বাংলা নিউজ > ময়দান > কোপায় অংশ নেবে আর্জেন্তিনা, জানিয়ে দিল এএফএ
আর্জেন্তিনা দল।
আর্জেন্তিনা দল।

কোপায় অংশ নেবে আর্জেন্তিনা, জানিয়ে দিল এএফএ

  • কাসেমিরো-আলিসনরা ব্রাজিলে কোপার আসর বসানো নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন। উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ থেকে আর্জেন্তিনার সের্জিয়ো আগুয়েরোরাও ব্রাজিলের এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছিলেন।

১৩ জুন থেকে ব্রাজিলে কোপা আমেরিকা হবে তো? চলছে জোর জল্পনা। এই নিয়ে এখনও সংশয় কাটেনি। এরই মধ্যে আর্জেন্তিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) তরফে জানিয়ে দেওয়া হল, তারা ব্রাজিলে অনুষ্ঠিত কোপা আমেরিকায় অংশ নেবে।

এএফএ যে বিবৃতি দিয়েছে, তাতে লেখা রয়েছে, ‘ইতিহাস ঘাটলে দেখা যাবে, আর্জেন্তিনা বরাবরই খেলার পক্ষে। আর সেই ধারাই ধরে রেখে ২০২১ কোপা আমেরিকায় অংশ নেবে আর্জেন্তিনার ফুটবল দল।’ করোনার যাবতীয় বিধি মেনেই আর্জেন্তিনা কোপায় অংশ নিতে যাবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

আর্জেন্তিনা কোপায় অংশ নেবে, এ কথা ঘোষণার পর এই টুর্নামেন্টের আয়োজকেরা কিছুটা হলেও পায়ের তলার জমি ফিরে পেয়েছে। ব্রাজিলে কোপার আসর বসলেও, এর বিরুদ্ধে সরব নেইমারের দেশের বহু ফুটবলারই। আসলে দক্ষিণ আমেরিকার দেশগুলির মধ্যে করোনার কারণে ব্রাজিলের অবস্থা সবচেয়ে খারাপ। করোনায় আক্রান্তের নিরিখে গোটা বিশ্বের মধ্যে আমেরিকা, ভারতের পরেই রয়েছে ব্রাজিল। মৃত্যুর হার পাঁচ লাখ ছাড়িয়ে গিয়েছে।

এই পরিস্থিতিতে ব্রাজিলে কোপার আসর  বসানো নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। কাসেমিরো-আলিসনরা ব্রাজিলে কোপার আসর বসানো নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন। উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ থেকে আর্জেন্তিনার সের্জিয়ো আগুয়েরোরাও ব্রাজিল ফুটবলারদের এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছিলেন। কিন্তু লিওনেল মেসির আর্জেন্তিনার কোপায় অংশ নেওয়ার সিদ্ধান্তে সব হিসেবই যেন ওলটপালট হয়ে গেল।

বন্ধ করুন