বাংলা নিউজ > ছবিঘর > সমকামী যুগলরাও জয়েন্ট অ্যাকাউন্ট খুলতে পারবেন, ঘোষণা Axis ব্যাঙ্কের

সমকামী যুগলরাও জয়েন্ট অ্যাকাউন্ট খুলতে পারবেন, ঘোষণা Axis ব্যাঙ্কের

  • লিঙ্গ পরিচিতির ঊর্ধ্বে ব্যাঙ্কিং পরিষেবাকে পৌঁছে দিতে উদ্যোগী ব্যাঙ্ক কর্তৃপক্ষ।
শুধু বিবাহিত দম্পতিই নন। এবার থেকে LGBTQ-রাও মেডিক্লেমসহ যে কোনও বিষয়ে পার্টনার হিসাবে সঙ্গীর নাম রাখতে পারবেন Axis ব্যাঙ্কের খাতায়। লিঙ্গসাম্যের দিকে এ এক অভিনব পদক্ষেপ Axis ব্যাঙ্কের। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/5শুধু বিবাহিত দম্পতিই নন। এবার থেকে LGBTQ-রাও মেডিক্লেমসহ যে কোনও বিষয়ে পার্টনার হিসাবে সঙ্গীর নাম রাখতে পারবেন Axis ব্যাঙ্কের খাতায়। লিঙ্গসাম্যের দিকে এ এক অভিনব পদক্ষেপ Axis ব্যাঙ্কের। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
সামনের ২০ তারিখ থেকে এটি কার্যকর হচ্ছে। ওইদিন থেকে সেভিংস অ্যাকাউন্টে নমিনি হিসেবে নিজের সঙ্গীকে রাখতে পারবেন LGBTQ কমিউনিটির মানুষরা। লিঙ্গ পরিচয় এক্ষেত্রে কোনও বাধা হবে না। প্রতীকী ছবি : রয়টার্স  (REUTERS)
2/5সামনের ২০ তারিখ থেকে এটি কার্যকর হচ্ছে। ওইদিন থেকে সেভিংস অ্যাকাউন্টে নমিনি হিসেবে নিজের সঙ্গীকে রাখতে পারবেন LGBTQ কমিউনিটির মানুষরা। লিঙ্গ পরিচয় এক্ষেত্রে কোনও বাধা হবে না। প্রতীকী ছবি : রয়টার্স  (REUTERS)
একইভাবে খোলা যাবে জয়েন্ট অ্যাকাউন্টও। এই সুবিধা যে সমকামী যুগলদের অনেকটাই সুবিধা দেবে, তা বলাই বাহুল্য। প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
3/5একইভাবে খোলা যাবে জয়েন্ট অ্যাকাউন্টও। এই সুবিধা যে সমকামী যুগলদের অনেকটাই সুবিধা দেবে, তা বলাই বাহুল্য। প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
নয়া এই ভাবনার নাম #comeasyouare রেখেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। অর্থাত্ লিঙ্গ পরিচিতির উর্ধ্বে ব্যাঙ্কিং পরিষেবাকে পৌঁছে দিতে উদ্যোগী ব্যাঙ্ক কর্তৃপক্ষ। প্রতীকী ছবি : রয়টার্স (via REUTERS)
4/5নয়া এই ভাবনার নাম #comeasyouare রেখেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। অর্থাত্ লিঙ্গ পরিচিতির উর্ধ্বে ব্যাঙ্কিং পরিষেবাকে পৌঁছে দিতে উদ্যোগী ব্যাঙ্ক কর্তৃপক্ষ। প্রতীকী ছবি : রয়টার্স (via REUTERS)
LGBTQUIA+ ( Lesbian, Gay, Bi-Sexual, Transgender, Queer, Unisex, Intersex, Asexual, Among Others) কমিউনিটির গ্রাহকদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা করছে অ্যাক্সিস ব্যাঙ্ক। লিঙ্গের ধারণা যাতে কারও ব্যাঙ্কিংয়ের সুবিধার ক্ষেত্রে বাধা না হয়ে দাঁড়ায়, সেটাই এই উদ্যোগের লক্ষ্য। প্রতীকী ছবি : ব্লুমবার্গ  (Bloomberg)
5/5LGBTQUIA+ ( Lesbian, Gay, Bi-Sexual, Transgender, Queer, Unisex, Intersex, Asexual, Among Others) কমিউনিটির গ্রাহকদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা করছে অ্যাক্সিস ব্যাঙ্ক। লিঙ্গের ধারণা যাতে কারও ব্যাঙ্কিংয়ের সুবিধার ক্ষেত্রে বাধা না হয়ে দাঁড়ায়, সেটাই এই উদ্যোগের লক্ষ্য। প্রতীকী ছবি : ব্লুমবার্গ  (Bloomberg)
অন্য গ্যালারিগুলি