করোনাভাইরাসে মৃত বেড়ে ১০৬, দিল্লিতে পর্যবেক্ষণে চিন-ফেরত ৩

ক্রমশ বাড়ছে নোভেল করোনাভাইরাস আতঙ্ক। বাড়ছে মৃতের... more

নোভেল করোনাভাইরাসের জেরে চিনে মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়ে গেল। এখনও পর্যন্ত মারা গিয়েছেন ১০৬ জন। (ছবি সৌজন্য এপি)
1/9নোভেল করোনাভাইরাসের জেরে চিনে মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়ে গেল। এখনও পর্যন্ত মারা গিয়েছেন ১০৬ জন। (ছবি সৌজন্য এপি)
হুবেই প্রদেশে আরও ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত হুবেই প্রদেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০০। বেজিংয়েও একজনের মৃত্যু হয়েছে। হেনান, হেবেই, হাইনান, হেইলংজিয়াং ও সাংহাই থেকে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। (ছবি সৌজন্য রয়টার্স)
2/9হুবেই প্রদেশে আরও ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত হুবেই প্রদেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০০। বেজিংয়েও একজনের মৃত্যু হয়েছে। হেনান, হেবেই, হাইনান, হেইলংজিয়াং ও সাংহাই থেকে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। (ছবি সৌজন্য রয়টার্স)
করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যাও হু হু করে বাড়ছে। চিনজুড়ে সংক্রমিতের সংখ্যা ৪,৫১৫ ছাড়িয়েছে। হুবেই প্রদেশে ৪৫০ জনের বেশি সংক্রমিতের অবস্থা সঙ্কটজনক। সেখানে আরও ১,৩০০ জনের দেহে নোভেল করোনাভাইরাসের খোঁজ পাওয়া গিয়েছে। (ছবি সৌজন্য এপি)
3/9করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যাও হু হু করে বাড়ছে। চিনজুড়ে সংক্রমিতের সংখ্যা ৪,৫১৫ ছাড়িয়েছে। হুবেই প্রদেশে ৪৫০ জনের বেশি সংক্রমিতের অবস্থা সঙ্কটজনক। সেখানে আরও ১,৩০০ জনের দেহে নোভেল করোনাভাইরাসের খোঁজ পাওয়া গিয়েছে। (ছবি সৌজন্য এপি)
চিনের ৫ কোটি মানুষ কার্যত ঘরবন্দি বা আংশিক ঘরবন্দি। দেশের বিভিন্ন প্রান্তে যাতাযাতের উপর জারি হয়েছে বিধিনিষেধ। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত দেশের সব কিন্ডারগার্ডেন, প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় বন্ধ রাখা হয়েছে। বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়ও। (ছবি সৌজন্য এএফপি)
4/9চিনের ৫ কোটি মানুষ কার্যত ঘরবন্দি বা আংশিক ঘরবন্দি। দেশের বিভিন্ন প্রান্তে যাতাযাতের উপর জারি হয়েছে বিধিনিষেধ। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত দেশের সব কিন্ডারগার্ডেন, প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় বন্ধ রাখা হয়েছে। বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়ও। (ছবি সৌজন্য এএফপি)
সোমবার থেকে চিনের উত্তরের তিয়ানজিন ও পূর্বের জেজিয়াং ও আনহুইয়ের মধ্যে আন্ত:প্রদেশ বাস পরিষেবাও বন্ধ রাখা প্রক্রিয়া শুরু হয়েছে।(ছবি সৌজন্য এপি)
5/9সোমবার থেকে চিনের উত্তরের তিয়ানজিন ও পূর্বের জেজিয়াং ও আনহুইয়ের মধ্যে আন্ত:প্রদেশ বাস পরিষেবাও বন্ধ রাখা প্রক্রিয়া শুরু হয়েছে।(ছবি সৌজন্য এপি)
মঙ্গলবার জার্মানিতেও প্রথম করোনাভাইরাস আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত ১৩টি দেশে ৫০ জনেরও বেশির দেহে কনোরাভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। (ছবি সৌজন্য এএফপি)
6/9মঙ্গলবার জার্মানিতেও প্রথম করোনাভাইরাস আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত ১৩টি দেশে ৫০ জনেরও বেশির দেহে কনোরাভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। (ছবি সৌজন্য এএফপি)
শ্রীলঙ্কাতেও প্রথম করোনাভাইরাসে আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। দীপরাষ্ট্রের স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, ৪৩ বছরের এক চিনা মহিলা করোনাভাইরাসে আক্রান্ত। হুবেই প্রদেশের বাসিন্দা ওই পর্যটক গত ১৯ জানুয়ারি শ্রীলঙ্কায় এসেছিলেন। (ছবি সৌজন্য রয়টার্স)
7/9শ্রীলঙ্কাতেও প্রথম করোনাভাইরাসে আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। দীপরাষ্ট্রের স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, ৪৩ বছরের এক চিনা মহিলা করোনাভাইরাসে আক্রান্ত। হুবেই প্রদেশের বাসিন্দা ওই পর্যটক গত ১৯ জানুয়ারি শ্রীলঙ্কায় এসেছিলেন। (ছবি সৌজন্য রয়টার্স)
ফ্লু-জাতীয় উপসর্গের কারণে দিল্লির রামলোহিয়া হাসপাতালে চিন-ফেরত তিনজনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। (ছবি সৌজন্য রয়টার্স)
8/9ফ্লু-জাতীয় উপসর্গের কারণে দিল্লির রামলোহিয়া হাসপাতালে চিন-ফেরত তিনজনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। (ছবি সৌজন্য রয়টার্স)
কলকাতা, জয়পুর, পটনা ও চণ্ডীগড়েও একই উপসর্গ নিয়ে হাসপাতালে ভরতি আছেন কয়েকজন। (ছবি সৌজন্য এপি)
9/9কলকাতা, জয়পুর, পটনা ও চণ্ডীগড়েও একই উপসর্গ নিয়ে হাসপাতালে ভরতি আছেন কয়েকজন। (ছবি সৌজন্য এপি)
অন্য গ্যালারিগুলি