বাংলা নিউজ > ঘরে বাইরে > পোষ্য কুকুরকে আকাশে 'উড়িয়ে' দিল্লিতে গ্রেফতার ইউটিউবার
কুকুরকে আকাশে 'উড়িয়ে' দিল্লিতে গ্রেফতার ইউটিউবার (ছবি সৌজন্যে এএনআই)
কুকুরকে আকাশে 'উড়িয়ে' দিল্লিতে গ্রেফতার ইউটিউবার (ছবি সৌজন্যে এএনআই)

পোষ্য কুকুরকে আকাশে 'উড়িয়ে' দিল্লিতে গ্রেফতার ইউটিউবার

  • পোষ্য কুকুরকে 'উড়িয়ে' দেন দিল্লির এক ইউটিউবার। এহেন কাণ্ড করার দায়ে এক ইউটিউবারকে গ্রেফতার করা হয়েছে।

পোষ্য কুকুরকে 'উড়িয়ে' দেন দিল্লির এক ইউটিউবার। কুকুরের পিঠে বেশ কয়েকটি হাইড্রোজেন বেলুন বেঁধে দিলে সেটি ভেসে যায় আকাশে। এহেন কাণ্ড করার দায়ে সেই ইউটিউবারকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ইউটিউবার গৌরবজোন নামের এক ইউটিউব চ্যানেলে সেই ভিডিয়ো আপলোড করেন। ভিডিয়ো ভাইরাল হতেই পশুদের প্রতি নৃশংস আচরণের অভিযোগে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, বহু দেশেই কুকুরের পিঠে বেলুন বেঁধে তাকে ওড়ানোর ভিডিয়ো ট্রেন্ড করে। এতে প্রচুর ভইউ আসে। তাই হয়ত সেই ট্রেনডে অনুসরণ করতেই এই ভিডিয়ো শুট করেন গৌরব। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যায়, ইউটিউবার গৌরব তাঁর পোষ্য কুকুরকে নিয়ে একটি পার্কে রয়েছেন। সেখানেই কুকুরটির পিঠে বেশ কয়েকটি রঙ-বেরঙের বেলুন বেঁধে দিয়েছেন তিনি। এরপর বেলুনে বাঁধা দড়ি টেনে কুকুরটিকে উপরে তুলতে দেখা যায় গৌরবকে। ওই অবস্থায় কুকুরটিকে কিছুক্ষণ দৌড় করান গৌরব।

ভিডিয়োতে সেই সময় গৌরবকে বলতে শোনা যায়, কুকুরটি দৌড়লেই উড়তে শুরু করবে। কিন্তু তাতেও কুকুরটি না ওড়ায় গৌরব বলেন, আরও দুটি বেলুন বেঁধে দিলে কুকুরটি উড়বে। তার কয়েক মুহূর্তের মধ্যেই কুকুরটিকে শূন্যে ভাসতে দেখা যায়। এই ভিডিয়ো ইউটিউবে আপলোড করার পর তা ভাইরাল হয়ে যায়। এরপরই গৌরবের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় দিল্লির মালব্য নগর থানায়।

গ্রেফতারি প্রসঙ্গে দিল্লি পুলিশের তরফে জানানো হয়, দৌরবের বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইন এবং পশু সুরক্ষা আইনের অধীনে মামলা দায়ের হয়েছে। এদিকে ঘটনার জন্য ক্ষমা চেয়ে একটি ভিডিয়ো পোস্ট করেন গৌরব। জানান, ভিডিয়োটি তিনি ডিলিট করে দিয়েছেন। পোষ্যে কুকুরের সঙ্গে এহেন আচরণ করার আগে তিনি তার সুরক্ষার যাবতীয় ব্যবস্থা নিয়েছিলেন বলেও দাবি করেন ইউটিউবার। পাশাপাশি তিনি মেনে নেন, বিদেশি ভিডিয়ো দেখে এহেন ভিডিয়ো বানানোর কথা তাঁর মাথায় আসে।

বন্ধ করুন