বাংলা নিউজ > ঘরে বাইরে > Ukraine War: কচিকাঁচাদের রক্তে ভাসছে ইউক্রেন, রুশ বোমা প্রাণ কেড়েছে ৭৯ শিশুর!

Ukraine War: কচিকাঁচাদের রক্তে ভাসছে ইউক্রেন, রুশ বোমা প্রাণ কেড়েছে ৭৯ শিশুর!

ছবিতে আনাস্তাশিয়া এরাশোভার তিন সন্তানের মধ্যে দুই জনের মৃত্যু হয়েছে। শেষ জীবিত সন্তানকে জড়িয়ে মারিউপোলের হাসপাতালের বারান্দায় বসে কাঁদছেন তিনি। (ছবি এপি) (AP)

‘বিশেষ সামরিক অভিযান’-এর নামে আম জনতার উপর গুলি-বোমা বর্ষণ চালিয়ে যাচ্ছে রাশিয়া।

গত ২৪ ফেব্রুয়ারি আচমকাই ইউক্রেনে হামলা চালিয়েছিল রাশিয়া। তারপর থেকে যুদ্ধ জারি রয়েছে পূর্ব ইউরোপের এই দেশে। ‘বিশেষ সামরিক অভিযান’-এর নামে আম জনতার উপর গুলি-বোমা বর্ষণ চালিয়ে যাচ্ছে রাশিয়া। এর জেরে ইউক্রেনের বিভিন্ন এলাকা থেকেই উঠে এসেছে বেদনাদায়ক সব দৃশ্য। এই পরিস্থিতিতে ইউক্রেনের সরকারের তরফে দাবি করা হল, রাশিয়ার হামলায় এখনও পর্যন্ত ৭৯ জন শিশুর মৃত্যু হয়েছে। জখম শতাধিক। 

দূর থেকে উড়ে আসা গোলা বা আকাশের মেঘ চিড়ে মাটির ধেকে ধেয়ে আসা বোমা চেনে না শিশু বা বুড়ো। তার পথে যে আসে, সেই ধ্বংস হয়ে যায়। ‘বিশেষ অভিযান’-এর নামে রাশিয়া আবাসিক এলাকায় নির্বিচারে গোলা বর্ষণ করছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে উঠেছে যুদ্ধ অপরাধের অভিযোগ। এদিকে ক্রেমলিনের তরফে পাল্টা অভিযোগ করা হচ্ছে যে আম জনতাকে মানব ঢাল হিসেবে ব্যবহার করছে ইউক্রেমনই।

এদিকে জানা গিয়েছে, ইউক্রেনের মারিউপোলে একটি মসজিদে হামলা চালিয়েছে রাশিয়া। এই মসজিদে সেনারা বোমা বর্ষণ করেছে বলে খবর মিলেছে। জানা গিয়েছে, এই মসজিদে ৩৪ জন শিশুসহ ৮৬ জন আম জনতা আশ্রয় নিয়েছিল। সেখানে আশ্রয় নেওয়া সকলেই তুরস্কের নাগরিক বলে জানা গিয়েছে। শুধু মারিউপোল নয়, ইউক্রেনের পোশ এলাকায় গুলিবর্ষণ জোরদার করেছে রুশ সেনাবাহিনী। ইউক্রেন দাবি করেছে, দক্ষিণাঞ্চলীয় শহর মাইকোলাইভে ভারী বোমা বর্ষণ করেছে রাশিয়া। হামলা হয়েছে সেই শহরে অবস্থিত একটি ক্যান্সার হাসপাতালেও। এই হামলায় বেশ কয়েকটি আবাসিক ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.