বাংলা নিউজ > ছবিঘর > লাদাখের স্মৃতিসৌধে খোদাই করা হল গালওয়ানে শহিদ ২০ জওয়ানের নাম, দেখুন ছবি

লাদাখের স্মৃতিসৌধে খোদাই করা হল গালওয়ানে শহিদ ২০ জওয়ানের নাম, দেখুন ছবি

দলে ভারী ছিল বিপক্ষ চিন সেনা। ছিল অস্ত্র। তা সত্ত্বেও প্রাণপণ লড়াই করেছিলেন তাঁরা। এক ইঞ্চিও জমি ছাড়েননি। শহিদ হয়েছিলেন ২০ জন জওয়ান। শনিবার লাদাখের স্মৃতিসৌধে তাঁদের নাম খোদাই করা হল। দেখুন সেই ছবি -

গত ১৫ জুন গালওয়ান সংঘর্ঘে মৃত্যু হয়েছিল ২০ জন ভারতীয় জওয়ানের। শনিবার তাঁদের নাম পূর্ব লাদাখের একটি স্মৃতিসৌধতে খোদাই করা হল। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
1/4গত ১৫ জুন গালওয়ান সংঘর্ঘে মৃত্যু হয়েছিল ২০ জন ভারতীয় জওয়ানের। শনিবার তাঁদের নাম পূর্ব লাদাখের একটি স্মৃতিসৌধতে খোদাই করা হল। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
গালওয়ান উপত্যকার প্যাট্রলিং পয়েন্ট ১৪-র কাছে সাত ঘণ্টার রক্তক্ষয়ী যুদ্ধে প্রাণ হারিয়েছিলেন ১৬ বিহার রেজিমেন্টের কমান্ডিং অফিসার কর্নেল বি সন্তোষ বাবু-সহ ২০ জন ভারতীয় জওয়ান। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
2/4গালওয়ান উপত্যকার প্যাট্রলিং পয়েন্ট ১৪-র কাছে সাত ঘণ্টার রক্তক্ষয়ী যুদ্ধে প্রাণ হারিয়েছিলেন ১৬ বিহার রেজিমেন্টের কমান্ডিং অফিসার কর্নেল বি সন্তোষ বাবু-সহ ২০ জন ভারতীয় জওয়ান। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
১৬ বিহার রেজিমেন্টের জওয়ানরা ছাড়াও ৩ পঞ্জাব, ৩ মিডিয়াম রেজিমেন্ট এবং ৮১ ফিল্ড রেজিমেন্টের জওয়ানরা সেই সংঘর্ষে ছিলেন। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস) 
3/4১৬ বিহার রেজিমেন্টের জওয়ানরা ছাড়াও ৩ পঞ্জাব, ৩ মিডিয়াম রেজিমেন্ট এবং ৮১ ফিল্ড রেজিমেন্টের জওয়ানরা সেই সংঘর্ষে ছিলেন। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস) 
সেই সংঘর্ষে চিনের তরফে হতাহতের সংখ্যা অত্যন্ত বেশি ছিল বলে বিভিন্ন অংশের দাবি। যদিও বেজিংয়ের তরফে হতাহতের সংখ্যা প্রকাশ করা হয়নি। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস) 
4/4সেই সংঘর্ষে চিনের তরফে হতাহতের সংখ্যা অত্যন্ত বেশি ছিল বলে বিভিন্ন অংশের দাবি। যদিও বেজিংয়ের তরফে হতাহতের সংখ্যা প্রকাশ করা হয়নি। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস) 
অন্য গ্যালারিগুলি