বাংলা নিউজ > ময়দান > Asia Cup-এর ব্যর্থতা কাটাতে T20 WC-এর আগে ১১টি ম্যাচ খেলবে ভারত, জেনে নিন সূচি

Asia Cup-এর ব্যর্থতা কাটাতে T20 WC-এর আগে ১১টি ম্যাচ খেলবে ভারত, জেনে নিন সূচি

টিম ইন্ডিয়া।

এশিয়া কাপের ভুল-ত্রুটিগুলো শুধরানোর জন্য ভারত বিশ্বকাপের আগে কিছু ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করার আগে মোট আটটি কুড়ি-বিশের এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে ভারত। এর মধ্যে রয়েছে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজও।

২০২২ এশিয়া কাপে সুপার ফোর রাউন্ড থেকে বিদায় নিয়েছে ভারত। পাকিস্তান এবং শ্রীলঙ্কার কাছে বাজে ভাবে হেরে। এই নিয়ে তীব্র সমালোচনা চলছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই টুর্নামেন্টে হারের ফলে রোহিত শর্মার টিম ইন্ডিয়া এখন বড় প্রশ্নের মুখে। ভারতের পারফরম্যান্স নিয়ে স্বাভাবিক ভাবেই চিন্তায় ভারতীয় ক্রিকেট মহল।

তবে এশিয়া কাপের ভুল-ত্রুটিগুলো শুধরানোর জন্য ভারত বিশ্বকাপের আগে কিছু ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করার আগে মোট আটটি কুড়ি-বিশের এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে ভারত। এর মধ্যে রয়েছে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজও। এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আগে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত।

আরও পড়ুন: ছোটবেলায় পাক ম্যাচে পছন্দের প্লেয়ারের হয়ে গলা ফাটাতে ভয় পেতেন রিজওয়ান-কেন জানেন?

আগামী ২০, ২৩ ও ২৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ খেলবে ভারত। এই তিনটি ম্যাচ হবে যথাক্রমে মোহালি, নাগপুর ও হায়দরাবাদে।

এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে আন্তর্জাতিক খেলবে ভারত। টি-টোয়েন্টি সিরিজ হবে ২৮ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর। ম্যাচগুলি হবে তিরুবনন্তপুরম, গুয়াহাটি এবং ইন্দোরে। আর ওয়ানডে সিরিজ ৬-১১ অক্টোবর হবে। যথাক্রমে লখনউ, রাঁচি এবং দিল্লিতে।

আরও পড়ুন: কোহলির পাঁচ কেজি ওজন কমে গিয়েছে-হঠাৎ এমন আজব দাবি কেন করলেন ভারতের প্রাক্তন কোচ?

এই দুটি সিরিজ শেষ হলে, টিম ইন্ডিয়া রওনা দেবে বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ায়। সেখানে গিয়ে ১৭ ও ১৯ অক্টোবর দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সঙ্গে। এবং এই দুই ম্যাচই হবে ব্রিসবেনে।

সব মিলিয়ে, বিশ্বকাপ অভিযানে নামার আগে আটটি টি-টোয়েন্টি এবং তিনটি ওডিআই ম্যাচই শেষ প্রস্তুতি পর্ব হতে চলেছে ভারতের জন্য। এবং এই টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য উদগ্রীব দেশবাসী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়ার পূর্ণ সূচি-

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি টি-টোয়োন্টি:

প্রথম টি-টোয়েন্টি - ২০ সেপ্টেম্বর (মোহালি)

দ্বিতীয় টি-টোয়েন্টি - ২৩ সেপ্টেম্বর (নাগপুর)

তৃতীয় টি-টোয়েন্টি- ২৫ সেপ্টেম্বর (হায়দরাবাদ)

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-টোয়োন্টি:

প্রথম টি-টোয়েন্টি - ২৮ সেপ্টেম্বর (তিরুবনন্তপুরম)

দ্বিতীয় টি-টোয়েন্টি - ২ অক্টোবর (গুয়াহাটি)

তৃতীয় টি-টোয়েন্টি- ৪ অক্টোবর (ইন্দোর)

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি ওডিআই:

প্রথম ওডিআই - ৬ অক্টোবর (লখনউ)

দ্বিতীয় ওডিআই - ৯ অক্টোবর (রাঁচি)

তৃতীয় ওডিআই- ১১ অক্টোবর (দিল্লি)

ভারতের প্রস্তুতি ম্যাচ:

প্রথম প্রস্তুতি ম্যাচ - ১৭ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (ব্রিসবেন)

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ- ১৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে (ব্রিসবেন)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কোয়ালিফায়ারে ৪টি ছয় মারলেই বিরল সেঞ্চুরি নারিনের, এই কৃতিত্ব গৌতম গম্ভীরদেরও নেই ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের পেছনে দাঁড়িয়ে রয়েছেন এক যাত্রী, বসার সিট নেই! ফিরে এল ইন্ডিগোর বিমান ভয়াবহ ঝঞ্ঝায় দুর্ঘটনার কবলে লন্ডন থেকে সিঙ্গাপুরগামী বিমান, মৃত ১,আহত বহু সাগরে তৈরি ঘূর্ণাবর্ত, গভীর নিম্নচাপ ২দিন পরে, বাংলায় ভারী বৃষ্টি কবে থেকে? ভোটের আগে বড় স্বস্তি BJP প্রার্থী রেখা পাত্রর, রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট বুদ্ধপূর্ণিমা ২০২৪ এ গজলক্ষ্মী সহ বহু শুভ যোগ! তুলা সহ ৩ রাশির সৌভাগ্য তুঙ্গে দেবের উত্থানের গল্প এবার বড়পর্দায়! বায়োপিকে ঝলক প্রকাশ্যে আসতেই হেসে খুন সবাই পাহাড়ে বেড়াতে গিয়ে পাথরের উপর পাথর সাজান, কিন্তু এর মানে জানেন? কখন এটি ‘অশুভ’ হামলাকারীকে ছাড়, আক্রান্ত সন্ন্যাসীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা দিল পুলিশ

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.