বাংলা নিউজ > ময়দান > ভারতীয় ব্যাটিংকে ধ্বংস করে বুমরাহর বাউন্সারের জবাব দিলেন অ্যান্ডারসন
বিরাট কোহলিকে আউট করার পরে জেমস অ্যান্ডারসনের উচ্ছ্বাস (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
বিরাট কোহলিকে আউট করার পরে জেমস অ্যান্ডারসনের উচ্ছ্বাস (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

ভারতীয় ব্যাটিংকে ধ্বংস করে বুমরাহর বাউন্সারের জবাব দিলেন অ্যান্ডারসন

  • ভারতীয় ব্যাটিংকে ধ্বংস করে কাজে জবাব দিলেন অ্যান্ডারসন।

হেডিংলে টেস্টের প্রথম দিনের প্রথম স্পেলটা করেই ইংল্যান্ডের তারকা পেস বোলার জেমস অ্যান্ডারসন সকলকে জবাব দিলেন। জিমি বুঝিয়ে দিয়েছেন যে এ বার তারা লর্ডস টেস্টের বদলা নিতে তৈরি। বিরাট কোহলিদের বিরুদ্ধে প্রথম স্পেলে ৮ ওভার বল করে ছয় রান দিয়ে তিন উইকেট তুলে নিলেন ৩৯ বছরের অ্যান্ডারসন। প্রথমে কেএল রাহুল তারপর চেতেশ্বর পূজারা ও পরে বিরাট কোহলিকে আউট করে সাঝঘরে ফেরান তিনি। এই নিয়ে বিরাট কোহলিকে টেস্ট ক্রিকেটে সাতবার আউট করলেন তিনি। এর আগে সচিন তেন্ডুলকরকে টেস্ট ক্রিকেটে ৯বার আউট করেছিলেন অ্যান্ডারসন।

ভারত ইংল্যান্ড তৃতীয় টেস্টে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। তাঁর সিদ্ধান্ত যে ঠিক ছিলনা সেটা প্রমাণ করলেন ইংল্যান্ডের অভিজ্ঞ পেস বোলার জেমস অ্যান্ডারসন। জিমির বলের গতির কাছে পরাস্ত হন বিরাট অ্যান্ড কোম্পানির প্রথম সারির সৈনিকরা। প্রথমে ব্যাক্তিগত শূন্য রানে কেএল রাহুলকে সাজঘরে ফেরান অ্যান্ডারসন। জোস বাটলারের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

এরপরে ব্যাট হাতে নামেন চেতেশ্বর পূজারা। তিনি ব্যাক্তিগত ১ রান করার পরেই অ্যান্ডারসেনর বলে জোস বাটলারকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান। এরপরে আসেন বিরাট কোহলি। নিজস্ব সাত রান করে তিনিও অ্যান্ডারসনের শিকার হন। ২১ রানে টিম ইন্ডিয়ার তিন উইকেট ফেলে দিয়ে প্রথম ইনিংসে ইংল্যান্ডকে চালকের আসনে বসিয়ে দিয়েছেন তিনি। বাকি কাজের কিছু অংশ অলি রবিনসন করতে সক্ষম হয়েছেন। তিনিও অজিঙ্কা রাহানে ও ঋষভ পন্তকে আউট করেছেন। প্রথম থেকে টিম ইন্ডিয়ার সঙ্গে ইংল্যান্ডের ক্রিকেটারদের যেই লড়াই শুরু হয়েছে তারই জবাব হয়তো এ দিন দিয়ে দিলেন অ্যান্ডারসন। জিমির এ দিনের পারফরমেন্স নিয়ে সমালোচকেরাও প্রশংসায় করেছেন। এখন দেখার এই ম্যাচে বিরাট অ্যান্ড কোম্পানি কী ভাবে ম্যাচে ফেরে।  

বন্ধ করুন