বাংলা নিউজ > ছবিঘর > ৪৩-এ পা দিলেন রানি, জন্মদিনে আদিত্য ঘরনি সম্পর্কে জানুন একগুচ্ছ অজানা তথ্য

৪৩-এ পা দিলেন রানি, জন্মদিনে আদিত্য ঘরনি সম্পর্কে জানুন একগুচ্ছ অজানা তথ্য

  • আজ রানি মুখোপাধ্যায়ের জন্মদিন। 
আরো একটা বসন্তা পার করে ফেললেন রানি মুখোপাধ্যায়। ৪৩-য়ে পা দিলেন অভিনেত্রী রানি মুখোপাধ্যায়। বলি পাড়ার সাড়া জাগানো অভিনেত্রী রানি। বলিউডের অন্যতম প্রথম সারির অভিনেত্রী। অভিনয় দক্ষতার জন্য দর্শকদের কাছে সব সময়ই প্রিয় তিনি।
1/10আরো একটা বসন্তা পার করে ফেললেন রানি মুখোপাধ্যায়। ৪৩-য়ে পা দিলেন অভিনেত্রী রানি মুখোপাধ্যায়। বলি পাড়ার সাড়া জাগানো অভিনেত্রী রানি। বলিউডের অন্যতম প্রথম সারির অভিনেত্রী। অভিনয় দক্ষতার জন্য দর্শকদের কাছে সব সময়ই প্রিয় তিনি।
নব্বইয়ের দশকে রানি ছিল বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী। ২১ মার্চ অভিনেত্রীর জন্মদিনে পিছন ফিরে দেখা যাক। 
2/10নব্বইয়ের দশকে রানি ছিল বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী। ২১ মার্চ অভিনেত্রীর জন্মদিনে পিছন ফিরে দেখা যাক। 
২০০০-এর দোরগোড়ায় হাম তুম, বীর জারা, কাভি আলবিদা না কেহেনা মতো বর্ষসেরা একাধিক ছবিতে কাজ করে হায়েস্ট পেইড অভিনেত্রীদের তালিকায় নাম ছিল রানির।
3/10২০০০-এর দোরগোড়ায় হাম তুম, বীর জারা, কাভি আলবিদা না কেহেনা মতো বর্ষসেরা একাধিক ছবিতে কাজ করে হায়েস্ট পেইড অভিনেত্রীদের তালিকায় নাম ছিল রানির।
কলকাতার মেয়ে রানি। জন্ম এবং বড় হওয়া কলকাতাতেই। পরিবারে বেশির ভাগই অভিনয় জগতে কাজ করে। অভিনেত্রীর বাবা রাম মুখোপাধ্যায় বলিউডের প্রাক্তন পরিচালক, অন্য়দিকে রানির মা কৃষ্ণা মুখোপাধ্যায় বলিউডে এক সময় প্লে ব্যাক সিঙ্গার ছিলেন। অভিনেত্রী কাজল রানির তুতো বোন।
4/10কলকাতার মেয়ে রানি। জন্ম এবং বড় হওয়া কলকাতাতেই। পরিবারে বেশির ভাগই অভিনয় জগতে কাজ করে। অভিনেত্রীর বাবা রাম মুখোপাধ্যায় বলিউডের প্রাক্তন পরিচালক, অন্য়দিকে রানির মা কৃষ্ণা মুখোপাধ্যায় বলিউডে এক সময় প্লে ব্যাক সিঙ্গার ছিলেন। অভিনেত্রী কাজল রানির তুতো বোন।
টলি অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়ের সঙ্গে ‘বিয়ের ফুল’ বাংলা ছবি দিয়ে অভিনয় জগতে অভিষেক ঘটে রানির। এরপরই ধীরে ধীরে বলিউডে পথ চলা শুরু করেন তিনি।
5/10টলি অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়ের সঙ্গে ‘বিয়ের ফুল’ বাংলা ছবি দিয়ে অভিনয় জগতে অভিষেক ঘটে রানির। এরপরই ধীরে ধীরে বলিউডে পথ চলা শুরু করেন তিনি।
জুহুর মানেকজি কুপার হাই স্কুল থেকে পড়াশোনা করে, SNDT Women's University থেকে হোম সাইন্সে স্নাতক হন অভিনেত্রী। ওড়িশি নৃত্যে দক্ষ রানি। এক দশকের ওপর ওড়িশি নাচ নিয়ে চর্চা করেছেন।
6/10জুহুর মানেকজি কুপার হাই স্কুল থেকে পড়াশোনা করে, SNDT Women's University থেকে হোম সাইন্সে স্নাতক হন অভিনেত্রী। ওড়িশি নৃত্যে দক্ষ রানি। এক দশকের ওপর ওড়িশি নাচ নিয়ে চর্চা করেছেন।
২০১৪ সালে যশ রাজের চেয়ারম্যান আদিত্য চোপড়ার সঙ্গে ইতালিতে গাঁটছড়া বাঁধেন রানি। চুপিসারে বিয়ে সেরেছিলেন এই দম্পতি।
7/10২০১৪ সালে যশ রাজের চেয়ারম্যান আদিত্য চোপড়ার সঙ্গে ইতালিতে গাঁটছড়া বাঁধেন রানি। চুপিসারে বিয়ে সেরেছিলেন এই দম্পতি।
'নো ওয়ান কিল্ড জেসিকা' অভিনেত্রী মানবিক কারণে বেশ আগ্রহী। ২০১৪ সালে তিনি শিশু নির্যাতনের বিষয়ে সচেতনতা বাড়াতে লন্ডনে একটি অনুষ্ঠানে নৈশভোজের উদ্দেশ্যে যাত্রা করেছিলেন তিনি। যেখানে ‘মরদানি’ ছবিতে তাঁর কাজের মাধ্যমে সচেতনতা বৃদ্ধির জন্য তাকে প্রিন্স চার্লস এবং কর্নওয়ালের ডাচেস অফ ক্যামিলার সম্মান জানিয়েছিলেন।
8/10'নো ওয়ান কিল্ড জেসিকা' অভিনেত্রী মানবিক কারণে বেশ আগ্রহী। ২০১৪ সালে তিনি শিশু নির্যাতনের বিষয়ে সচেতনতা বাড়াতে লন্ডনে একটি অনুষ্ঠানে নৈশভোজের উদ্দেশ্যে যাত্রা করেছিলেন তিনি। যেখানে ‘মরদানি’ ছবিতে তাঁর কাজের মাধ্যমে সচেতনতা বৃদ্ধির জন্য তাকে প্রিন্স চার্লস এবং কর্নওয়ালের ডাচেস অফ ক্যামিলার সম্মান জানিয়েছিলেন।
রানি একাধিক অনুষ্ঠানে স্বীকার করেছেন, অভিনেত্রী না হলে তিনি অবশ্যই ইন্টিরিয়ার ডিজাইনার হতেন।
9/10রানি একাধিক অনুষ্ঠানে স্বীকার করেছেন, অভিনেত্রী না হলে তিনি অবশ্যই ইন্টিরিয়ার ডিজাইনার হতেন।
প্রায় ১৫ বছর পরে 'বাবলি' হয়ে ফিরছেন রানি। ‘বান্টি অর বাবলি ২’তে আরও অভিনয় করেছেন সাইফ আলি খান ও সিদ্ধান্ত চতুর্বেদী।
10/10প্রায় ১৫ বছর পরে 'বাবলি' হয়ে ফিরছেন রানি। ‘বান্টি অর বাবলি ২’তে আরও অভিনয় করেছেন সাইফ আলি খান ও সিদ্ধান্ত চতুর্বেদী।
অন্য গ্যালারিগুলি