বাংলা নিউজ > ময়দান > সৌদি আরবের ডাকার র‍্যালিতে দুর্ঘটনা, মারা গেলেন স্প্যানিশ মোটরসাইক্লিস্ট চার্লস ফ্যালকন

সৌদি আরবের ডাকার র‍্যালিতে দুর্ঘটনা, মারা গেলেন স্প্যানিশ মোটরসাইক্লিস্ট চার্লস ফ্যালকন

মারা গেলেন স্প্যানিশ মোটর সাইক্লিস্ট চার্লস ফ্যালকন (ছবি:REUTERS)

Spanish motorcyclist Carles Falcon dies: সৌদি আরবের ডাকার র‍্যালিতে ঘটেছে এই দুর্ঘটনা। দীর্ঘদিনের পুরনো এই মোটর সাইকেল রেস প্রতিযোগিতায় বেশ কয়েকদিন আগেই ঘটেছিল এক দুর্ভাগ্যজনক ঘটনা। যে ঘটনার জেরে প্রাণ হারিয়েছেন স্প্যানিশ মোটরসাইক্লিস্ট চার্লস ফ্যালকন। যা তাঁর টিমের তরফে নিশ্চিত করা হয়েছে।

শুভব্রত মুখার্জি:- পৃথিবীর অন্যতম কঠিন খেলাগুলোর মধ্যে রয়েছে ফর্মুলা ওয়ান রেসিং থেকে শুরু করে মোটরসাইকেল রেসিং। দুরন্ত গতি যেমন উপভোগ্য তেমনি ভয়ানক। বারবার নানা ভয়াবহ ঘটনা বা বলা ভালো দুর্ঘটনার সাক্ষী থেকেছে রেসিংয়ের মঞ্চ। আরও একবার এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে গিয়েছে এক মোটর সাইকেল প্রতিযোগিতায়। সৌদি আরবের ডাকার র‍্যালিতে ঘটেছে এই দুর্ঘটনা। দীর্ঘদিনের পুরনো এই মোটর সাইকেল রেস প্রতিযোগিতায় বেশ কয়েকদিন আগেই ঘটেছিল এক দুর্ভাগ্যজনক ঘটনা। যে ঘটনার জেরে প্রাণ হারিয়েছেন স্প্যানিশ মোটরসাইক্লিস্ট চার্লস ফ্যালকন। যা সোমবার তাঁর টিমের তরফে নিশ্চিত করা হয়েছে।

দুর্ঘটনার পরপরেই গভীর কোমাতে চলে যান চার্লস ফ্যালকন। তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর চিকিৎসাও শুরু হয়। তবে চিকিৎসায় কোনও প্রকার সাড়া দেননি তিনি। সোমবারেই প্রায় এক সপ্তাহ আগে যে ফ্যালকন মারা গিয়েছেন সেই কথাটি তাঁর টিমের তরফে নিশ্চিত করা হয়েছে। ৭ জানুয়ারি দুর্ঘটনা ঘটার পরপরেই তাঁর 'ক্লিনিকাল' মৃত্যু হয়ে গিয়েছিল। ডাক্তারদের তরফে চেষ্টা চালানো হয়েছিল। আশা করা হয়েছিল যদি কোনও ধরনের কোন মিরাকেল ঘটে। তবে সেই সব কোনও কিছুই বাস্তবে ঘটেনি। গভীর কোমাতে চলে যাওয়ার পরে আর কোনও রকম কোন সাড়া ফ্যালকনের তরফ থেকে চিকিৎসায় পাওয়া যায়নি। তাঁকে এরপর পর্যবেক্ষণে রাখা হয়েছিল। তারপরেই তাঁকে মৃত ঘোষণা করা হয়েছে।

ডাকার র‍্যালিতে দ্বিতীয় রাউন্ড চলাকালীন ঘটেছিল ঘটনাটি। ৭ জানুয়ারি দ্বিতীয় রাউন্ডে লড়াই করার সময়েই গুরুতর আঘাত পেয়েছিলেন তিনি। 'এনডিওরেন্স' ইভেন্টে এই নিয়ে দ্বিতীয়বার লড়াইতে নেমেছিলেন ফ্যালকন। যা তার কাছে একেবারেই সুখকর হল না। রেস ডিরেক্টর ডেভিড ক্যাসটেরা জানিয়েছেন দুর্ঘটনা ঘটার পরপরেই যিনি প্রথম ডাক্তার ঘটনাস্থলে এসেছিলেন তিনি ফ্যালকনের কোন পাল্স পাননি। দুর্ঘটনার ফলে কার্ডিয়াক অ্যারেস্ট হয় ফ্যালকনের। যার দ্বারা বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয় তাঁর স্নায়ুতন্ত্র। যেখান থেকেই কোমাতে চলে যান ফ্যালকন। এরপর ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়েন স্প্যানিশ এই মোটরসাইক্লিস্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চেসের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি!

Latest IPL News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.