বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi: দিল্লিতে যুবকের শিরচ্ছেদ করে ভিডিয়ো পাঠানো হল ISIS জঙ্গিকে, গ্রেফতার ২

Delhi: দিল্লিতে যুবকের শিরচ্ছেদ করে ভিডিয়ো পাঠানো হল ISIS জঙ্গিকে, গ্রেফতার ২

যুবককে খুনের অভিযোগে গ্রেফতার ২। প্রতীকী ছবি (প্রতীকী ছবি)

সোহেলের প্রতি আনুগত্য প্রমাণ করার জন্য এই খুন করে ভিডিয়ো তৈরি করে পাঠিয়েছিল দুজন। জানা গিয়েছে, সোহেল আগে লস্কর-ই-তৈয়বা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল। বর্তমানে পাকিস্তানের আইএসআই–এর সঙ্গে সে যুক্ত। তদন্তকারীরা জানতে পেরেছেন, ওই যুবকের শিরচ্ছেদ করার আগে তাঁকে শ্বাসরোধ করে খুন করে তারা।

দিল্লিতে ২১ বছর বয়সি এক যুবকের শিরচ্ছেদ করার ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত দুজনের আইএসআইএস জঙ্গি সংগঠনের সঙ্গে যোগসূত্র খুঁজে পেয়েছেন তদন্তকারীরা। শুধু তাই নয়, জঙ্গি সংগঠনের কাছ থেকে নির্দেশ পেয়েই তারা ওই যুবককে খুন করেছিল এবং খুন করার সেই ভিডিয়ো তৈরি করে পাকিস্তানের আইএসআইএস জঙ্গি সোহেলের কাছে পাঠিয়েছিল।

পুলিশ জানিয়েছে, সোহেলের প্রতি আনুগত্য প্রমাণ করার জন্য এই খুন করে ভিডিয়ো তৈরি করে পাঠিয়েছিল দুজন। জানা গিয়েছে, সোহেল আগে লস্কর-ই-তৈয়বা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল। বর্তমানে পাকিস্তানের আইএসআই–এর সঙ্গে সে যুক্ত। ধৃত দুজনের নাম হল নওশাদ এবং জগজিৎ সিং। তদন্তকারীরা জানতে পেরেছেন, ওই যুবকের শিরচ্ছেদ করার আগে তাঁকে শ্বাসরোধ করে খুন করে তারা। তারপরে তাঁর দেহের ৮ টুকরো করে ফেলে। পুলিশ শনিবার দিল্লির ভালসওয়া ডেইরি এলাকা থেকে যুবকের দেশের ছয় টুকরো উদ্ধার করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নওশাদকে ১৯৯১ সালে একটি খুনের মামলায় গ্রেফতার করা হয়েছিল। সেইসময় তাকে তিহার জেলে রাখা হয়েছিল। সেখানেই তার সঙ্গে কয়েকজন জঙ্গির পরিচয় হয়েছিল। পরে প্যারোলে জামিন পাওয়ার পর আবার খুনের মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ। ২০১১ সালে সোহেলের সঙ্গে তার পরিচয় হয়। তারপরেই সোহেলের সঙ্গে তার আনুগত্য বাড়ে। ২০১৩ সালে জামিন পেলে ২০১৮ সালে তাকে তোলাবাজির মামলায় গ্রেফতার করা হয়। সেখানেই গ্যাংস্টার আরশদীপ সিং গিলের সহযোগী জগজিৎ সিংয়ের সঙ্গে পরিচয় হয় নওশাদের।

উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর আদর্শ নগরের একটি পার্ক থেকে নওশাদের ভাড়া করা বাড়িতে ওই যুবককে নিয়ে যাওয়া হয়। সেখানে তারা তাকে খুন করে দেহ টুকরো টুকরো করে পুকুরে ফেলে দেয়। যদিও তার পরিচয় এখনও জানা যায়নি।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন