বাংলা নিউজ > ঘরে বাইরে > Sabrina Siddiqui: আমেরিকায় মোদীকে প্রশ্ন করে ট্রোলের শিকার পাক বংশোদ্ভূত সাংবাদিক,ভারতের জার্সি পরে দেখালেন ছবি

Sabrina Siddiqui: আমেরিকায় মোদীকে প্রশ্ন করে ট্রোলের শিকার পাক বংশোদ্ভূত সাংবাদিক,ভারতের জার্সি পরে দেখালেন ছবি

সাংবাদিক সাবরিনা সিদ্দিকি। REUTERS/Evelyn Hockstein (REUTERS)

কংগ্রেস নেতা দ্বিগ্বিজয় সিং টুইট করে জানিয়েছেন, কারা সাংবাদিককে ট্রোল করছে এটা জানা দরকার। তিনি ধর্মীয় সংখ্য়ালঘুদের নিয়ে প্রশ্ন করেছিলেন। এটা কি আপনার ব্যক্তিগত ট্রোল আর্মি? যদি সেটা হয়ে থাকে তবে আপনি কি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন?

পৌলমী ঘোষ

সাবরিনা সিদ্দিকি। মার্কিন সফর চলাকালীন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রশ্ন করেছিলেন তিনি। আর তারপরই তাঁকে নানা রকম ট্রোলের শিকার হতে হচ্ছে বলে খবর। সাবরিনা সিদ্দিকি। তিনি দ্য ওয়াল স্ট্রিট জার্নালের তরফে হোয়াইট হাউস বিটটা করেন। মার্কিন সফরকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনি প্রশ্ন করেছিলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বের বৃহত্তম গণতন্ত্র বলে দীর্ঘকাল ধরেই ভারতের সুনাম রয়েছে। কিন্তু বিভিন্ন মানবাধিকার সংগঠনের তরফে বলা হচ্ছে আপনার সরকার ধর্মীয় সংখ্যালঘুদের সম্পর্কে বৈষম্যমূলক আচরণ করেন। আর যারা এর সমালোচনা করেন তাদের চুপ করিয়ে দেন। আপনি এই যে হোয়াইট হাউসের ইস্ট রুমে দাঁড়িয়ে রয়েছেন। এখানে তাবড় নেতারা হাজির রয়েছেন। আপনি বলুন আপনি ও আপনার সরকার আপনার দেশের সংখ্য়ালঘু মুসলিমদের অধিকার রক্ষায় কী করেছে ও তাঁদের বলার অধিকার রক্ষায় কী করেছে?

 

এরপরই সোশ্য়াল মিডিয়ায় কার্যত ঝড় ওঠে। আসলে সাবরিনা সিদ্দিকি একজন আমেরিকান সাংবাদিক। তিনি আসলে পাকিস্তান বংশোদ্ভূত, এমনটাই দাবি করা হচ্ছে। বলা হচ্ছে তাঁর মা পাকিস্তানি ও বাবা পাকিস্তানি-ভারতীয়। পাকিস্তানের স্বাধীনতা দিবস নিয়ে তিনি সোশ্যাল মিডিয়ায় কীভাবে পোস্ট করতেন সেটাও এবার সামনে আনা হয়েছে। বলা হচ্ছে তিনি পাকিস্তানি বলেই এই ধরনের আপত্তিকর প্রশ্ন করার জন্য তাকে বাছা হয়েছিল।

তবে সাবরিনার প্রশ্নের উত্তর দিয়েছিলেন মোদী। তিনি বলেছিলেন, আমাদের সরকার গণতন্ত্রের মূল কথা মেনে চলে। সেই মতো আমাদের সংবিধান তৈরি হয়েছে। গোটা দেশ সেভাবেই চলে। …এখানে বৈষম্যের কোনও জায়গা নেই।

এদিকে বিরোধী কংগ্রেস অবশ্য এনিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন। কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাতের দাবি, আপনি নির্ভীক সাংবাদিক। সেটাই ম্যাটার করছে। এরপর ওই সাংবাদিকের একটি পোস্ট তুলে ধরেছেন তিনি।

কংগ্রেস নেতা দ্বিগ্বিজয় সিং টুইট করে জানিয়েছেন, কারা সাংবাদিককে ট্রোল করছে এটা জানা দরকার। তিনি ধর্মীয় সংখ্য়ালঘুদের নিয়ে প্রশ্ন করেছিলেন। এটা কি আপনার ব্যক্তিগত ট্রোল আর্মি? যদি সেটা হয়ে থাকে তবে আপনি কি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন?

এদিকে সাবরিনা সিদ্দিকি আবার ছবি পোস্ট করে দেখাতে চেয়েছেন তিনি ২০১১ সালে বিশ্বকাপের সময় ভারতীয় ক্রিকেট টিমের হয়েই গলা ফাটিয়েছিলেন। রীতিমতো ভারতের জার্সি পরে রয়েছেন তিনি। তিনি লিখেছেন, আমার ব্যক্তিগত ব্যাকগ্রাউন্ড নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলতে শুরু করেছেন। মাঝেমধ্যে পরিচিতি যেমন মনে হয় তার থেকেও জটিল হয়।

ঘরে বাইরে খবর

Latest News

রেমাল ঘূর্ণিঝড়ের আগে বড় পদক্ষেপ রেলের, খুলল কন্ট্রোল রুম,ট্রেন থাকবে কোথায়? আগামিকাল কার কেমন কাটবে? রবিবারে ভালো খবর পাবেন কারা? জেনে নিন ২৬ মে’র রাশিফল দীপিকার বেবি বাম্পকে ‘নকল’ বলে কটাক্ষ, বউয়ের পাশে দাঁড়িয়ে কড়া জবাব রণবীরের! 'কোনও বোর্ড ছিল না', নির্মীয়মাণ উড়ালপুল থেকে ৫০ ফুট নীচে পড়ল গাড়ি, মৃত ১, আহত ৪ সিভিক ভলান্টিয়ারকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে ঝমঝমিয়ে বৃষ্টিতে বাতিল KKR-র অনুশীলন! IPL ফাইনাল ভেস্তে গেলে কে চ্যাম্পিয়ন হবে? টসে জিতল Bangladesh , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| বিয়ের ১ মাসও কাটেনি! মধুচন্দ্রিমা থেকে ফিরে কার সঙ্গে দেখা করতে ছুটলেন আদৃত? ভোট দিলেন প্রধান বিচারপতি, কী বার্তা দিলেন তিনি? Skin Tone Recognizing: আপনার স্কিন টোন কী, কীভাবে জানবেন?

Latest IPL News

দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.