বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: ‘ভয়’ দেখিয়েছিলেন হোয়াইটওয়াশের, রাহানেদের ঐতিহাসিক জয়ে ঢোক গিললেন মাইকেল ভন
‘ভয়’ দেখিয়েছিলেন হোয়াইটওয়াশের, রাহানেদের ঐতিহাসিক জয়ে ঢোক গিললেন মাইকেল ভন। (ছবি সৌজন্য পিটিআই এবং রয়টার্স)
‘ভয়’ দেখিয়েছিলেন হোয়াইটওয়াশের, রাহানেদের ঐতিহাসিক জয়ে ঢোক গিললেন মাইকেল ভন। (ছবি সৌজন্য পিটিআই এবং রয়টার্স)

Aus vs Ind: ‘ভয়’ দেখিয়েছিলেন হোয়াইটওয়াশের, রাহানেদের ঐতিহাসিক জয়ে ঢোক গিললেন মাইকেল ভন

  • ভন বলেন, 'শুভমন গিল এবং ঋষভ পন্ত তোমরা ভবিষ্যতের সুপারস্টার।'

শুভব্রত মুখার্জি

ভারত বনাম অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের দিনরাতের ম্যাচে বিরাট কোহলিরা মুখোমুখি হয়েছিলেন স্টিভ স্মিথদের। সেদিন প্রথম ইনিংসে লিড নেওয়ার পরেও জোস হ্যাজেলউড, প্যাট কামিন্স এবং মিচেল স্টার্কের আগুনে বোলিংয়ে মাত্র ৩৬ রানে অলআউট হয়ে একাধিক লজ্জার সম্মুখীন হতে হয়েছিল বিরাট বাহিনীকে। সেই সময় ঘরে বাইরে প্রবল সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল বিরাটদের।

স্বদেশীয় ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে বিদেশের কিংবদন্তি ক্রিকেটাররা ভারতের সেই পারফরম্যান্সকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছিলেন। সেই সময় গলা মিলিয়ে পিছিয়ে থাকেননি প্রাক্তন ইংল্যান্ডের ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মাইকেল ভন।

সোশ্যাল মিডিয়াকে হাত করে টুইটারে ভারতকে প্রবল কটাক্ষ ছুঁড়ে দিয়ে তিনি বলেছিলেন, 'আমি বলেছিলাম, আপানাদের ভারত ৪-০-তে অজিদের হাতে হোয়াইটওয়াশ হবে।' প্রসঙ্গত অ্যাডিলেড টেস্টের পরে পিতৃত্বকালীন ছুটির কারণে বিরাট দেশে ফিরে আসেন। ফলে মেলবোর্নে ভীষণভাবে ব্যাকফুটে থেকেই ম্যাচে নেমেছিল ভারত। রাহানের শতরানে সেই টেস্টে অসাধারণ প্রত্যাবর্তন ঘটিয়ে ম্যাচ জিতে সিরিজ ১-১ করার পরেও কটাক্ষ থামাননি মাইকেল ভন। এরপর তাঁর ভবিষ্যদ্বাণী ছিল ভারত ৩-১ ফলে সিরিজ হারবে।

তাই দিনের শেষে ঢোক গিলে ভনের টুইট, 'চমৎকার! ব্রিসবেন টেস্টে জয় ক্রিকেটের ইতিহাসে সেরা জয়গুলির অন্যতম। এগ অন মাই ফেস হিয়ার ইন ইউকে (ব্রিটেনে থাকাকালীন আমায় এই পারফরম্যান্স একেবারে বোকা বানিয়ে দিয়েছে)। আমি স্কিল এবং ক্রিকেটারদের মানসিক চরিত্রের দৃঢ়তা দেখতে ভালোবাসি। ভারতের কাছে সেটা প্রচুর পরিমাণে মজুত আছে। শুভমন গিল এবং ঋষভ পন্ত তোমরা ভবিষ্যতের সুপারস্টার।'

বন্ধ করুন