বাংলা নিউজ > ময়দান > প্রায় সাড়ে চার বছর পর কি ODI দলে ফিরবেন অশ্বিন? নির্বাচকদের নজরে তারকা স্পিনার
রবিচন্দ্রন অশ্বিন।
রবিচন্দ্রন অশ্বিন।

প্রায় সাড়ে চার বছর পর কি ODI দলে ফিরবেন অশ্বিন? নির্বাচকদের নজরে তারকা স্পিনার

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার আগে অশ্বিন গত চার বছর ধরে শুধুমাত্র লাল বলের ক্রিকেটের দলেই সুযোগ পাচ্ছিলেন। তাও ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টেও তাঁকে খেলানো হয়নি।

২০১৭ সালের জুন মাসে শেষ বার ওডিআই খেলেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। এর পর আবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর দলে ফেরা নিয়ে জল্পনা শুরু হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আবার সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে ফিরেছেন অশ্বিন। শুধু যে টিমে ফিরেছেন এমনটা নয়, ভালো পারফরম্যান্সও করেছেন তিনি। যে কারণে দক্ষিণ আফ্রিকা সফরে তাঁর ওডিআই দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার আগে অশ্বিন গত চার বছর ধরে শুধুমাত্র লাল বলের ক্রিকেটের দলেই সুযোগ পাচ্ছিলেন। তাও ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টেও তাঁকে খেলানো হয়নি। যাইহোক ৪৮ ঘণ্টার মধ্যেই চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ওডিআই-এর টিম নির্বাচন করতে চলেছে। সেই টিমে অশ্বিনের সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল। এমনটাই জানা গিয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি গত মাসে জয়পুর এবং রাঁচিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দু'টি হোম টি-টোয়েন্টিতে অশ্বিনের পারফরম্যান্স ভারতের থিঙ্ক-ট্যাঙ্ককেও প্রভাবিত করেছে। ২০২৩ সালের বিশ্বকাপের কথা মাথায় রেখে অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড় অশ্বিনকে নিয়ে পরিকল্পনা শুরু করেছেন। দক্ষিণ আফ্রিকায় ওডিআই সিরিজের জন্য স্পিনারদের মধ্যে অশ্বিনের প্রধান প্রতিদ্বন্দ্বী রবীন্দ্র জাদেজার এখনও ফিটনেস সমস্যা রয়েছে। তবে অক্ষর প্যাটেল কার্যত সুস্থ হয়ে উঠেছেন। এর পাশাপাশি যুজবেন্দ্র চাহালও দলে ফিরতে পারেন।

বন্ধ করুন