বাংলা নিউজ > ছবিঘর > পয়লা জুলাই থেকে রেস্তোরাঁয় কমছে VAT, সিদ্ধান্ত বাংলাদেশের, কমতে পারে খাবারের দাম

পয়লা জুলাই থেকে রেস্তোরাঁয় কমছে VAT, সিদ্ধান্ত বাংলাদেশের, কমতে পারে খাবারের দাম

  • করোনাভাইরাস সংক্রান্ত বিধিনিষেধের জেরে ব্যাপকভাবে ধাক্কা রেস্তোরাঁ ব্যবসা। সেই পরিস্থিতিতে নয়া অর্থবর্ষ (১ জুলাই) থেকে রেস্তোরাঁর খাবারে ভ্যাট (ভ্যালু অ্যাডেড ট্যাক্স) কমানোর পথে হাঁটল বাংলাদেশ সরকার। তার ফলে কিছুটা কমতে পারে খাবারের দাম।
করোনা সংক্রান্ত বিধিনিষেধের জেরে মার খাচ্ছে রেস্তোরাঁ ব্যবসা। সেই পরিস্থিতিতে ভ্যাট কমানোর সিদ্ধান্ত নিল বাংলাদেশ সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
1/4করোনা সংক্রান্ত বিধিনিষেধের জেরে মার খাচ্ছে রেস্তোরাঁ ব্যবসা। সেই পরিস্থিতিতে ভ্যাট কমানোর সিদ্ধান্ত নিল বাংলাদেশ সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মঙ্গলবার বাংলাদেশের সংসদে অর্থবিল পাস করা হয়েছে। সেই সময় ভ্যাট সংক্রান্ত সংশোধনী নিয়ে এসেছে শেখ হাসিনা সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
2/4মঙ্গলবার বাংলাদেশের সংসদে অর্থবিল পাস করা হয়েছে। সেই সময় ভ্যাট সংক্রান্ত সংশোধনী নিয়ে এসেছে শেখ হাসিনা সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
এতদিন শীততাপ-নিয়ন্ত্রিত বা এসি রেস্তোরাঁর খাবারের উপর ১৫ শতাংশ ভ্যাট ধার্য করা হত। আগামী ১ জুলাই থেকে ভ্যাট কমিয়ে ১০ শতাংশ করা হচ্ছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য সংগৃহীত)
3/4এতদিন শীততাপ-নিয়ন্ত্রিত বা এসি রেস্তোরাঁর খাবারের উপর ১৫ শতাংশ ভ্যাট ধার্য করা হত। আগামী ১ জুলাই থেকে ভ্যাট কমিয়ে ১০ শতাংশ করা হচ্ছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য সংগৃহীত)
আগামী ১ জুলাই থেকে নন-এসি রেস্তোরাঁয় পাঁচ শতাংশ ভ্যাট নেওয়া হবে। এতদিন যা ছিল ৭.৫ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
4/4আগামী ১ জুলাই থেকে নন-এসি রেস্তোরাঁয় পাঁচ শতাংশ ভ্যাট নেওয়া হবে। এতদিন যা ছিল ৭.৫ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি