বাংলা নিউজ > ময়দান > পছন্দের টি-২০ ফর্ম্যাটে দুরন্ত রশিদ, দাপুটে জয় আফগানিস্তানের
রশিদ খান। ছবি- টুইটার।
রশিদ খান। ছবি- টুইটার।

পছন্দের টি-২০ ফর্ম্যাটে দুরন্ত রশিদ, দাপুটে জয় আফগানিস্তানের

  • সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবোয়েকে হারালেন আফগানরা।

জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে ১১টি উইকেট নিয়ে আফগানিস্তানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন রশিদ খান। এবার পছন্দের টি-২০ ফর্ম্যাটে ফিরে আরও একবার আফগানদের ম্যাচ জেতালেন রশিদ। যদিও এক্ষেত্রে ব্যাট হাতে আফগানিস্তানের জয়ে উল্লেখযোগ্য আবদান রাখেন রহমানউল্লাহ গুরবাজ।

আবু ধাবিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে টস জিতে জিম্বাবোয়ে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় আফগানিস্তানকে। নির্ধারিত ২০ ওভারে আফগানরা ৫ উইকেটের বিনিময়ে ১৯৮ রান তোলে। রহমানউল্লাহ ওপেন করতে নেমে ৪৫ বলে ৮৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন। তিনি ৬টি চার ও ৭টি ছক্কা মারেন।

ক্যাপ্টেন আসগর আফগান করেন ৩৮ বলে ৫৫ রান। তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া করিম জানাত ২৬ রানের যোগদান রাখেন। মহম্মদ নবি ও রশিদ খান উভয়েই ব্যাক্তিগত ৭ রানে আউট হন। রিচার্ড ও ব্লেসিং ২টি করে উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫০ রানে আটকে যায়। তিনাশি ৪৪, সিয়ান উইলিয়ামস ২২, সিকন্দর রাজা ২২ ও রিচমন্ড ১৫ রান করেন। বিশ্বের এক নম্বর আন্তর্জাতিক টি-২০ বোলার রশিদ খান ৪ ওভারে ২৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন করিম ও ফরিদ। ম্যাচের সেরা হয়েছেন রহমানউল্লাহ। ৪৮ রানের দাপুটে জয়ে আফগানিস্তান ৩ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়।

বন্ধ করুন