বাংলা নিউজ > ছবিঘর > মিষ্টি দই ভালবাসেন সমীর, Wimbledon চ্যাম্পিয়ন বাঙালি ছেলেটির অজানা গল্প জেনে নিন

মিষ্টি দই ভালবাসেন সমীর, Wimbledon চ্যাম্পিয়ন বাঙালি ছেলেটির অজানা গল্প জেনে নিন

  • বালক বিভাগে উইম্বলডন জিতেছেন প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায়। তিনি বাঙালি হলেও, তাঁর সম্পর্কে কোনও কিছুই জানেন না বাংলার মানুষ। তাঁর জীবনের অজানা কিছু তথ্য থাকল আপনাদের জন্য।
সমীর বন্দ্যোপাধ্যায়ের বাবা কুনাল বন্দ্যোপাধ্যায়ের বেড়ে ওঠা অসমে। মায়ের বাড়ি বিশাখাপত্তনমে। কাজের সূত্রেই ১৯৮৬ সালে আমেরিকায় যান সমীরের বাবা। তার পর থেকে সেখানেই রয়েছেন তিনি। সমীরের জন্মও আমেরিকায়। সমীরের এক দিদিও রয়েছেন। তাঁরও আমেরিকাতেই জন্ম।
1/5সমীর বন্দ্যোপাধ্যায়ের বাবা কুনাল বন্দ্যোপাধ্যায়ের বেড়ে ওঠা অসমে। মায়ের বাড়ি বিশাখাপত্তনমে। কাজের সূত্রেই ১৯৮৬ সালে আমেরিকায় যান সমীরের বাবা। তার পর থেকে সেখানেই রয়েছেন তিনি। সমীরের জন্মও আমেরিকায়। সমীরের এক দিদিও রয়েছেন। তাঁরও আমেরিকাতেই জন্ম।
সমীরের আমেরিকায় জন্ম এবং বেড়ে ওঠা। তাই বাংলা বলতে পারেন না। তবে মিষ্টি দই খেতে খুব ভালবাসেন সমীর।
2/5সমীরের আমেরিকায় জন্ম এবং বেড়ে ওঠা। তাই বাংলা বলতে পারেন না। তবে মিষ্টি দই খেতে খুব ভালবাসেন সমীর।
সমীরের বাবা নাকি খেলাধূলা খুব পছন্দ করতেন। কুনালবাবু নিজেও নাকি খুব ভাল টেনিস এবং গল্ফ খেলতেন। বাবার হাত ধরেই টেনিস খেলা শুরু। তাও মাত্র ছ'বছর বয়সে।
3/5সমীরের বাবা নাকি খেলাধূলা খুব পছন্দ করতেন। কুনালবাবু নিজেও নাকি খুব ভাল টেনিস এবং গল্ফ খেলতেন। বাবার হাত ধরেই টেনিস খেলা শুরু। তাও মাত্র ছ'বছর বয়সে।
সমীর নাকি ২০১৫ সালে কলকাতায় এসেওছিলেন। এমন কী কলকাতার সাউথ সিটি মলের কাছেই তাঁদের একটি ফ্ল্যাট রয়েছে। যেটা এখন বন্ধ অবস্থায় পড়ে রয়েছে।
4/5সমীর নাকি ২০১৫ সালে কলকাতায় এসেওছিলেন। এমন কী কলকাতার সাউথ সিটি মলের কাছেই তাঁদের একটি ফ্ল্যাট রয়েছে। যেটা এখন বন্ধ অবস্থায় পড়ে রয়েছে।
কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমীর। এ বারের উইম্বলডনই তাঁর টেনিস জীবনে সবচেয়ে বড় প্রাপ্তি।
5/5কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমীর। এ বারের উইম্বলডনই তাঁর টেনিস জীবনে সবচেয়ে বড় প্রাপ্তি।
অন্য গ্যালারিগুলি