বাংলা নিউজ > ছবিঘর > Flood in Bengal: রাজ্যে বন্যার কবলে ২২ লাখের বেশি মানুষ, না জানিয়ে জল ছাড়ার তত্ত্বে অনড় নবান্ন

Flood in Bengal: রাজ্যে বন্যার কবলে ২২ লাখের বেশি মানুষ, না জানিয়ে জল ছাড়ার তত্ত্বে অনড় নবান্ন

  • নবান্নকে না জানিয়ে জলাধার থেকে জল ছাড়ার জন্যই রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 'ম্যান মেড বন্যা' তত্ত্বে সিলমোহর দিয়ে এমনটাই দাবি করলেন পশ্চিমবঙ্গের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। 
নবান্নকে না জানিয়ে জলাধার থেকে জল ছাড়ার জন্যই রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এমনই দাবি করলেন পশ্চিমবঙ্গের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। (ছবি সৌজন্য পিটিআই)
1/6নবান্নকে না জানিয়ে জলাধার থেকে জল ছাড়ার জন্যই রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এমনই দাবি করলেন পশ্চিমবঙ্গের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। (ছবি সৌজন্য পিটিআই)
মুখ্যসচিব দাবি করেন, শুক্রবার সকাল ৯ টা ৪৫ মিনিট পর্যন্ত মাইথন থেকে ১৪৫,০০০ কিউসেক জল ছাড়া হয়েছে। তার জেরে বিভিন্ন এলাকার বাঁধ ভেঙেছে। জলের তলায় চলে গিয়েছে বিস্তীর্ণ এলাকা। (ছবি সৌজন্য পিটিআই)
2/6মুখ্যসচিব দাবি করেন, শুক্রবার সকাল ৯ টা ৪৫ মিনিট পর্যন্ত মাইথন থেকে ১৪৫,০০০ কিউসেক জল ছাড়া হয়েছে। তার জেরে বিভিন্ন এলাকার বাঁধ ভেঙেছে। জলের তলায় চলে গিয়েছে বিস্তীর্ণ এলাকা। (ছবি সৌজন্য পিটিআই)
মুখ্যসচিব জানান, রাজ্যের ২২ লাখের বেশি মানুষ বন্যার কবলে পড়েছেন। (ছবি সৌজন্য এএনআই)
3/6মুখ্যসচিব জানান, রাজ্যের ২২ লাখের বেশি মানুষ বন্যার কবলে পড়েছেন। (ছবি সৌজন্য এএনআই)
মুখ্যসচিব জানিযয়েছেন, হাওড়ার ১০ টি জায়গায় বাঁধ ভেঙেছে। আরামবাগের পুর এলাকায় ভেঙে গিয়েছে দুটি বাঁধ। (ছবি সৌজন্য এএনআই)
4/6মুখ্যসচিব জানিযয়েছেন, হাওড়ার ১০ টি জায়গায় বাঁধ ভেঙেছে। আরামবাগের পুর এলাকায় ভেঙে গিয়েছে দুটি বাঁধ। (ছবি সৌজন্য এএনআই)
মুখ্যসচিব : রাজ্যের বিভিন্ন প্রান্তে সেনা এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী মোতায়েন করা হয়েছে। ত্রাণ শিবিরে সরিয়ে আনা হয়েছে দেড় লাখ মানুষকে। (ছবি সৌজন্য এএনআই)
5/6মুখ্যসচিব : রাজ্যের বিভিন্ন প্রান্তে সেনা এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী মোতায়েন করা হয়েছে। ত্রাণ শিবিরে সরিয়ে আনা হয়েছে দেড় লাখ মানুষকে। (ছবি সৌজন্য এএনআই)
শুক্রবার সকালেই রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য দামোদর ভ্যালি কর্পোরেশনের (ডিভিসি) বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেন, পুজোর আগে বাংলাকে প্লাবিত করতে ইচ্ছে করে এই ঘটনা ঘটানো হয়েছে। ফের একবার তিনি 'ম্যান মেড বন্যা' তত্ত্ব নিয়ে সরব হন। পাশাপাশি ঝাড়খণ্ড সরকারের বিরুদ্ধে খাল এবং বাঁধ না সংস্কার করার অভিযোগ আনেন মমতা। (ছবি সৌজন্য এএনআই)
6/6শুক্রবার সকালেই রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য দামোদর ভ্যালি কর্পোরেশনের (ডিভিসি) বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেন, পুজোর আগে বাংলাকে প্লাবিত করতে ইচ্ছে করে এই ঘটনা ঘটানো হয়েছে। ফের একবার তিনি 'ম্যান মেড বন্যা' তত্ত্ব নিয়ে সরব হন। পাশাপাশি ঝাড়খণ্ড সরকারের বিরুদ্ধে খাল এবং বাঁধ না সংস্কার করার অভিযোগ আনেন মমতা। (ছবি সৌজন্য এএনআই)
অন্য গ্যালারিগুলি