বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: প্রথম ২ ম্যাচে পাঁচটা হ্যাটট্রিক সহ ৩২টা গোল! প্রতিপক্ষের ঘুম উড়িয়েছে ভারত

Asian Games: প্রথম ২ ম্যাচে পাঁচটা হ্যাটট্রিক সহ ৩২টা গোল! প্রতিপক্ষের ঘুম উড়িয়েছে ভারত

প্রথম দুই ম্যাচে ৩২ গোল, প্রতিপক্ষের ঘুম উড়িয়েছে ভারত (ছবি-এপি)

১৯তম এশিয়ান গেমস নিয়ে গুঞ্জন প্রতি দিন রোমাঞ্চ বাড়ছে। ভারতীয় খেলোয়াড়দের দুর্দান্ত পারফরমেন্স করে চলেছেন। এই সবের মধ্যে, ভারতীয় পুরুষ হকি দল যা করেছে তাও কারও কাছে গোপন নয়। ভারতীয় হকি পুরুষ দল তাদের টানা দ্বিতীয় ম্যাচে জিতেছে। প্রতিপক্ষকে তারা দাঁড়াতেই দেয়নি।

১৯তম এশিয়ান গেমস নিয়ে গুঞ্জন প্রতি দিন রোমাঞ্চ বাড়ছে। ভারতীয় খেলোয়াড়দের দুর্দান্ত পারফরমেন্স করে চলেছেন। এই সবের মধ্যে, ভারতীয় পুরুষ হকি দল যা করেছে তাও কারও কাছে গোপন নয়। ভারতীয় হকি পুরুষ দল তাদের টানা দ্বিতীয় ম্যাচে জিতেছে। প্রতিপক্ষকে তারা দাঁড়াতেই দেয়নি। এখনও পর্যন্ত চলতি এশিয়ান গেমসে ২টো ম্য়াচ খেলেছে ভারত, আর দুটো ম্যাচেই প্রতিপক্ষকে মাথা তুলতে দেয়নি তারা। দুই ম্যাচে করেছে ৩২টা গোল। হজম করেছে মাত্র একটি গোল। আমরা ভারতীয় পুরুষ হকি দলের পারফরমেন্স নিয়ে কথা বলব। তবে তার আগে, সেই দুটি ম্যাচের ফল দেখুন যেখানে ভারত দুবার ১৬টি করে গোল করেছে। অর্থাৎ দুই ম্যাচেই মোট ৩২টি গোল করেছে ভারত।

সিঙ্গাপুরকে হারাল ১৬-১ গোলে হারাল ভারত-

ভারত হকি টার্ফে সিঙ্গাপুরের বিরুদ্ধে তার সর্বশেষ ম্যাচ খেলেছে, যেখানে এই দলটি ১৬টি গোল করেছে এবং শুধুমাত্র একটি গোল হজম করেছে। এই ম্যাচে ভারত গোলের দুটি হ্যাটট্রিক করেছে। একটি গোলের হ্যাটট্রিক এসেছে মনদীপ সিংয়ের হকি স্টিক থেকে এবং অন্যটি অধিনায়ক মনপ্রীত সিংয়ের স্টিক থেকে। ম্যাচে ৪ গোল করেছেন মনপ্রীত। যেখানে মনদীপ ৩টি গোল করেছেন। এই দুই খেলোয়াড়েরা একাই মোট ৭টি গোল করেছেন। এর সুবাদে সিঙ্গাপুরের বিরুদ্ধে ১৬টি গোল করেছে ভারত।

ভারতের কাছে উজবেকিস্তান হেরে ছিল ১৬-০ গোলে-

এই ম্যাচের আগে, ১৯তম এশিয়ান গেমসের প্রথম ম্যাচে উজবেকিস্তানের বিরুদ্ধে ১৬ গোল করেছিল ভারত। বড় কথা সিঙ্গাপুরের বিরুদ্ধে গোলের হ্যাটট্রিক করা মনদীপ সিং উজবেকিস্তানের বিরুদ্ধেও একই কীর্তি করেছিলেন।

২টো ম্যাচ, ৫টা হ্যাটট্রিক, ৩২ গোল, দুরন্ত ভারতের হকি দল-

এশিয়ান গেমস ২০২৩ এ এখনও দুটো ম্যাচ খেলেছে ভারতের পুরুষ হকি দল। প্রথম দুটি ম্যাচেই ভারত ৩২টি গোল করে ফেলেছে। যার মধ্যে রয়েছে পাঁচটি হ্যাট্রিক। কিন্তু এর পরেও বিপদ রয়েই গেছে। এবং, বিপদ হল যে এখনও পর্যন্ত ভারত পুরুষদের হকি টার্ফে অনেক দুর্বল দলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। তবে এখন যে প্রতিযোগিতাগুলো হবে তা সহজ হবে না।

২৮ সেপ্টেম্বর জাপানের বিরুদ্ধে খেলবে ভারত-

পুরুষ হকিতে ভারতের পরবর্তী ম্যাচ ২৮ সেপ্টেম্বর। তারা এই ম্যাচে জাপানের বিরুদ্ধে খেলতে নামবে। জাপানি দল এশিয়ান গেমসের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং তাই এই ম্যাচটি সিঙ্গাপুর বা উজবেকিস্তানের মতো ভারতের জন্য কখনই সহজ হতে পারে না।

৩০ সেপ্টেম্বর ভারত বনাম পাকিস্তান

জাপানের সঙ্গে সংঘর্ষের পর ভারতকে পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করতে হবে। এই সংঘর্ষটি ৩০ সেপ্টেম্বর এশিয়ান গেমস ২০২৩-এর মাঠে অনুষ্ঠিত হবে। ভারত এখানেও কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে পারে। হকির শেষ ম্যাচ হবে ২ অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে। যেখানে টুর্নামেন্টের ফাইনাল খেলা হবে ৬ অক্টোবর। ভারত এখন পর্যন্ত যে পারফরম্যান্স দেখিয়েছে এবং তার বিশ্ব র‌্যাঙ্কিং বিবেচনা করে, স্বর্ণপদক জেতার এবং প্যারিস অলিম্পিক্সের টিকিট পাওয়ার বড় প্রতিযোগী। কিন্তু, তার আগে ভারতকে একে একে তার সামনে থাকা বিপদগুলোকে দূর করতে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন শোয়েব মুখ‍্যমন্ত্রীকে মা দুর্গার সঙ্গে তুলনা করে বিতর্কে জেলাশাসক, বদলির দাবি BJP-র ‘‌প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলার ভবিষ্যৎ গড়ে তুলব’‌, বৈঠকের পর বার্তা শুভেন্দুর ৬ মার্চ নয়, আজই বিয়ে কাঞ্চন-শ্রীময়ীর! লাল-সাদা শাড়িতে গায়ে হলুদ কনের,ফুরফুরে বর ব্রাহ্মোস সহ আরও সমরাস্ত্র পাচ্ছে ভারতীয় সেনা!স্বাক্ষরিত ৩৯ হাজার কোটির মেগা ডিল স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের আত্মীয় ৫ বছর আটকে কানাডায়, কারণটা কী? ফিরলেন দেশে বিরাটের টেস্ট সিরিজ না খেলা সত্যি লজ্জার!বিস্ফোরক কোহলিকে ১০ বার আউট করা তারকা বাংলায় পুলিশ নয়, অপরাধী ঠিক করে যে কখন আত্মসমর্পণ,গ্রেফতার হতে হবে: মোদী আজই মুম্বই, ওড়িশা নিশ্চিত করতে পারে প্লে-অফ,কোন অঙ্কে? বাগানকে অপেক্ষা করতে হবে 'এই প্রথম কোনও...' অতি উত্তমের ট্রেলারে মুগ্ধ অমিতাভ, উত্তরে কী লিখলেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.