বাংলা নিউজ > ক্রিকেট > ক্রিকেট অনেক হল, এবার রাজনীতিতে ইংল্যান্ডের এই তারকা ক্রিকেটার

ক্রিকেট অনেক হল, এবার রাজনীতিতে ইংল্যান্ডের এই তারকা ক্রিকেটার

বাঁদিকে ইংল্যান্ডের মন্টি পানেসর, ডানদিকে মাহরুফ। ছবি- মন্টি পানেসর অফিশিয়াল(এক্স)

পানেসার জানিয়েছেন ' আমি ইংল্যান্ডে শ্রমিকদের কণ্ঠস্বর হতে চাই। রাজনীতিবিদ হিসেবে আমার লক্ষ্য একদিন দেশের প্রধানমন্ত্রী হব। ব্রিটেনকে আরও নিরাপদ করাই আমার লক্ষ্য। শক্তিশালী জাতি হিসেবে গড়ে তুলতে চাই আমি ইংল্যান্ডের বাসিন্দাদের।

শুভব্রত মুখার্জি:- ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা বাঁহাতি স্পিনার মন্টি পানেসর।দীর্ঘদিন হয়েছে তিনি ক্রিকেটটা ছেড়েছেন।এরপর প্রাক্তনদের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার পাশাপাশি ধারাভাষ্যকার হিসেবেও কাজ করেছেন তিনি। সচিন তেন্ডুলকরের মতন কিংবদন্তি ক্রিকেটারকে ও টেস্টে আউট করার কৃতিত্ব রয়েছে তাঁর।সেই তিনিই এবার নয়া সফর শুরু করতে চলেছেন তাঁর কেরিয়ারে। ব্রিটেনের আগামী সাধারণ নির্বাচনে এবার দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মন্টি পানেসার। সংসদ সদস্য হতে জর্জ গ্যালোওয়ের ওয়ার্কার্স পার্টির প্রার্থী হয়ে লড়বেন প্রাক্তন এই ইংরেজ তারকা স্পিনার।

আরও পড়ুন-ICC T20 World Cup-টি২০ বিশ্বকাপের জার্সি উন্মোচন, হলুদ থেকে সবুজ…দিনে দিনে কীভাবে বদলে গেল অজিদের জার্সি?

পানেসারের জন্ম ইংল্যান্ডের লুটনে। পানেসারের বাবা-মা ভারতীয় বংশোদ্ভূত। গ্রেটার লন্ডনের ইলিং সাউথহল অঞ্চল থেকে তিনি নির্বাচনে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। ২০০৭ সাল থেকে এই অঞ্চলটি লেবার পার্টির শক্ত ঘাঁটি। ভিভেন্দ্রা শর্মা এই অঞ্চলে পার্টিকে শক্তিশালী করার অন্যতম নায়ক। ২০২১ সালে ইংল্যান্ডে যে সার্ভে হয়েছিল সেই পরিসংখ্যান অনুযায়ী, এই অঞ্চলের প্রায় এক-তৃতীয়াংশ বাসিন্দাই এশিয়ান বংশোদ্ভূত।৪২ বছর বয়সী পানেসার লিখেছেন ভবিষ্যতে ইংল্যান্ডের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্নও দেখেন তিনি।

আরও পড়ুন-ICC T20 World Cup- বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ, অধিনায়কের পাশে থাকার বার্তা লখনউ সুপার জায়ান্টসের

পানেসার জানিয়েছেন ' আমি ইংল্যান্ডে শ্রমিকদের কণ্ঠস্বর হতে চাই। রাজনীতিবিদ হিসেবে আমার লক্ষ্য একদিন দেশের প্রধানমন্ত্রী হব। ব্রিটেনকে আরও নিরাপদ করাই আমার লক্ষ্য। শক্তিশালী জাতি হিসেবে গড়ে তুলতে চাই আমি ইংল্যান্ডের বাসিন্দাদের।তবে আমার প্রথম দায়িত্ব হলো ইলিং সাউথহলের জনগণের প্রতিনিধিত্ব করা।' 

আরও পড়ুন-ICC T20 World Cup- আইপিএলে ব্যর্থ, খারাপ ফর্ম কাটিয়ে T20 বিশ্বকাপে ফুল ফোটাবেন তো আর্শদীপ, সিরাজরা?

লেবার পার্টির এমপি স্যার টনি লয়েডের মারা যান। তিনি মারা যাওয়ার পর উপ-নির্বাচনে জিতে গত মার্চে ইংল্যান্ডের আইনসভার নিম্নকক্ষে (হাউস অব কমন্স) জিতে ফেরেন গ্যালোওয়ে। তাঁর তরফেই নিশ্চিত করা হয়েছে তে তাঁর দল থেকে সাধারণ নির্বাচনে দাঁড়াবেন পানেসার। মধুসুদন সিং পানেসারের ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০০৬ সালে। ভারতের বিপক্ষে নাগপুর টেস্টে অভিষেক হয়েছিল তাঁর।ইংল্যান্ডের হয়ে ৫০ টেস্টে পানেসারে নিয়েছিলেন ১৬৭ উইকেট। ২৬ টি ওয়ানডেতে নিয়েছিলেন উইকেট ২৪টি। একটি টি-২০ ম্যাচ খেলে তিনি উইকেট নিয়েছিলেন ২টি উইকেট।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

নিট কাণ্ডে নয়া মোড়, ধৃতের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রীর ছবি প্রকাশ করল RJD আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর 'আমি অভিষেক বলছি!' তৃণমূল নেতার কাছে এল ভুয়ো ফোন, গ্রেফতার ৩ ‘সমাজ-স্বীকৃত সম্পর্কের বাইরে কোনও সম্পর্ক…’, শিলাজিতকে নিয়ে অকপট স্বস্তিকা বাংলার সরকারি কর্মীদের জন্য ভাতা সংক্রান্ত গুরুত্বপূর্ণ মেমো জারি, জানুন বিশদ সত্যজিৎ যদি এই সময় হিন্দিতে হীরক রাজার দেশে বানাতেন কারা থাকতেন কোন চরিত্রে? বাঁধের সম্প্রসারিত অংশ ভাঙছে, জনমানসে আতঙ্ক, ড্রেজিংয়ের সিদ্ধান্ত সেচ দফতরের বিমা করানোর আগে সাবধান! গ্রাহকদের ভুল ভাঙাতে নয়া নির্দেশিকা জারি IRDAI-এর মোহনবাগান তো বাংলাদেশি ক্লাবকে হারাতে পারেনি! আফগান লজ্জা নিয়ে স্টিমাচের অজুহাত 'মাইকটা কি মুখে ঢুকিয়ে দেবে' পাপারাজ্জিদের উপর চটে লাল জ্যাকি শ্রফ! কী এমন ঘটল

T20 WC 2024

আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.