HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > চোটের কারণেই শেষ ২০০৯ দেল পোত্রোর কেরিয়ার, ঘরের মাঠে টুর্নামেন্টে হেরে অবসর ঘোষণা

চোটের কারণেই শেষ ২০০৯ দেল পোত্রোর কেরিয়ার, ঘরের মাঠে টুর্নামেন্টে হেরে অবসর ঘোষণা

এক সময়ে বিশ্বর‍্যাঙ্কিংয়ের প্রথম তিনে প্রবেশ করা জুয়ান দেল পোত্রো ২০১৯ সালে শেষবার পেশাদার প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। লন্ডনের কুইন্সে আয়োজিত সেই টুর্নামেন্টেই হাঁটুতে চোট পেয়েছিলেন আর্জেন্টিনার টেনিস তারকা।

দেল পোত্রো।

২০০৯ সালের ১৪ সেপ্টেম্বর ইউএস ওপেনে রাফায়েল নাদালকে ৬-২, ৬-২, ৬-২ একেবারে উড়িয়ে দিয়েছিলেন আর্জেন্টিনার তারকা দেল পোত্রো। আর ফাইনালে রজার ফেডারারের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। পাঁচ সেটের লড়াই শেষ হয়েছিল ৩-৬, ৭-৬ (৭-৫), ৪-৬, ৭-৬ (৭-৪), ৬-২-এ। ফেডেক্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন দেল পোত্রো। কিন্তু এ রকম দুরন্ত প্লেয়ারের কেরিয়ার শুধুমাত্র শেষ হয়ে গেল চোটের কারণে। চোটে জর্জরিত দেল পোত্রো শেষ পর্যন্ত অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন। 

এক সময়ে বিশ্বর‍্যাঙ্কিংয়ের প্রথম তিনে প্রবেশ করা জুয়ান দেল পোত্রো ২০১৯ সালে শেষবার পেশাদার প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। লন্ডনের কুইন্সে আয়োজিত সেই টুর্নামেন্টেই হাঁটুতে চোট পেয়েছিলেন আর্জেন্টিনার টেনিস তারকা। তবে তার আগেও বহু বার চোটের কারণে টেনিস কোর্ট থেকে তাঁকে দূরে থাকতে হয়েছিল। ২০১০ সালের শুরুতেই যেমন পাঁচে ছিলেন দেল পোত্রো। সেটাই বছরের শেষে ২৫৮-তে গিয়ে দাঁড়ায়। ফের তিনি লড়াই করে ঘুরে দাঁড়িয়েছিলেন। ২০১৪ সালে ফের তিনি ক্রমতালিকায় ৫-এ উঠে আসেন। দু'বছরের মধ্যে আবার ছিটকে যান ৬০০-র বাইরে। এর পর ২০১৯ সালের পর দেল পোত্রো ক্রমাগত চোটের সঙ্গে লড়াই করেছেন। শেষ পর্যন্ত তিনি সরে দাঁড়ালেন টেনিস থেকেই।

আর্জেন্টিনা ওপেনের ৩২ নম্বর রাউন্ড থেকে ছিটকে যান দেল পোত্রো। ঘরের মাঠে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরেই নিজের অবসরের ঘোষণা করেন তিনি। নিজের ঘরের মাঠেই শেষ টুর্নামেন্ট খেলে কেরিয়ারে ইতি টানলেন দেল পোত্রো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লোকসভা নির্বাচনের মুখে কেজরিওয়াল গ্রেফতার কেন?‌ ইডিকে প্রশ্ন সুপ্রিম কোর্টের SBI দিচ্ছে সর্বোচ্চ ৭% সুদ, তবে FD-তে ৯% ইন্টারেস্ট মিলছে এখানে... অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন স্মিথ, নেই IPL-এ তাণ্ডব চালানো ব্যাটারও বিরাট-অনুষ্কার ‘লুকিয়ে প্রেম’ জানত শাহরুখ! ডেটিং জীবনের কোন তথ্য করলেন ফাঁস ব্যাঙ্ককে দেওয়া এই সুদের টাকা ফেরত পাবেন গ্রাহকরা! ঋণ নিয়ে নয়া নির্দেশিকা RBI-এর ৫০ দিন কাজ দেবে রাজ্য, DA বাড়ল সরকারি কর্মীদের- মে থেকে চালু হচ্ছে একাধিক নিয়ম বিমান যাত্রার নিয়মে বড় বদল! প্লেনের ভাড়া থেকে বাদ পড়ল এই ৭টি 'চার্জ' আজ কাদের প্রেম জীবনে সমস্যা দেখা দিতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল হার্দিক গড়পড়তা, সিরাজের ফর্ম খুব খারাপ,ভারতের WC দলের ১৫ জন IPL-এ কেমন খেলছেন? সাপ্তাহিক ছুটি ছাড়াও মে মাসে বাংলায় ব্যাঙ্ক বন্ধ থাকবে ৭ দিন! দেখে নিন তালিকা

Latest IPL News

হার্দিক গড়পড়তা, সিরাজের ফর্ম খুব খারাপ,ভারতের WC দলের ১৫ জন IPL-এ কেমন খেলছেন? ইনফ্লুয়েন্সারকে যৌন হেনস্থা! দিল্লি ক্যাপিটালের পৃথ্বীকে সমন মুম্বই কোর্টের ব্যর্থ রোহিত-হার্দিক-বুমরাহ! মুম্বইকে চার উইকেটে হারিয়ে দিল রাহুলের লখনউ শুভমন গিলকে টপকে কী করে ভারতীয় দলে জায়গা করলেন যশস্বী? সামনে এল আসল কারণ ‘সেন্ড অফ’-র পরে ১ ম্যাচ ব্যান KKR পেসারকে! নেটপাড়া বলল সেলিব্রেশনও করবে না? IPL -এর ইতিহাসে ব্যাট হাতে অনন্য নজির গড়লেন কুলদীপ যাদব বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ, অধিনায়ক লোকেশ রাহুলের পাশে থাকার বার্তা LSG-র T20 বিশ্বকাপ থেকে বাদ গিল, GT লিখল 'অভিনন্দন ক্যাপ্টেন', জোর খিল্লি নেট পাড়ায় T20 WC-এর জন্য ইংল্যান্ড দল ঘোষণা হতেই চাপে KKR ও RR! মাথায় হাত শ্রেয়স-সঞ্জুদের RCB-র নেটে ‘নতুন বুমরাহ’! চিনে নিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া তরুণ বোলারকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.