বাংলা নিউজ > ছবিঘর > মায়ের পথে হেঁটে কন্যা সন্তান দত্তক নিতে চান সুস্মিতা কন্যা রেনে

মায়ের পথে হেঁটে কন্যা সন্তান দত্তক নিতে চান সুস্মিতা কন্যা রেনে

  • মাত্র ২৪ বছর বয়সে রেনেকে দত্তক নেন সুস্মিতা। 
মাত্র ২৪ বছর বয়সে রেনেকে দত্তক নিয়েছিলেন সুস্মিতা সেন।সিঙ্গেল মাদার হওয়ার হিম্মত দেখিয়েছিলেন প্রাক্তন 'মিস ইউনিভার্স' সুস্মিতা। ২০০০ সালে রেনেকে দত্তক নিয়েছিলেন অভিনেত্রী।
1/8মাত্র ২৪ বছর বয়সে রেনেকে দত্তক নিয়েছিলেন সুস্মিতা সেন।সিঙ্গেল মাদার হওয়ার হিম্মত দেখিয়েছিলেন প্রাক্তন 'মিস ইউনিভার্স' সুস্মিতা। ২০০০ সালে রেনেকে দত্তক নিয়েছিলেন অভিনেত্রী।
এরপর একা হাতে মেয়েকে মানুষ করেন সুস্মিতা। সেই মেয়ের বয়স এখন ২১ বছর। ছোট মেয়ে আলিশাকেও দত্তক নেন সুস্মিতা। দুজনকেই একা হাতে মানুষ করছেন অভিনেত্রী। 
2/8এরপর একা হাতে মেয়েকে মানুষ করেন সুস্মিতা। সেই মেয়ের বয়স এখন ২১ বছর। ছোট মেয়ে আলিশাকেও দত্তক নেন সুস্মিতা। দুজনকেই একা হাতে মানুষ করছেন অভিনেত্রী। 
একুশ বছরের রেনে ‘সুত্তাবাজি’ নামক একটি স্বপ্ল দৈর্ঘ্যের ছবি দিয়ে অভিনয় জগতে পথ চলা শুরু করছেন। তবে শুধু কেরিয়ারের ক্ষেত্রেই নয় ব্যক্তিগত জীবনেও মা-কেই নিজের আদর্শ হিসাবে মেনে নিয়েছেন রেনে। 
3/8একুশ বছরের রেনে ‘সুত্তাবাজি’ নামক একটি স্বপ্ল দৈর্ঘ্যের ছবি দিয়ে অভিনয় জগতে পথ চলা শুরু করছেন। তবে শুধু কেরিয়ারের ক্ষেত্রেই নয় ব্যক্তিগত জীবনেও মা-কেই নিজের আদর্শ হিসাবে মেনে নিয়েছেন রেনে। 
সম্প্রতি এক সাক্ষাৎকারে রেনে বলেন, 'আমাকে হৃদয়ের গভীর থেকে ভালোবাসা দেওয়া হয়েছে।  যদি জন্মদাত্রী মা কিংবা দত্তক মায়ের মধ্যে পার্থক্য করতে বলা হলে, আমি সেটা পারব না। কারণ আমি কখনও এর পার্থক্য বুঝতে পারিনি। দত্তক আমার কাছে শুধুই একটা শব্দ।'
4/8সম্প্রতি এক সাক্ষাৎকারে রেনে বলেন, 'আমাকে হৃদয়ের গভীর থেকে ভালোবাসা দেওয়া হয়েছে।  যদি জন্মদাত্রী মা কিংবা দত্তক মায়ের মধ্যে পার্থক্য করতে বলা হলে, আমি সেটা পারব না। কারণ আমি কখনও এর পার্থক্য বুঝতে পারিনি। দত্তক আমার কাছে শুধুই একটা শব্দ।'
নিজের বায়োজলিক্যাল মা-বাবা কে? সেই সম্পর্কে কী রেনে জানতে চান? প্রশ্নের উত্তরে রেনে বলেন, তিনি মনে করেন না এর কোনো প্রয়োজনীয়তা আছে। হতে পারে তার জন্মদাতারা কোনও নির্দিষ্ট পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন।
5/8নিজের বায়োজলিক্যাল মা-বাবা কে? সেই সম্পর্কে কী রেনে জানতে চান? প্রশ্নের উত্তরে রেনে বলেন, তিনি মনে করেন না এর কোনো প্রয়োজনীয়তা আছে। হতে পারে তার জন্মদাতারা কোনও নির্দিষ্ট পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন।
এরপর রেনে জানান, তাঁর কাছে এখন সবটা ইতিহাস। এটাই এখন তাঁর পরিবার। তিনি এখন যা সবটাই এই পরিবারের জন্য। জন্মদাতা বাবা-মাকে খোঁজার কোনও অর্থই নেই তাঁর কাছে। তবে তিনি তাঁদের সম্মান করেন।
6/8এরপর রেনে জানান, তাঁর কাছে এখন সবটা ইতিহাস। এটাই এখন তাঁর পরিবার। তিনি এখন যা সবটাই এই পরিবারের জন্য। জন্মদাতা বাবা-মাকে খোঁজার কোনও অর্থই নেই তাঁর কাছে। তবে তিনি তাঁদের সম্মান করেন।
এরপরই সুস্মিতা কন্যা স্পষ্ট জানান, সুস্মিতার মতো হতে চান তিনি। ‘আমিও আমার মায়ের পথে হেঁটে সন্তান দত্তক নিতে চাই।’
7/8এরপরই সুস্মিতা কন্যা স্পষ্ট জানান, সুস্মিতার মতো হতে চান তিনি। ‘আমিও আমার মায়ের পথে হেঁটে সন্তান দত্তক নিতে চাই।’
দুই মেয়ে রেনে এবং আলিশার সঙ্গে সুস্মিতা সেন।
8/8দুই মেয়ে রেনে এবং আলিশার সঙ্গে সুস্মিতা সেন।
অন্য গ্যালারিগুলি