্কোয়াড। গাড়ি চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। এলাকাটি স্যানিটাইজ করা হচ্ছে।

বন্ধ করুন