বাড়ি > ছবিঘর > ‘কতদিন পর মেট্রো চড়লাম’, প্রায় ৬ মাস পর কলকাতায় আবার দৌড়াল মেট্রো

‘কতদিন পর মেট্রো চড়লাম’, প্রায় ৬ মাস পর কলকাতায় আবার দৌড়াল মেট্রো

  • প্রায় ছ’মাস পর স্বমহিমায় ফিরল কলকাতা মেট্রো। করোনাভাইরাসের যাবতীয় সুরক্ষা বিধি মেনে সোমবার সকাল থেকে কলকাতা আবারও দৌড়াল পাতাল রেল। প্রথমদিন সকালের পাতাল চিত্রটা দেখে নিন -
প্রায় ছ’মাস পর আমজনতার জন্য সচল হল কলকাতা মেট্রো পরিষেবা। আজ সকাল আটটা থেকে পরিষেবা শুরু হয়েছে। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
1/6প্রায় ছ’মাস পর আমজনতার জন্য সচল হল কলকাতা মেট্রো পরিষেবা। আজ সকাল আটটা থেকে পরিষেবা শুরু হয়েছে। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
সোমবার দমদম থেকে প্রথম মেট্রো ছাড়ে। কামরার ভিতরেও যাবতীয় কোভিড প্রোটোকল মেনে চলা হচ্ছে। (ছবি সৌজন্য ফেসবুক Metro Railway, Kolkata)
2/6সোমবার দমদম থেকে প্রথম মেট্রো ছাড়ে। কামরার ভিতরেও যাবতীয় কোভিড প্রোটোকল মেনে চলা হচ্ছে। (ছবি সৌজন্য ফেসবুক Metro Railway, Kolkata)
যাবতীয় সুরক্ষা বিধি মেনে যাত্রীরা মেট্রো স্টেশনে প্রবেশ করছেন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
3/6যাবতীয় সুরক্ষা বিধি মেনে যাত্রীরা মেট্রো স্টেশনে প্রবেশ করছেন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
শহিদ ক্ষুদিরাম স্টেশনে চলছে ই-পাস খতিয়ে দেখা হচ্ছে। সেই পাস খতিয়ে দেখার পরই তবে স্টেশনে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। আর স্মার্ট কার্ড থাকলে প্রবেশের অনুমতি মিলছে। সঙ্গে দেহের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। (ছবি সৌজন্য ফেসবুক Metro Railway, Kolkata)
4/6শহিদ ক্ষুদিরাম স্টেশনে চলছে ই-পাস খতিয়ে দেখা হচ্ছে। সেই পাস খতিয়ে দেখার পরই তবে স্টেশনে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। আর স্মার্ট কার্ড থাকলে প্রবেশের অনুমতি মিলছে। সঙ্গে দেহের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। (ছবি সৌজন্য ফেসবুক Metro Railway, Kolkata)
মেট্রো চলাচলের পর স্বস্তির নিঃশ্বাস ফেললেন সাধারণ মানুষও। এক যাত্রী বলেন, ‘এতদিন পর মেট্রো চলছে। কতদিন পর মেট্রো চড়লাম। খুব ভালো লাগছে।’ (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
5/6মেট্রো চলাচলের পর স্বস্তির নিঃশ্বাস ফেললেন সাধারণ মানুষও। এক যাত্রী বলেন, ‘এতদিন পর মেট্রো চলছে। কতদিন পর মেট্রো চড়লাম। খুব ভালো লাগছে।’ (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
আপাতত মেট্রোয় খুব বেশি মানুষ ভিড় করেননি। মোটামুটি ফাঁকাই চলছে মেট্রো। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
6/6আপাতত মেট্রোয় খুব বেশি মানুষ ভিড় করেননি। মোটামুটি ফাঁকাই চলছে মেট্রো। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি