বাংলা নিউজ > ঘরে বাইরে > চিকিত্‍সক-নার্সদের বিনামূল্যে উড়ান দেবে রতন টাটার Vistara-র
ফাইল ছবি : ফেসবুক  (Facebook)
ফাইল ছবি : ফেসবুক  (Facebook)

চিকিত্‍সক-নার্সদের বিনামূল্যে উড়ান দেবে রতন টাটার Vistara-র

দেশে অভ্যন্তরীণ উড়ানের ক্ষেত্রে নয়া ঘোষণা করল রতন টাটার যাত্রীবাহী বিমান পরিবহন সংস্থা।

সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত চিকিত্‍সক-নার্সদের বিনামূল্যে উড়ান দেবে Vistara। দেশে আভ্যন্তরীণ উড়ানের ক্ষেত্রে নয়া ঘোষণা করল রতন টাটার যাত্রীবাহি বিমান পরিবহন সংস্থা। করোনা পরিস্থিতিতে সরকারের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ।

কেন্দ্রীয় যাত্রীবাহি বিমান পরিবহণ মন্ত্রকের যুগ্ম সচিব উষা পধিকে এ বিষয়ে চিঠি দেয় সংস্থা। সেখানে বলা হয়, 'আমরা বিমান পরিবহণের বিষয়ে সরকারি হাসপাতাল, প্রতিষ্ঠানগুলিকে যতটা সম্ভব সাহায্য করতে আগ্রহী। কেন্দ্রীয় ও রাজ্য সরকারি বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলি থেকে এ বিষয়ে যে কোনও অনুরোধ আমরা রাখতে রাজি। বিমানে কার্গো স্পেস অনুযায়ী আমরা যতটা সম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দিতে ইচ্ছুক।'

পণ্য পরিবহণের পাশাপাশি বিনামূল্যে স্বাস্থ্যকর্মীদের পরিবহণেরও প্রস্তাব দেয় ভিস্তারা। দেশের অভ্যন্তরে সরকারি হাসপাতালের নার্স ও চিকিত্‍সকদের বিনা মাশুলে কাজের সূত্রে যাতায়াতের ব্যবস্থা করার প্রস্তাব দিয়েছে সংস্থা। এ বিষয়ে টুইট করা হয়েছে কেন্দ্রীয় যাত্রীবাহি বিমান পরিবহণ মন্ত্রকের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকেও। দেখুন সেই টুইট।

ফার্স্ট-কাম-ফার্স্ট সার্ভ ভিত্তিতে স্বাস্থ্যকর্মীদের পরিষেবা দেওয়া হবে বলে জানিয়েছে সংস্থা। বিমানে খালি সিটের সংখ্যা সাধারণত খুব সীমিত থাকে বলেই এমন সিদ্ধান্ত।

বন্ধ করুন