বাংলা নিউজ > ছবিঘর > India vs Australia 2020: রাহানের মাস্টারস্ট্রোক থেকে দুরন্ত প্রথম সেশন - কোন ৫ কারণে মেলবোর্নে দাপট ভারতের?

India vs Australia 2020: রাহানের মাস্টারস্ট্রোক থেকে দুরন্ত প্রথম সেশন - কোন ৫ কারণে মেলবোর্নে দাপট ভারতের?

  • অ্যাডিলেডে ৩৬ রানের ধাক্কা থেকে ঘুরে দাঁড়ানোর শুরুটা ভালো হওয়া দরকার ছিল ভারতের। মেলবোর্নে বক্সিং ডে'তে ঠিক সেই কাজটাই করল অজিঙ্কা রাহানে ব্রিগেড। একাধিক বক্সে জায়গায় একেবারে নিখুঁত খেলল ভারত। কোন পাঁচ কারণে মেলবোর্নে সেই দাপট দেখাল ভারত, দেখে নিন -
অ্যাডিলেডে ধাক্কার পর বক্সিং ডে'তে একটা ভালো শুরুর দরকার ছিল ভারতের। শনিবার ঠিক সেটাই হয়। প্রথম সেশনে ৩৮ রানের মধ্যে দুই ওপেনার এবং স্টিভ স্মিথকে আউট করেন ভারতীয় বোলাররা। বেড়ে যায় আত্মবিশ্বাস। তাতে ভর করেই বাকি দিন শাসন করেন অজিঙ্কা রাহানেরা। (ছবি সৌজন্য পিটিআই)
1/5অ্যাডিলেডে ধাক্কার পর বক্সিং ডে'তে একটা ভালো শুরুর দরকার ছিল ভারতের। শনিবার ঠিক সেটাই হয়। প্রথম সেশনে ৩৮ রানের মধ্যে দুই ওপেনার এবং স্টিভ স্মিথকে আউট করেন ভারতীয় বোলাররা। বেড়ে যায় আত্মবিশ্বাস। তাতে ভর করেই বাকি দিন শাসন করেন অজিঙ্কা রাহানেরা। (ছবি সৌজন্য পিটিআই)
অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন-আপের মূল স্তম্ভ স্টিভ স্মিথকে শূন্য রানে আউট করেন রবিচন্দ্রন অশ্বিন। তাতেই অজি ব্যাটিংয়ের ৫০ শতাংশ দুর্বল হয়ে যায়। (ছবি সৌজন্য টুইটার)
2/5অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন-আপের মূল স্তম্ভ স্টিভ স্মিথকে শূন্য রানে আউট করেন রবিচন্দ্রন অশ্বিন। তাতেই অজি ব্যাটিংয়ের ৫০ শতাংশ দুর্বল হয়ে যায়। (ছবি সৌজন্য টুইটার)
দুরন্ত বোলিং : প্রথম সেশনে যেভাবে শুরু করেছিলেন ভারতীয় বোলাররা, বাকি দিনও তা বজায় রাখেন জসপ্রীত বুমরাহ। চার উইকেট পেয়েছেন বুমরাহ। অশ্বিন পেয়েছেন তিন উইকেট। মহম্মদ সিরাজ দুটি উইকেট এবং রবীন্দ্র জাদেজা একটি উইকেট নিয়েছেন। সবাই নিয়ম মেনে বোলিং করেছেন। একমাত্র উমেশ যাদব কিছুটা মার খান। কিন্তু তিনিও মাঝেমধ্যে যথেষ্ট বিপাকে ফেলেছেন। (ছবি সৌজন্য পিটিআই)
3/5দুরন্ত বোলিং : প্রথম সেশনে যেভাবে শুরু করেছিলেন ভারতীয় বোলাররা, বাকি দিনও তা বজায় রাখেন জসপ্রীত বুমরাহ। চার উইকেট পেয়েছেন বুমরাহ। অশ্বিন পেয়েছেন তিন উইকেট। মহম্মদ সিরাজ দুটি উইকেট এবং রবীন্দ্র জাদেজা একটি উইকেট নিয়েছেন। সবাই নিয়ম মেনে বোলিং করেছেন। একমাত্র উমেশ যাদব কিছুটা মার খান। কিন্তু তিনিও মাঝেমধ্যে যথেষ্ট বিপাকে ফেলেছেন। (ছবি সৌজন্য পিটিআই)
অজিঙ্কা রাহানের মাস্টারস্ট্রোক : তাঁর অধিনায়কত্বের গুণ নিয়ে কোনওদিনই সন্দেহ ছিল না। শনিবার আরও একবার বুঝিয়ে দিলেন, তিনি কতটা ভালো অধিনায়ক। রীতিমতো চমকে দিয়ে অশ্বিনকে দ্রুত আক্রমণে নিয়ে আসেন। যিনি ম্যাথু ওয়েড এবং স্টিভ স্মিথকে আউট করে অজিদের চাপে ফেলে দেন। যেখানে দরকার, সেখানে ফিল্ডিং সাজিয়েছেন। যখন যে বোলার পরিবর্তন করা দরকার, করেছেন। সঙ্গে অ্যাডিলেডের হার থেকে ছেলেদের ঘুরে দাঁড় করিয়েছেন। (ছবি সৌজন্য রয়টার্স)
4/5অজিঙ্কা রাহানের মাস্টারস্ট্রোক : তাঁর অধিনায়কত্বের গুণ নিয়ে কোনওদিনই সন্দেহ ছিল না। শনিবার আরও একবার বুঝিয়ে দিলেন, তিনি কতটা ভালো অধিনায়ক। রীতিমতো চমকে দিয়ে অশ্বিনকে দ্রুত আক্রমণে নিয়ে আসেন। যিনি ম্যাথু ওয়েড এবং স্টিভ স্মিথকে আউট করে অজিদের চাপে ফেলে দেন। যেখানে দরকার, সেখানে ফিল্ডিং সাজিয়েছেন। যখন যে বোলার পরিবর্তন করা দরকার, করেছেন। সঙ্গে অ্যাডিলেডের হার থেকে ছেলেদের ঘুরে দাঁড় করিয়েছেন। (ছবি সৌজন্য রয়টার্স)
গিল ও পূজারার দায়িত্ববান ব্যাটিং : প্রথম ওভারেই আউট হয়ে যান মায়াঙ্ক আগরওয়াল। আর একটা উইকেট পড়লে রীতিমতো ব্যাকফুটে চলে যেত ভারত। কিন্তু তা হতে দেননি গিল এবং পূজারা। অনেকবার ব্যাটের কাণায় বল লাগতে গিয়ে বেঁচে গিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও দাঁতে দাঁতে চেপে ১১ ওভার পার করেছেন। (ছবি সৌজন্য পিটিআই)
5/5গিল ও পূজারার দায়িত্ববান ব্যাটিং : প্রথম ওভারেই আউট হয়ে যান মায়াঙ্ক আগরওয়াল। আর একটা উইকেট পড়লে রীতিমতো ব্যাকফুটে চলে যেত ভারত। কিন্তু তা হতে দেননি গিল এবং পূজারা। অনেকবার ব্যাটের কাণায় বল লাগতে গিয়ে বেঁচে গিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও দাঁতে দাঁতে চেপে ১১ ওভার পার করেছেন। (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি