বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌আমি ভাগ্যবান, এখন সাংসদ নই’‌, একাধিক সাংসদদের সাসপেন্ডে কড়া মন্তব্য মমতার

‘‌আমি ভাগ্যবান, এখন সাংসদ নই’‌, একাধিক সাংসদদের সাসপেন্ডে কড়া মন্তব্য মমতার

সাংসদদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়।

এবারের সংসদের শীতকালীন অধিবেশনে তৃণমূল কংগ্রেসের ৯জন–সহ বিরোধী সাংসদের সাসপেন্ড করা হয়েছে। আর তা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন বাংলার মুখ্যমন্ত্রী। বিরোধী জোট ‘ইন্ডিয়া’র বৈঠক আগামীকাল, মঙ্গলবার। তার আগেই নয়াদিল্লি পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। আর আজ দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করলেন।

স্মোক ক্যান কাণ্ড নিয়ে এখন সংসদ উত্তাল। আর তা সামাল দিতে পারছে না কেন্দ্রের মোদী সরকার। বিরোধী সাংসদরা কেন্দ্রীয় সরকারকে চেপে ধরছে। এই আবহে আজ, সোমবার দফায় দফায় মুলতুবি হয়ে যায় অধিবেশন। সংসদে স্মোক ক্যান হামলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতির দাবিতে লোকসভায় হট্টগোল শুরু হয় বিরোধীদের। আর তাই আজই ৩৩ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। যাঁদের মধ্যে একাধিক তৃণমূল কংগ্রেস সাংসদ রয়েছেন। রাজ্যসভায় আগেই ডেরেক ও’‌ব্রায়েনকে সাসপেন্ড করা হয়। এবার গোটা ঘটনা নিয়ে মুখ খোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

নয়াদিল্লিতে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ। আবার সরাসরি মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন। এবারের সংসদের শীতকালীন অধিবেশনে তৃণমূল কংগ্রেসের ৯জন–সহ বিরোধী সাংসদের সাসপেন্ড করা হয়েছে। আর তা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন বাংলার মুখ্যমন্ত্রী। বিরোধী জোট ‘ইন্ডিয়া’র বৈঠক আগামীকাল, মঙ্গলবার। তার আগেই নয়াদিল্লি পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। আর আজ দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করলেন। আবার বুধবার তাঁর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও বৈঠক রয়েছে। সেখানে দাঁড়িয়ে ক্ষোভ বৈঠকে আঁচ ফেলবে কিনা তা নিয়ে সন্দিহান সবপক্ষই।

এদিকে এদিন স্মোক কাণ্ড নিয়ে লোকসভায় হট্টগোলের অভিযোগে একের পর এক বিরোধী দলের সাংসদকে সাসপেন্ড করা হয়। লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীকে সাসপেন্ড করা হয়েছে। সাসপেন্ড করা হয়েছে কংগ্রেসের সাংসদ গৌরব গগৈকে। শুধু তাই নয়, তৃণমূল কংগ্রেসের সাংসদদেরও সাসপেন্ড করা হয়েছে। সেই তালিকায় রয়েছেন—কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অপরূপা পোদ্দার, প্রসূন বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, কাকলি ঘোষদস্তিদার, শতাব্দী রায়, অসিত মাল, প্রতিমা মণ্ডল এবং সুনীল মণ্ডল। একইসঙ্গে কমপক্ষে ৩৩ জন সাংসদের সাসপেনশন নিয়ে ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:‌ বেআইনি আবর্জনার গাড়ি নিজেই ধরলেন মেয়র, টানটান উত্তেজনা মাঝেরহাটে

অন্যদিকে সাসপেন্ড করা হয়েছে ডিএমকে সাংসদ এ রাজা, দয়ানিধি মারান, টি আর বালুকে। অধীর–সহ মোট ৩৩ জন বিরোধী সাংসদকে সাসপেন্ড করা হয়েছে তৃণমূল কংগ্রেস। আজ এই ঘটনার পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘যা ঘটছে, তা হওয়া উচিত নয়। আমি ভাগ্যবান যে, আমি সাংসদ নই এখন। এটা তো দেখছি পুরো পার্লামেন্ট সাসপেন্ড হওয়ার মতো অবস্থা। রীতিমতো স্বৈরতন্ত্র চলছে। গণতান্ত্রিক প্রক্রিয়া রক্ষা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যা চলছে তা কাঙ্খিত নয়।’ শীতকালীন অধিবেশনে লোকসভা এবং রাজ্যসভা মিলিয়ে মোট ৬৭ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত চলবে শীতকালীন অধিবেশন।

ঘরে বাইরে খবর

Latest News

'কংগ্রেসের শাসনে হনুমান চালিসা শোনাও অপরাধ', বিরোধীদের তোপ মোদীর বীরভূমে প্রচারে গিয়ে কেষ্টকে স্মরণ, কবে ছাড়া পাবেন তিহাড় থেকে জানালেন মমতা ২০২২ T20 বিশ্বকাপ খেলা এই ৬ ভারতীয় তারকার ২০২৪ বিশ্বকাপ থেকে বাদ পড়া নিশ্চিত ৮ ঘণ্টা শান্তিতে উৎসব হয় না, বহরমপুরের ভোট পিছিয়ে দিতে বলব,রামনবমী মামলায় বলল HC বিরক্ত হয়েই রাজনীতি ছেড়েছেন মিমি! বললেন, 'পিস অব মাইন্ড ফিরে পেয়েছি...' 'গোয়ার ওপর চাপিয়ে দেওয়া হয়েছে সংবিধান', দ্বৈত নাগরিকত্বের দাবি কংগ্রেস প্রার্থীর জীবনে একজন সঠিক মানুষকে বিয়ে করে সুস্থ বাচ্চার জন্ম দিতে চাই: জন্মদিনে স্বস্তিকা সলমনের বাড়ির বাইরে গুলি! তাপি নদী থেকে ২টি পিস্তল, ১৩টি গুলি উদ্ধার পুলিশের চাকরি বাতিল বিপুল শিক্ষক–অশিক্ষক কর্মীদের, ভোটে রিজার্ভদের ব্যবহার করবে কমিশন হস্টেলের চেম্বারে ঢুকে গেলেন IT কর্মী, বুঝতেই পারল না কেউ, CCTV দেখে জানা গেল

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.