বাংলা নিউজ > ঘরে বাইরে > ডিজে, কেক এনে পালিত ছাগলের জন্মদিন! এমন 'ঘটা' করা ঘটনা কোথায় হল?

ডিজে, কেক এনে পালিত ছাগলের জন্মদিন! এমন 'ঘটা' করা ঘটনা কোথায় হল?

ছাগলের জন্মদিন পালিত। প্রতীকী ছবি। সৌজন্য- এএনআই। (ANI)

আয়োজন যখন জন্মদিনের তখন তো কেক কাটা হবেই। আর সেই মতো হল কেক কাটাও। নিমন্ত্রিত ছিলেন আত্মীয় বন্ধুবান্ধব। ছাগলদের মালা পরিয়ে সাজানোই হয়। বান্দার রাজা ও তাঁর স্ত্রীর এমন উদযাপনে অংশ নেন পাড়া পড়শিরা। চলে নাচ,গান হইহই, খাওয়া দাওয়া। অপত্য স্নেহের সমস্ত টুকু দিয়ে এই ছাগ সন্তানদের সেই রাতে ভরিয়ে দিয়েছিলেন এই দম্পতি।

দেশের যেকোনও প্রান্তে অনুষ্ঠান বাড়ি মানেই এলাহি আয়োজন তো হবেই। সেরকমই এক ছবি দেখা গেল উত্তর প্রদেশে। সেখানে বান্দা জেলার এক দম্পতি ঘটা করে তাঁদের ছাগ সন্তানদের জন্মদিন পালন করলেন। বান্দার কাশীরাম কলোনির ওই দম্পতি নিঃসন্তান। তাঁদের সেই একাংশের নিঃসঙ্গতা জায়গা কার্যত ভরিয়ে দিয়েছে এই দুই ছাগ সন্তান। দারুন এলাহা আয়োজনে হল তাদের জন্মদিন।

আয়োজন যখন জন্মদিনের তখন তো কেক কাটা হবেই। আর সেই মতো হল কেক কাটাও। নিমন্ত্রিত ছিলেন আত্মীয় বন্ধুবান্ধব। ছাগলদের মালা পরিয়ে সাজানোই হয়। বান্দার রাজা ও তাঁর স্ত্রীর এমন উদযাপনে অংশ নেন পাড়া পড়শিরা। চলে নাচ,গান হইহই, খাওয়া দাওয়া। অপত্য স্নেহের সমস্ত টুকু দিয়ে এই ছাগ সন্তানদের সেই রাতে ভরিয়ে দিয়েছিলেন এই দম্পতি। এদিকে, রাজা বলছেন, রোজ তিনি ওই দুই ছাগ সন্তানকে নিয়ে যান রিক্সা করে বেড়াতে। ঠিক যেমনটা একজন বাবা তাঁর সন্তানকে স্নেহ আগলে রাখেন, তেমনই রাজা ও তাঁর স্ত্রী ওই ছাগ সন্তানদের আগে রাখেন। এদিকে, খালি হাতে জন্মদিনের পার্টিতে কেউ আসেননি। সকলেই হাতে করে এনেছেন উপহার। কেউ এনেছেন কম্বল তো কেউ এনেছেন অন্য কিছু। এত কিছু জানার পর নিশ্চয় জানতে ইচ্ছে করছে এই ছাগ সন্তানদের নাম?

এই ঠাগ সন্তানদের নাম হল লক্ষ্মী ও কুবের। তবে ভাবছেন নিশ্চয়ই শুধু এই ২ ছাগ সন্তানের জন্মকেই কেন আলাদা ভাবে পালন করা হচ্ছে? তাহলে জানিয়ে রাখি, এর আগে লক্ষ্মী ও কুবেরের মা যে কয়টি ছাগ সন্তানকে জন্ম দিয়েছিলেন, তাদের সকলেরই এভাবে আলাদা করে জন্মদিন পালন করা হয়েছে। লক্ষ্মী ও কুবের প্রথম নয়। তাদের ভাইবোনরাও আলাদা করে জন্মদিন পালনের মজা পেয়েছে।

 

বন্ধ করুন