বাংলা নিউজ > ময়দান > পরের টেস্টে বাদ পূজারা-রাহানে, সুযোগ পাবেন এই দুই খেলোয়াড়! গাভাসকরের ভবিষ্যদ্বাণী
পরের টেস্টে বাদ পূজারা-রাহানে!
পরের টেস্টে বাদ পূজারা-রাহানে!

পরের টেস্টে বাদ পূজারা-রাহানে, সুযোগ পাবেন এই দুই খেলোয়াড়! গাভাসকরের ভবিষ্যদ্বাণী

  • পূজারা ও রাহানে দীর্ঘদিন ধরেই ফ্লপ। কয়েকটি ইনিংস বাদে বেশিরভাগ ম্যাচেই রান করতে পারেননি তারা। গাভাসকর বলেছেন হনুমা বিহারী এবং শ্রেয়স আইয়ার তৃতীয় এবং পঞ্চম স্থানে খেলতে পারেন।

ভারতের প্রাক্তন কিংবদন্তি ব্যাটার এবং বর্তমান ক্রিকেট বিশেষজ্ঞ সুনীল গাভাসকর বিশ্বাস করেন যে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে বাদ দেওয়া হবে। গাভাসকর জানিয়েছেন এই খেলোয়াড়দের জায়গায় কোন দুই খেলোয়াড়, যারা একাদশে জায়গা করে নিতে সফল হবেন। পূজারা ও রাহানে দীর্ঘদিন ধরেই ফ্লপ। কয়েকটি ইনিংস বাদে বেশিরভাগ ম্যাচেই রান করতে পারেননি তারা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে দুই অভিজ্ঞ খেলোয়াড়ই রান করতে পারেননি। অজিঙ্কা রাহানে ৬ ইনিংসে ১৩৬ রান করেছেন এবং চেতেশ্বর পূজারা এই সফরে ৬ ইনিংসে মাত্র ১২৪ রান করেছেন। এই সিরিজে উভয় ব্যাটসম্যানই একটি করে হাফ সেঞ্চুরি করেছেন। কিন্তু এই ব্যাটসম্যানদের জন্য এই পরিসংখ্যান একেবারেই খারাপ। এই কারণেই সুনীল গাভাসকর বিশ্বাস করেন যে আসন্ন শ্রীলঙ্কা টেস্টে উভয় খেলোয়াড়ই তাদের জায়গা হারাবেন।

কেপ টাউনে ভারত-দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্ট ম্যাচের তৃতীয় দিনে ধারাভাষ্য দেওয়ার সময় সুনীল গাভাসকর বলেন, ‘আমার মনে হয় শুধু অজিঙ্কা রাহানেই দলের বাইরে থাকবেন না, চেতেশ্বর পূজারাও বাদ পড়তে চলেছেন। শ্রেয়াস আইয়ারের কাছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সুযোগ পেয়েছিলেন এবং দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। পুরো সিরিজে সে ভালো রান করেছিল, তাই আমি মনে করি প্লেয়িং ইলেভেনে দুটি স্লট থাকবে।’

২৫ ফেব্রুয়ারি থেকে বেঙ্গালুরুতে ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে দুই টেস্টের সিরিজ শুরু হবে। এই সিরিজে একাদশে কিছু পরিবর্তন হবে। রোহিত শর্মা ফিরে আসবেন এবং এমন পরিস্থিতিতে তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে পূজারা ও রাহানেকে বাদ দিতে হবে। গাভাসকর বলেছেন হনুমা বিহারী এবং শ্রেয়স আইয়ার তৃতীয় এবং পঞ্চম স্থানে খেলতে পারেন।

‘আমি মনে করি পূজারা এবং রাহানে দুজনেই শ্রীলঙ্কা সিরিজে বাদ পড়বেন। আইয়ার এবং বিহারি দুজনেই খেলবেন। আমাদের দেখতে হবে কে ৩ নম্বরে খেলবে। পূজারার জায়গায় হনুমা বিহারী হতে পারেন। আর শ্রেয়স আইয়ার থাকতে পারেন ৫ নম্বরে রাহানের জায়গায়। কিন্তু আমাদের দেখতে হবে প্লেয়িং ইলেভেন কেমন হবে। তবুও, আমি মনে করি শ্রীলঙ্কার বিরুদ্ধে অবশ্যই দুটি স্লট খালি থাকবে।’

বন্ধ করুন