বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরপ্রদেশে হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি–সপা’‌র, সকালের ট্রেন্ড কী বলছে?‌ দেখুন

উত্তরপ্রদেশে হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি–সপা’‌র, সকালের ট্রেন্ড কী বলছে?‌ দেখুন

যোগী আদিত্যনাথ-অখিলেশ যাদব।

অখিলেশ যাদবের দল এখানে ভাবিয়ে তুলেছে বিজেপিকে। ফলাফল পরে যাই হোক, আপাতত খুব টানটান গণনা চলছে।

কলকাতায় বসে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ ক্ষমতায় আসছে। তাই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিধায়কদের মুখোমুখি হতে পারবেন না। কিন্তু সকালের ট্রেন্ডে দেখা গেল উত্তরপ্রদেশে বিজেপি এবং যোগী আদিত্যনাথ এগিয়ে থাকলেও তাঁদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে সমাজবাদী পার্টি। অখিলেশ যাদবের দল এখানে ভাবিয়ে তুলেছে বিজেপিকে। ফলাফল পরে যাই হোক, আপাতত খুব টানটান গণনা চলছে।

এই পরিস্থিতিতে আজ, বৃহস্পতিবার ফলপ্রকাশের পর যদি দেখা যায় বিজেপির পক্ষে হাওয়া অনুকুল, মোদী ম্যাজিকের জয়ধ্বনিই ফের দেবে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু ব্যর্থ হলে? দায় নিতে হবে রাজ্য শাখাগুলিকেই। গত আট বছরের নির্বাচনী ইতিহাসে এই প্রবণতা চেনা চিত্রনাট্য হিসেবেই বারবার উঠে এসেছে। এখানে দেখা যাচ্ছে মূল লড়াই হচ্ছে বিজেপি–সমাজবাদী পার্টির মধ্যে।

কেমন ট্রেন্ড যাচ্ছে উত্তরপ্রদেশে?‌ এখানে দেখা যাচ্ছে বিজেপি এগিয়ে রয়েছে ১১৪টি আসনে। আর সমাজবদী পার্টি এগিয়ে রয়েছে ৮০টি আসনে। এটা ক্রমাগত পাল্টে যাচ্ছে। অর্থাৎ এগিয়ে–পিছিয়ে যাচ্ছে। কিন্তু দেখা যাচ্ছে যোগী আদিত্যনাথের গড়ে বিজেপির মসৃণভাবে এগোনো সম্ভব হচ্ছে না। সেখানে বারবার সাইকেল চালিয়ে চলে আসছে সমাজবাদী পার্টি। ২০১৭ সালে যে রাজ্যে ৩২৫ কেন্দ্রে জয় এসেছে, সেখানে এবার কত আসন আসবে? আদৌ গরিষ্ঠতা পাওয়া যাবে তো? নাকি নিঃশব্দ বিপ্লব হয়ে গিয়েছে? এই উদ্বেগের জল্পনা শুরু হয়ে গিয়েছে।

কংগ্রেস–বিএসপি এখানে তেমন প্রভাব ফেলতে পারেনি তা সকাল থেকেই দেখা যাচ্ছে। এখানে মোট ৪০৩টি আসন। আর যাদু সংখ্যা ২০২। প্রার্থী হয়েছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। উত্তরপ্রদেশের করহল কেন্দ্র থেকে তিনি প্রার্থী হয়েছিলেন। সকালের গণনার শুরুতেই দেখা যায় তিনি এগিয়ে রয়েছেন। আবার গোরক্ষপুর কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন যোগী আদিত্যনাথ। গণনার শুরুতেই তিনিও এগিয়ে রয়েছেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.