বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: ৫৩ সেকেন্ডে বাজিমাত, সেমিতে উঠে পদক নিশ্চিত নিখাদ জারিনের, ছাড়পত্র পেলেন অলিম্পিক্সেরও

Asian Games: ৫৩ সেকেন্ডে বাজিমাত, সেমিতে উঠে পদক নিশ্চিত নিখাদ জারিনের, ছাড়পত্র পেলেন অলিম্পিক্সেরও

নিখাত জারিন। ছবি: পিটিআই

শুক্রবার সেমিফাইনাল ওঠার লড়াই ঠিক ৫৩ সেকেন্ডে জিতে যান নিখাত। কোয়ার্টার ফাইনালে জর্ডনের নাসার হানানের বিরুদ্ধে সহজ জয় ছিনিয়ে নেন ভারতের তারকা বস্কার। সেমিফাইনালে থাইল্যান্ডের চুথামাত রাকসাতের মুখোমুখি হবেন নিখাত। এই লড়াইয়ে জয় পেলে সোনার লক্ষ্যে ফাইনালে খেলতে নামবেন ২৭ বছরের তারকা বক্সার।

এক ঢিলে দুই পাখি মারার মতোই কাজ করলেন নিখাত জারিন। শুক্রবার এশিয়ান গেমসের সেমিতে উঠে একদিকে যেমন পদক নিশ্চিত করলেন বিশ্বজয়ী বক্সার নিখাত জারিন, তেমনই তিনি জোগাড় করে নিলেন প্যারিস অলিম্পিক্সের ছাড়পত্রও। হ্যাংঝু এশিয়ান গেমসের মহিলাদের ৫০ কেজি বিভাগের সেমিফাইনালে উঠলেন নিখাত। ভারতের প্রথম বক্সার হিসেবে প্যারিস অলিম্পিক্সের টিকিট কাটলেন দু'বারের বিশ্বচ্যাম্পিয়ন তেলেঙ্গনার ২৭ বছর বসয়ী তারকা বক্সার।

শুক্রবার সেমিফাইনাল ওঠার লড়াই ঠিক ৫৩ সেকেন্ডে জিতে যান নিখাত। কোয়ার্টার ফাইনালে জর্ডনের নাসার হানানের বিরুদ্ধে সহজ জয় ছিনিয়ে নেন ভারতের তারকা বস্কার। সেমিফাইনালে থাইল্যান্ডের চুথামাত রাকসাতের মুখোমুখি হবেন নিখাত। এই লড়াইয়ে জয় পেলে সোনার লক্ষ্যে ফাইনালে খেলতে নামবেন ভারতের অন্যতম সেরা মহিলা বক্সার। প্রসঙ্গত, মহিলাদের ৫০ কেজি বিভাগে সেমিফাইনালে ওঠা চার বক্সারই ২০২৪ প্যারিস অলিম্পিক্সে খেলার যোগ্যতা পেলেন।

২০২২ ইস্তানবুল এবং চলতি বছর নয়াদিল্লিতে অনুষ্ঠিত বক্সিংয়ের বিশ্বচ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন নিখাত। গত বছর বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ পদক জিতেছিলেন তিনি। এবার এশিয়ান গেমসেও প্রথম বার পদক জয় নিশ্চিত হল নিখাতের। প্রসঙ্গত, চলতি এশিয়াডের প্রথম রাউন্ডে ভিয়েতনামের তাম-থি-এনগুয়েনের বিরুদ্ধে সহজ জয় পেয়েছিলেন তেলঙ্গানার ২৭ বছরের বিশ্বজয়ী বক্সার। দু'বারের বিশ্বচ্যাম্পিয়ন নিখাতের কমনওয়েলথেও রয়েছে সোনা। এবার এশিয়াডে সোনা জয়ই হবে তাঁর লক্ষ্য়।

সাফল্য পাওয়া সব প্রতিযোগীদের শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লম্বা একটি টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন।

এদিকে চলতি এশিয়াডে হকিতে অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন ভারতের মেয়েরা। ১৩-০ গোলে সিঙ্গাপুরকে উড়িয়ে এশিয়ান গেমসে অভিযান শুরু করেছিল তাঁরা। দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়াকেও নাস্তানাবুদ করল টিম ইন্ডিয়া। শুক্রবার ভারত ৬-০ গোলে হারাল প্রতিপক্ষকে।

এদিন কার্যত একপেশে ভাবেই জেতেন ভারতের মেয়েরা। সিঙ্গাপুরের বিরুদ্ধে ঠিক যেখানে শেষ করেছিল ভারত, ঠিক সেখান থেকেই মালয়েশিয়ার বিরুদ্ধে শুরু করে। পুল ‘এ’-র ম্য়াচে প্রথম কোয়ার্টারেই চলে আসে চার গোল। মণিকা (৭ মিনিট) গোলের খাতা খোলেন। ঠিক এক মিনিটের মাথায় ব্য়বধান দ্বিগুণ করেন ক্য়াপ্টেন দীপ গ্রেস এক্কা। ১১ মিনিটে নবনীত কৌর স্কোরলাইন ৩-০ করেন। চতুর্থ গোলটি করেন বৈষ্ণবী ফালকে (১৫ মিনিটে)। সঙ্গীতা কুমারী ২৪ মিনিটে ৫-০ করেন। ম্যাচের ষষ্ঠ গোলটি ৫০ মিনিটে করেন লালরেমসিয়ামি। আগামী রবিবার অর্থাৎ ১ অক্টোবর কোরিয়ার বিরুদ্ধে পুলের তৃতীয় ম্যাচ খেলবেন ভারতের মেয়েরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ইয়ংয়ের ধাক্কায় রান-আউট উইলিয়ামসন, কিউয়িদের ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দিল অজিরা পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.