বাংলা নিউজ > ময়দান > ‘তুমি সব সময়ে আমার ক্যাপ্টেন থাকবে কিং কোহলি’, নিজের সুপারহিরোকে নিয়ে আবেগপ্রবণ সিরাজ

‘তুমি সব সময়ে আমার ক্যাপ্টেন থাকবে কিং কোহলি’, নিজের সুপারহিরোকে নিয়ে আবেগপ্রবণ সিরাজ

কোহলি এবং সিরাজের আবেগঘন মুহূর্ত।

শনিবার সকলকে কিছুটা চমকে দিয়েই ভারতের টেস্ট দলের নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করেন কোহলি। মাঝে অবশ্য তাঁকে ওডিআই-এর নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছিল বিসিসিআই। তার আগে কোহলি নিজেই টি-টোয়ন্টির নেতৃত্ব থেকেও সরে দাঁড়িয়েছিলেন।

১৬ সেপ্টেম্বর হঠাৎ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেছিলেন বিরাট কোহলি। শনিবার আবার সকলকে কিছুটা চমকে দিয়েই ভারতের টেস্ট দলের নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করেন কোহলি। মাঝে অবশ্য তাঁকে ওডিআই-এর নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছিল বিসিসিআই। তবে কোহলি নেতৃত্ব ছাড়ার পর মাঝে দু'দিন কেটে গিয়েছে। মঙ্গলবার নিজের সোশ্যাল মিডিয়ায় কোহলিকে নিয়ে নিজের আবেগের কথা লিখেছেন মহম্মদ সিরাজ।

তিনি লিখেছেন, ‘আমার সুপার হিরো যে সমর্থন এবং সাহস আমি তোমার থেকে পেয়েছি, সেটার জন্য কৃতজ্ঞতা স্বীকারও কম হবে। তুমি সব সময়ে আমার কাছে অসাধারণ একজন বড় ভাই হিসেবেই ছিলে। আমার উপর বিশ্বাস এবং ভরসা রাখার জন্য ধন্যবাদ। আমার সবচেয়ে খারাপ সময়ে পাশে থাকা। তুমি সব সময়ে আমার ক্যাপ্টেন থাকবে কিং কোহলি।’

মহম্মদ সিরাজের পোস্ট।
মহম্মদ সিরাজের পোস্ট।

টেস্টে ক্রিকেটে পরিসংখ্যানগত দিক থেকে বিরাটের আশেপাশেও অন্য কোনও ভারতীয় অধিনায়ক আসেন না। ৬৮টি টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়ে ৪০টি ম্যাচে জয় (ঘরের মাঠে ২৪টি ও বাইরের মাঠে ১৬টি) এনে দিয়েছেেন। ১১টি টেস্ট তাঁর নেতৃত্বে ড্র করেছে ভারত। এবং ১৭টি ম্যাচ হেরেছে বিরাটের নেতৃত্বাধীন ভারতীয় দল।

ভারত অধিনায়ক হিসেবে টেস্ট ম্যাচ জয়ের নিরিখে বিরাটের থেকে অনেক পিছনে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে মহেন্দ্র সিং ধোনি (২৭টি জয়) এবং সৌরভ গঙ্গোপাধ্যায় (২১টি জয়)। তবে শুধু ভারতীয় হিসেবে নয়, বরং টেস্ট ইতিহাসে গোটা বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক বিরাটই। একমাত্র রিকি পন্টিং (৪৮) ও গ্রেম স্মিথই (৫৩) অধিনায়ক বিরাটের থেকে অধিক টেস্ট ম্যাচ জিতেছেন। প্রসঙ্গত, কোহলিই প্রথম এশিয়ান অধিনায়ক, যিনি অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছেন।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.