বাংলা নিউজ > ময়দান > SL vs AFG: প্রথম ম্যাচে হারের পর আফগানদের কচুকাটা করল শ্রীলঙ্কা, জিতল সবথেকে বড় ব্যবধানে

SL vs AFG: প্রথম ম্যাচে হারের পর আফগানদের কচুকাটা করল শ্রীলঙ্কা, জিতল সবথেকে বড় ব্যবধানে

জয়ের পর শ্রীলঙ্কা। ছবি- টুইটার

প্রথম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে আটকে যেতে হয়েছে শ্রীলঙ্কাকে। ঠিক পরের ম্যাচেই আফগানদের হারিয়ে সমতা ফেরান লঙ্কানরা।

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে আটকে যায় শ্রীলঙ্কা। স্বাভাবিক ভাবেই গোটা ক্রিকেট বিশ্ব কিছুটা হলেও অবাক হয়ে যায়। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াতে সক্ষম হল লঙ্কান ব্রিগেড। গত ম্যাচের হারের বদলা নিলেন দাসুন শানাকারা। বিপক্ষ দলকে কার্যত ল্যাজে গোবরে করে দেন লঙ্কান ক্রিকেটাররা। ১৩২ রানের সবচেয়ে বড় ব্যবধানে জিতে সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক। পাথুম নিশঙ্কা এবং দ্বিমুথ করুনারত্নের ব্যাটে ভর করে এগিয়ে যেতে থাকে শ্রীলঙ্কা। গত ম্যাচের হারের বদলা নিতে পুরোপুরি ভাবে প্রস্তুত ছিল তারা। যে কারণে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন এই দুই ওপেনার। অবশ্য এদিন নিশঙ্কা ৫৬ বলে ৪৩ রান করলেও অর্ধশতরান করে যেতে ভোলেননি করুনারত্নে। ৬২ বলে ৭টি বাউন্ডারির সৌজন্যে ৫২ রান করেন তিনি।

তবে এই দুই ব্যাটার আউট হয়ে ফিরে গেলেও কোনও রকম সমস্যায় পড়তে হয়নি লঙ্কানদের। কারণ তারা টার্গেট করেই নামে, এই ম্য়াচ জিততেই হবে। ফলে যে ব্যাটার ব্যাট করতে নেমেছে তারাই রান করে গিয়েছে। কুশল মেন্ডিসও ৭৫ বলে ৭৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেন। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৭টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এছাড়াও সাদিরা ৪৬ বলে ৪৪ রান করে ফিরে যান। বলা ভালো এই ম্যাচে লঙ্কান টপ অর্ডার দুর্দান্ত পারফরম্যান্স করে। আর তাতে ভর করেই নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২৩ রান তোলে শ্রীলঙ্কা। বড় রান করার ফলে কিছুটাও আত্মবিশ্বাস ফিরে পায় তারা।

৩২৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে মাত্র ১৯১ রানে গুটিয়ে যায় আফগানরা। ইনিংসের একেবারে শুরুতেই গুবরাজকে (২) তুলে নিয়ে আফগানদের বড় ধাক্কা দেন চামিরা। কিন্তু সেখান থেকে ইব্রাহিম জর্ডানের ব্যাটে কিছুটা হলেও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে আফগানিস্তান। ৭৫ বলে ২টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৫৪ রান করেন তিনি। পাশাপাশি হাসমাতুল্লাহ শাহিদি ৬২ বলে ৫৭ রান করেন ৬টি বাউন্ডারির সৌজন্যে। কিন্তু লঙ্কান বোলারদের দাপটে কোনও ভাবেই জয়ের জন্য নির্ধারিত রান তুলতে পারেনি আফগানরা।

মাত্র ৪২.১ ওভারে ১৯১ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। প্রথম ম্য়াচ জয়ের পরের ম্যাচেই হারতে হল হাসমাতুল্লাহদের। এই ম্যাচে দুর্দান্ত বোলিং করেন ওয়ানেন্দু হাসারাঙ্গা এবং ধনঞ্জয় ডি সিলভা। এই দুই বোলারই তিনটি করে উইকেট নেন। পাশাপাশি চামেরা ২টি করে এবং থিকশনা এবং শানাকা একটি করে উইকেট নেন। ১৯১ রানে জিতে তিন ম্যাচে ওডিআই সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা। ম্যাচের সেরা হন ধনঞ্জয় ডি সিলভা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর নেই একরত্তি! অযোগ্য-র স্ক্রিনিংয়ে মেয়ে ঋষণাকে আনলেন ঋতুপর্ণা, কতটা বড় হল সে? কোচ-ক্যাপ্টেন-বোর্ড প্রেসিডেন্ট, ভারতের ৩ কিংবদন্তির টেস্ট অভিষেক হয় আজকের দিনে টানা তিনদিন নাইট! তারপরেও কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় যত দোষ মালগাড়ির চালকের? আজ বৃষ্টি হচ্ছে, তবে ফের বর্ষণ কমবে কলকাতায়! তার আগে ৪০ কিমিতে ঝড় হবে, কবে কবে? ঘাতক লুকিয়ে ছিল ঘরেই, বারাসতে কিশোর ফরদিন নবি খুনে জ্যেঠুকে গ্রেফতার করল পুলিশ ৮ জুলাই খোলা হবে না জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডার, ASI-র দাবি ভুল, বললেন মন্ত্রী বাচ্চাদের ‘কুকুর ছানা’র সঙ্গে তুলনা!দুঃখপ্রকাশ করে ক্ষমা চাইলেন শাহিদ-পত্নী মীরা গরমে অসুস্থ চালক, বাস চালানোর সময় জ্ঞান হারালেন, অল্পের জন্য রক্ষা যাত্রীদের হাইকোর্টে জ্যোতিপ্রিয়র জামিনের তীব্র বিরোধিতা ইডির, ৪ দিন সময় দিল আদালত সুন্দরবনে এবার রোরো সার্ভিস, বিরাট সুবিধা হবে পর্যটকদের, বড় গাড়িও যাবে দ্বীপে

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.