বাংলা নিউজ > ময়দান > দুই ইনিংসেই গোল্লায় ব্রিটিশ কিপারের হাতে ক্যাচ দিয়ে লজ্জার নজির অ্যালিসা হিলির

দুই ইনিংসেই গোল্লায় ব্রিটিশ কিপারের হাতে ক্যাচ দিয়ে লজ্জার নজির অ্যালিসা হিলির

অ্যালিসা হিলি। ছবি: গেটি ইমেজেস

মহিলা অ্যাসেজের একমাত্র টেস্টের দুই ইনিংসেই ক্যাথেরিন ব্রান্টের বলে এমি জোনসের হাতে ক্যাচ দিয়ে একই ভাবে আউট হয়েছেন অ্যালিসা হিলি।

মহিলা অ্যাসেজের একমাত্র টেস্টের দুই ইনিংসেই শূন্য রানে আউট হয়ে যান অ্যালিসা হিলি। দু'বারই তাঁর ক্যাচ ধরেন ব্রিটিশ উইকেটকিপার এমি জোনস। মহিলা বা পুরুষ যে কোনও বিভাগেই টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম বার প্রতিপক্ষের উইকেটকিপারের হাতে দুই ইনিংসেই শূন্য করে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন অন্য দলের উইকেটরক্ষক। 

অজি উইকেটকিপার অ্যালিসা হিলি সে দিক থেকে লজ্জার নজিরই গড়ে ফেললেন। কারণ এর আগে কখনও-ই এক দলের কিপার দুই ইনিংসেই শূন্য করে দু'বারই অন্য দলের কিপারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন, এমন ঘটনা ঘটেনি। মজার বিষয় হল, দুই ইনিংসেই ক্যাথেরিন ব্রান্টের বলেই এমি জোনসের হাতে ক্যাচ দিয়ে একই ভাবে আউট হয়েছেন অ্যালিসা হিলি।

হিলি  ফ্লপও হলেও অস্ট্রেলিয়া খুব খারাপ জায়গায় নেই। তৃতীয় দিনের শেষে ৫২ রানে এগিয়ে রয়েছেন অজি মেয়েরা। অ্যাসেজের একমাত্র টেস্টে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ইংল্যান্ড। প্রথম ইনিংসে ৯ উইকেটে ৩৩৭ রান করে ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়া। ইংল্যান্ড ব্যাট করতে নেমে ২৯৭ রানেই অল আউট হয়ে যায়। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের ছিল ৮ উইকেটে ২৩৫ রান। সেখান থেকে ইংল্যান্ড ২৯৭ রান করে তৃতীয় দিনে। ব্রিটিশ অধিনায়ক হেথার নাইট ১৬৮ রান করে অপরাজিত থাকেন। 

অজিরা অবশ্য দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানে ২ উইকেট হারিয়ে বসে থাকে। স্বাভাবিক ভাবেই ২ উইকেট হারিয়ে কিছুটা হলেও চাপে পড়ে যায় তারা। তবে এর পরেই শুরু হয় বৃষ্টি। এতে কিছুটা স্বস্তি পায় অস্ট্রেলিয়া। আর তৃতীয় দিনের বাকি খেলা এই বৃষ্টির জেরে ভেস্তে যায়।

বন্ধ করুন