বাংলা নিউজ > ঘরে বাইরে > Success: জীবনের নানা ধাপে সফলতার সংজ্ঞাটা ঠিক কেমন? IAS'র শেয়ার করা Viral Video

Success: জীবনের নানা ধাপে সফলতার সংজ্ঞাটা ঠিক কেমন? IAS'র শেয়ার করা Viral Video

জীবনের নানা ধাপে সফলতার সংজ্ঞাটা একের রকম। প্রতীকী ছবি।

এভাবে চক্রাকারে ঘুরতে থাকে সফলতার ঘড়িটা। একজন মন্তব্যে লিখেছেন, কী সত্যি ব্যাপারটা। অপরজন লিখেছেন দারুন ব্যাপারটা। অপর একজন লিখেছেন, যে বয়সেই হোক সফলতা কিন্তু খুব আনন্দ দেয়। অনেকেই বলেছেন, ভালো বলেছেন স্যার।

আরফা জাভায়েদ

সফলতা ঠিক কাকে বলে তা নিয়ে সারাজীবন ধরেই একটি নিরন্তর খোঁজ থাকে অনেকেরই। আসলে সাকসেস শব্দটি একেক জনের কাছে একেক রকমভাবে আসে। এমনকী নানা বয়সেও বদলে যায় সাকসেসের সংজ্ঞাটা। এনিয়ে আইএএস অবনীশ শরণ টুইটারে একটি সুন্দর ভিডিয়ো শেয়ার করেছেন। সেখানে জীবনের বিভিন্ন সময়ে সফলতার বিষয়টি তুলে ধরা হয়েছে। একেবারে ছেলে বেলা থেকে বৃদ্ধ বয়স পর্যন্ত, জীবনের প্রতিটি পদক্ষেপে সফলতার নানা দিক তুলে ধরা হয়েছে সেই ভিডিয়োতে।

আইএএস সেই ভিডিয়োর ক্যাপশানে লিখেছেন সাকসেস…

 

আসলে অনেকের মতে এই শব্দটির ব্যপ্তি এতটাই বেশি যে তা এককথায় বলা যায় না কিছুতেই। নানা দৃষ্টিভঙ্গি থেকে মানুষ এই সফলতার সংজ্ঞা নির্ধারণ করেন। একজনের কাছে যেটা সফলতা সেটা অপরের কাছে সফলতা নাও হতে পারে। ওই ভিডিয়োতে উল্লেখ করা হয়েছে, এক বছরের একটি বাচ্চার সফলতা আসে যখন সে কারোর সহায়তা ছাড়া হাঁটতে পারে। ৪ বছর বয়সে সফলতা আসে যখন সে প্য়ান্টে প্রস্রাব না করে ফেলে। এভাবে এগোতে থাকে সফলতার সিঁড়ি। আর ঠিক ৮৬ বছর বয়সে ফিরে আসে সেই ছোটবেলার সেই সফলতার কথা। বৃদ্ধ বয়সে তখন মনে হয় প্যান্ট যাতে ভিজিয়ে না ফেলেন কেউ। এটাই সফলতা।

আসলে এভাবে চক্রাকারে ঘুরতে থাকে সফলতার ঘড়িটা। একজন মন্তব্যে লিখেছেন, কী সত্যি ব্যাপারটা। অপরজন লিখেছেন দারুন ব্যাপারটা। অপর একজন লিখেছেন, যে বয়সেই হোক সফলতা কিন্তু খুব আনন্দ দেয়। অনেকেই বলেছেন, ভালো বলেছেন স্যার।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক ‘‌আমি দুঃখিত, বাবা’‌, দেরিতে পৌঁছনোয় পরীক্ষা দিতে না পেরে আত্মঘাতী ছাত্র রোহিতকে আমিই ভারতের অধিনায়ক করেছিলাম- হিটম্যানকে নেতা করার রহস্য ফাঁস করলেন সৌরভ মঙ্গলের কুম্ভে প্রবেশ, সমস্যা বাড়বে এই রাশির, হতে পারে অর্থ হানি, সতর্ক থাকুন 'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.