বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: ভারতীয় দলকে অনায়াসে তিন-চার জন নেতৃত্ব দিতে পারেন, দাবি ওয়ার্নারের
টিম ইন্ডিয়া। ছবি- গেটি ইমেজেস।
টিম ইন্ডিয়া। ছবি- গেটি ইমেজেস।

AUS vs IND: ভারতীয় দলকে অনায়াসে তিন-চার জন নেতৃত্ব দিতে পারেন, দাবি ওয়ার্নারের

  • কোহলি দেশে ফেরার পর টিম ইন্ডিয়াকে টেস্ট সিরিজে নেতৃত্ব দিতে পারেন রাহানে।

আইপিএল চলাকালীনই অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল ঘোষিত হয়। দল ঘোষণার ঠিক পরেই সামনে আসে বড় খবর। ওয়ান ডে ও টি-২০ সিরিজে মাঠে নামলেও চার ম্যাচের টেস্ট সিরিজের পুরো সময়টায় বিরাট কোহলিকে পাবে না টিম ইন্ডিয়া। মাত্র একটি টেস্টে দলকে নেতৃত্ব দিয়েই কোহলি দেশে ফিরবেন।

আসলে ওই সময়েই বিরাটের স্ত্রী অনুষ্কার প্রথম সন্তানের জন্ম দেওয়ার কথা। সন্তানসম্ভবা স্ত্রী'র পাশে থাকতেই কোহলি পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরবেন।

সুতরাং সিরিজের বাকি তিনটি টেস্টে কোহলির বদলে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেওয়ার কথা সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানের। স্বভাব বৈশিষ্ট্যে আগ্রাসী কোহলির ঠিক বিপরীত মেরুর নেতা হিসেবে পরিচিত অজিঙ্কা রাহানে। মাঠে নিয়ন্ত্রিত ও মাপা পদক্ষেপ নিতেই পছন্দ করেন রাহানে।

কোহলির অনুপস্থিতিতে অজিঙ্কার ক্যাপ্টেন্সি নিয়ে অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের কাছে জানতে চাওয়া হয় ভার্চুয়াল প্রেস কনফারেন্সে। ওয়ার্নার জানান, ভারতীয় দলে তিন-চার জন ক্রিকেটার রয়েছেন, যাঁরা যে কোনও সময়ে দলকে নেতৃত্ব দিতে পারেন।

যদিও ওয়ার্নার স্পষ্ট করে নাম নেননি কাঁদের তিনি নেতৃত্ব দেওয়ার যোগ্য হিসেবে বিবেচনা করছেন। তবে রাহানের পাশাপাশি সীমিত ওভারের ক্রিকেটে বিরাটের ডেপুটি রোহিত শর্মা এবং আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাবকে নেতৃত্ব দেওয়া লোকেশ রাহুলের দিকেই সম্ভবত তাঁর ইঙ্গিত।

রাহানের নেতৃত্ব প্রসঙ্গে ওয়ার্নার বলেন, ‘রাহানে অত্যন্ত ঠান্ডা মাথার এবং মাপা পদক্ষেপ নেয়। ওর পরিণত ক্রিকেট মস্তিষ্ক রয়েছে। ভারতীয় দলের সবথেকে ভালো দিল হল, ওদের দলে তিন-চার জন দারুণ ক্রিকেটার রয়েছে, যারা যে কোনও সময়ে দলকে নেতৃত্ব দিতে পারে।’

বন্ধ করুন