বাংলা নিউজ > ময়দান > গাভাসকরের পর কাকে ভারতের সেরা টেস্ট ওপেনার মনে করেন সৌরভ, নিজেই জানালেন BCCI সভাপতি
সৌরভ গঙ্গোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
সৌরভ গঙ্গোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

গাভাসকরের পর কাকে ভারতের সেরা টেস্ট ওপেনার মনে করেন সৌরভ, নিজেই জানালেন BCCI সভাপতি

  • মিডল অর্ডার ব্যাটসম্যানকে ইনিংসের গোড়াপত্তন করতে পাঠিয়ে মহারাজই টিম ইন্ডিয়াকে অন্যতম সেরা ওপেনার উপহার দেন।

ছিলেন মিডল অর্ডার ব্যাটসম্যান। সুযোগের অপেক্ষায় রিজার্ভ বেঞ্চে বসেই থাকাই ছিল ভবিতব্য। সেখান থেকে বীরেন্দ্র সেহওয়াগকে কার্যত জোর করে ইনিংসের গোড়াপত্তন করতে পাঠান সৌরভ গঙ্গোপাধ্যায়। বাকিটা ইতিহাস। সেহওয়াগের ব্যাটিং অর্ডার বদলে সৌরভই যে টিম ইন্ডিয়াকে সর্বকালের অন্যতম একজন সেরা ওপেনার উপহার দেন, সেবিষয়ে সংশয় প্রকাশ করার মতো লোক খুঁজে পাওয়া যাবে না।

প্রতিভা চিনতে কখনও ভুল করেননি মহারাজ। তার আদর্শ উদাহরণ হলেন সেহওয়াগ। এহেন বীরুকে নিয়ে তাঁর প্রাক্তন অধিনায়ক কতটা মন্ত্রমুগ্ধ, সেটা বোঝা গেল আরও একবার। রিপাবলিক বাংলার সাক্ষাত্কারে সেহওয়াগকে গাভাসকর পরবর্তী ভারতীয় ক্রিকেটের সেরা টেস্ট ওপেনার হিসেবে বর্ণনা করলেন বিসিসিআই সভাপতি।

সৌরভ বলেন, ‘ও (সেহওয়াগ) অত্যন্ত বড় মাপের ক্রিকেটার, অথচ ব্যাটিং অর্ডারের জন্য সুযোগ পাচ্ছিল না। ইংল্যান্ড সফরের সময় আমি ওকে বলি, রিজার্ভ বেঞ্চে বসে থাকার কোনও মানে হয় না। দেখ, তুমি ওপেন করতে পার কিনা। প্রাথমিকভাবে ও রাজি হয়নি। বলে যে, মিডল অর্ডার ব্যাটসম্যান হওয়ায় ও আগে কখনও ওপেন করেনি। অথচ দেখুন, সেখান থেকে ও অন্যতম সেরা একজন ওপেনারে পরিণত হয়। গাভাসকরের পর টেস্টে ওর থেকে ভালো ভারতীয় ওপেনার আমি আর দেখিনি।’

টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সির দায়িত্ব পাওয়া নিয়ে সৌরভ জানান যে, সচিন দায়িত্ব ছেড়ে দেওয়ায় তাঁর হাতে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয়। নাহলে বাকিদের মতো তিনিও ভাবেননি তাঁকে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন করা হতে পারে। তবে সৌরভ এটাও জানাতেও ভোলেননি যে, তাঁকে যদি কোনও দায়িত্ব দেওয়া হয়, তবে নিজের সেরাটা দিতে বদ্ধপরিকর থাকেন তিনি।

বন্ধ করুন