বাংলা নিউজ > ময়দান > ধারভাষ্যে নয়, বাইশ গজে বিশ্বকাপ কাটাতে চান দীনেশ কার্তিক
মেন ইন ব্লুজের জার্সি গায়ে বাইশ গজে দীনেশ কার্তিক (ছবি:গেটি ইমেজ)
মেন ইন ব্লুজের জার্সি গায়ে বাইশ গজে দীনেশ কার্তিক (ছবি:গেটি ইমেজ)

ধারভাষ্যে নয়, বাইশ গজে বিশ্বকাপ কাটাতে চান দীনেশ কার্তিক

  • রবীন্দ্র জাদেজা বা হার্দিক পান্ডিয়া নন, আসন্ন বিশ্বকাপে নিজেকে দলে দেখতে চান কেকেআর-এর ৩৬ বছরের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক।

কিছুদিন আগেই ধোনির ভবিষ্যৎ নিয়ে কথা উঠছিল। আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মাহি, এবার কী তবে চেন্নাই সুপার কিংসের থেকে অবসর নেবেন! তবে তার মাঝেই উঠে এসেছিল দীনেশ কার্তিকের নাম। কারণ বাইশ জে তাঁরা প্রায় একই সঙ্গে আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলেন। তবে বয়সে ধোনির থেকে ছোট হলেও কার্তিক কিছুটা আগে ভারতীয় জার্সি পেয়েছিলেন। কিন্তু এখনও সেই জার্সি তুলে রাখেননি তিনি। কার্তিক এখনও সুযোগ খুঁজছেন, যদি সেভাবে সুযোগ পান তাহলে আবারও মেন ইন ব্লুজের হয়ে মাঠে নামতে চান কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক। তাঁর মতে, আসন্ন দুটি বিশ্বকাপের মধ্যে যেকোন একটিতে তিনি খেলতে পারেন। সেই সুযোগের অপেক্ষাতেই রয়েছেন দীনেশ কার্তিক।

ভারত যখন ইংল্যান্ডের মাটিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলছিল তখন নতুন ভূমিকায় আবির্ভাব হয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। ধারাভায্যকার হিসাবে নিজেকে তুলে ধরেছিলেন তিনি। এরপরে সাউদাম্পটন থেকে ধারাভায্য করে সকলের মনও জয় করেছিলেন। কিন্তু এখানেই থেমে থাকতে চাননা দীনেশ। তাঁর মতে তিনি এখনও অনেকটাই ফিট। দীনেশ ভারতের জার্সি না পাওয়ার জন্য এখনই আশা ছাড়ছেননা। 

দীনেশ কার্তিক জানান, ‘আমি যতক্ষণ ফিট থাকব আমি ততক্ষণ খেলা চালিয়ে যেতে চাইব। আমি পরের দু'টো বিশ্বকাপের মধ্যে কমপক্ষে একটি বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করতে চাই, আমার মনে হয় একটি দুবাইযে এবং পরেরটি অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে। ব্যর্থ বিশ্বকাপের পরে আমাকে বাদ দেওয়ার আগে পর্যন্ত ভারতীয় টি টোয়েন্টি দলের সঙ্গে আমার বেশ ভাল সময় কাটছিল।’

দীনেশ কার্তিক মনে করেন ভারতের প্রয়োজন একজন খাঁটি মিডল ওর্ডার ব্যাটসম্যান। তাঁর মতে রবীন্দ্র জাদেজা বা হার্দিক পান্ডিয়া কেউই এই জায়গার জন্য সঠিক নয়। দীনেশ কার্তিক আরও জানান, ‘আমি এখনও কেকেআর-এর হয়ে আইপিএল খেলি। ভারতের প্রয়োজন খাঁটি একটা মিডল অর্ডার ব্যাটসম্যান। তাদের মধ্যে অনেক শীর্ষস্থানীয় ব্যাটসম্যান রয়েছে যারা মিডল অর্ডারে স্লটে আসতে পারেন। রবীন্দ্র জাদেজা এবং হার্দিক পান্ডিয়া এরা কেউই মিডল অর্ডার ব্যাটসম্যান নন। ঋষভ পন্তকে যিনি চার নম্বরে ব্যাট করেন তাঁকে বাদ দিলে ওরা নিজেদের ফ্র্যাঞ্চাইজিদের হয়ে ওপেনিং থেকে তিন নম্বর সব জায়গাতেই ব্যাট করেন।’ 

বন্ধ করুন