বাংলা নিউজ > ময়দান > Asia Cup-এর ব্যর্থতা কাটাতে T20 WC-এর আগে ১১টি ম্যাচ খেলবে ভারত, জেনে নিন সূচি
টিম ইন্ডিয়া।

Asia Cup-এর ব্যর্থতা কাটাতে T20 WC-এর আগে ১১টি ম্যাচ খেলবে ভারত, জেনে নিন সূচি

  • এশিয়া কাপের ভুল-ত্রুটিগুলো শুধরানোর জন্য ভারত বিশ্বকাপের আগে কিছু ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করার আগে মোট আটটি কুড়ি-বিশের এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে ভারত। এর মধ্যে রয়েছে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজও।

২০২২ এশিয়া কাপে সুপার ফোর রাউন্ড থেকে বিদায় নিয়েছে ভারত। পাকিস্তান এবং শ্রীলঙ্কার কাছে বাজে ভাবে হেরে। এই নিয়ে তীব্র সমালোচনা চলছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই টুর্নামেন্টে হারের ফলে রোহিত শর্মার টিম ইন্ডিয়া এখন বড় প্রশ্নের মুখে। ভারতের পারফরম্যান্স নিয়ে স্বাভাবিক ভাবেই চিন্তায় ভারতীয় ক্রিকেট মহল।

তবে এশিয়া কাপের ভুল-ত্রুটিগুলো শুধরানোর জন্য ভারত বিশ্বকাপের আগে কিছু ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করার আগে মোট আটটি কুড়ি-বিশের এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে ভারত। এর মধ্যে রয়েছে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজও। এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আগে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত।

আরও পড়ুন: ছোটবেলায় পাক ম্যাচে পছন্দের প্লেয়ারের হয়ে গলা ফাটাতে ভয় পেতেন রিজওয়ান-কেন জানেন?

আগামী ২০, ২৩ ও ২৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ খেলবে ভারত। এই তিনটি ম্যাচ হবে যথাক্রমে মোহালি, নাগপুর ও হায়দরাবাদে।

এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে আন্তর্জাতিক খেলবে ভারত। টি-টোয়েন্টি সিরিজ হবে ২৮ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর। ম্যাচগুলি হবে তিরুবনন্তপুরম, গুয়াহাটি এবং ইন্দোরে। আর ওয়ানডে সিরিজ ৬-১১ অক্টোবর হবে। যথাক্রমে লখনউ, রাঁচি এবং দিল্লিতে।

আরও পড়ুন: কোহলির পাঁচ কেজি ওজন কমে গিয়েছে-হঠাৎ এমন আজব দাবি কেন করলেন ভারতের প্রাক্তন কোচ?

এই দুটি সিরিজ শেষ হলে, টিম ইন্ডিয়া রওনা দেবে বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ায়। সেখানে গিয়ে ১৭ ও ১৯ অক্টোবর দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সঙ্গে। এবং এই দুই ম্যাচই হবে ব্রিসবেনে।

সব মিলিয়ে, বিশ্বকাপ অভিযানে নামার আগে আটটি টি-টোয়েন্টি এবং তিনটি ওডিআই ম্যাচই শেষ প্রস্তুতি পর্ব হতে চলেছে ভারতের জন্য। এবং এই টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য উদগ্রীব দেশবাসী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়ার পূর্ণ সূচি-

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি টি-টোয়োন্টি:

প্রথম টি-টোয়েন্টি - ২০ সেপ্টেম্বর (মোহালি)

দ্বিতীয় টি-টোয়েন্টি - ২৩ সেপ্টেম্বর (নাগপুর)

তৃতীয় টি-টোয়েন্টি- ২৫ সেপ্টেম্বর (হায়দরাবাদ)

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-টোয়োন্টি:

প্রথম টি-টোয়েন্টি - ২৮ সেপ্টেম্বর (তিরুবনন্তপুরম)

দ্বিতীয় টি-টোয়েন্টি - ২ অক্টোবর (গুয়াহাটি)

তৃতীয় টি-টোয়েন্টি- ৪ অক্টোবর (ইন্দোর)

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি ওডিআই:

প্রথম ওডিআই - ৬ অক্টোবর (লখনউ)

দ্বিতীয় ওডিআই - ৯ অক্টোবর (রাঁচি)

তৃতীয় ওডিআই- ১১ অক্টোবর (দিল্লি)

ভারতের প্রস্তুতি ম্যাচ:

প্রথম প্রস্তুতি ম্যাচ - ১৭ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (ব্রিসবেন)

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ- ১৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে (ব্রিসবেন)

বন্ধ করুন